রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১১ মার্চ, ২০১৭, ১২:৪৫:৪৯

নতুন চমকে উইন্ডোজ টেন

নতুন চমকে উইন্ডোজ টেন

ঢাকা: শিগগির আসছে উইন্ডোজ টেন (10) এর নতুন চমক। সফটওয়্যার সংস্থা মাইক্রোসফট জানিয়েছে, উইন্ডোজ 10 ইউজারদের জন্যে সিকিউরিটি আপডেট নিতে বাধ্য না করে ইউজারের সুবিধামতো সময়ে আপডেট নেওয়ার সুযোগ দেবে। আপডেট নেওয়ার পর বাধ্যতামূলকভাবে কম্পিউটার পুনরায় চালু করতে হয়, সম্প্রতি উইন্ডোজ 10 ইউজারদের এমন অভিযোগের ভিত্তিতে এ সুবিধাচালু করলো মাইক্রোসফট।

প্রতিষ্ঠানটি এক ব্লগ পোস্টে জানিয়েছে, উইন্ডোজ 10 ইউজাররা সিকিউরিটি আপডেট নোটিফিকেশন পাওয়ার তিন দিনের মধ্যে নিজেই নির্ধারণ করে দিতে পারবেন কখন আপডেট করতে চান। তবে নির্ধারিত সময় পুনরায় পরিবর্তনেরও সুযোগ রয়েছে।

মাইক্রোসফটের একজন প্রোগ্রাম ডিরেক্টর জন কেবল জানান, উইন্ডোজের এই পরিবর্তন ‘ক্রিয়েটরস আপডেট’ নামে এক প্রকল্পের অংশ, যা জোরপূর্বক রিবুট নিয়ে ইউজারদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আনা হয়েছে। তবে বিশেষজ্ঞদের মতে, দেরিতে সিকিউরিটি আপডেট ঝুঁকিপূর্ণ হতে পারে। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?