শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৭, ১২:০৮:১৯

স্মার্টফোন ‘নকিয়া ৮’ আসছে ২৭ ফেব্রুয়ারি

স্মার্টফোন ‘নকিয়া ৮’ আসছে ২৭ ফেব্রুয়ারি

প্রযুক্তি ডেস্ক: আগামী ২৭ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় স্মার্টফোন ও আনুষঙ্গিক প্রযুক্তি পণ্য প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) আনুষ্ঠানিকভাবে আসছে স্মার্টফোনটি ‘নকিয়া ৮’।

ওই দিন ফোনটি উন্মোচন করবে এইচএমডি গ্লোবাল। প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই তাদের নতুন স্মার্টফোন উন্মোচনের জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে।

চীনের ওয়েবসাইটে জেডি ডটকমে ইতোমধ্যেই নতুন নকিয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোন প্রি-অর্ডারের জন্য প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আগ্রহীরা রেজিস্ট্রেশন করছেন।

ফোনটি সম্পর্কে বিভিন্ন অনলাইনে সংক্ষিপ্ত তথ্য প্রকাশ হয়েছে। তবে বিস্তারিতভাবে প্রকাশ করা হয়নি। অনলাইনে প্রকাশিত ছবিতে স্মার্টফোনটিতে বেজেল-লেস ডিসপ্লে দেখা গেছে।

অ্যান্ড্রয়েড ৭.০ ন্যুগাট অপারেটিং সিস্টেমে চালিত নকিয়া ৮ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ৫ দশমিক ৭ ইঞ্চির কিউএইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর।

স্মার্টফোনটিতে ছবি তোলার জন্য রয়েছে দুটি ক্যামেরা। পেছনে ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনে সেলফি তোলার জন্য রয়েছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা।

দুইটি ভার্সনে এই ফোনে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহারের স্লট থাকছে। ৬৪ গিগাবাইট ও ১২৮ গিগাবাইটের। গুজব রয়েছে উভয় ভার্সনের ফোনে অতিরিক্ত ২৫৬ গিগাবাইট মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

চীনের বাজারে ফোনটির মূল্য ৩ হাজার ১৮৮ ইয়ানে এবং ভারতের বাজারে রাখা হবে ৩১ হাজার রূপী।

এইচএমডি গ্লোবাল জানিয়েছে এমডব্লিউসিতে পাঁচটি নতুন ফোন উন্মোচন করা হবে।সূত্র : হিন্দুস্থানটাইমস

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?