সোমবার, ১৭ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯, ০৮:০৯:১৫

জিমেইলে যুক্ত হল নতুন যেসব ফিচার

জিমেইলে যুক্ত হল নতুন যেসব ফিচার

ডেস্ক রিপোর্টঃ-গুগলের ই-মেইল সেবায় বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে। গত ১ এপ্রিল ১৫ বছর পূর্তি উপলক্ষে এসব ফিচার যুক্ত করেছে সংস্থাটি। যার ফলে ব্যবহারকারীরা দ্রুত কম্পোজ, নির্দিষ্ট সময় মতো ডেলিভারিসহ বেশ কিছু সুবিধা ভোগ করতে পারবে। চলুন দেখে নেয়া যাক জিমেইলের নতুন ফিচারগুলো কী কী-
‘স্মার্ট কম্পোজ’:
স্মার্ট কম্পোজ ফিচারের মাধ্যমে দ্রুত ই-মেইল কম্পোজ করা যায়। এখন আপনি কীভাবে ই-মেইল লেখা শুরু করছেন সেই অনুযায়ী ‘স্মার্ট কম্পোজ’ কাজ করবে। যেমন ধরুন ই-মেইলের শুরুতেই ‘Hey Team’ লিখলে সেই অনুযায়ী স্মার্ট কম্পোজ আপনাকে পরবর্তী শব্দের ধারণা দেবে। এছাড়াও ইমেল লেখা শেষ হলে সাবজেক্ট কী হতে পারে সেই বিষয়ে পরামর্শ দেবে নতুন ফিচার।
এছাড়া এবার থেকে জিমেইলে আরও চারটি নতুন ভাষায় স্মার্ট কম্পোজ ফিচার কাজ করবে। এর ফলে স্প্যানিশ, ফরাসি, ইতালিয় ও পর্তুগিজ ভাষায় স্মার্ট কম্পোজ করা যাবে।
অ্যাকশনেবল ইনবক্স:
গুগল ডকসসহ যে সব ই-মেইলে বিভিন্ন কাজ করা যাবে সেই ই-মেইলগুলো আলাদা করে সাজিয়ে রাখবে গুগল। এর জন্য নতুন অ্যাকশনেবল ইনবক্স যোগ হয়েছে। এর ফলে খুব সহজেই প্রয়োজনীয় ই-মেইল খুঁজে পাওয়া যাবে।
ই-মেইল ডেলিভারি শিডিউল:
নতুন ফিচারে ই-মেইল ডেলিভারি শিডিউল করা যাবে। নির্দিষ্ট সময় উল্লেখ করে দিলে সেই সময়ে ই-মেইল সেন্ড হবে। এর জন্য আর কিছু করতে হবে না।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ঈদের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তির জন্য সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা সুশাসনের অভাবের ফল। আপনি কি তা মনে করেন?