শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৯, ০৩:১৬:২৩

আপনার মোবাইলের সিমটি ফোরজি কিনা জানবেন যেভাবে

আপনার মোবাইলের সিমটি ফোরজি কিনা জানবেন যেভাবে

ডেস্ক রিপোর্টঃ-মোবাইল ফোন অপারেটরগুলো ফোরজি সিম বিক্রি করেছে। এছাড়া যারা সিম রিপ্লেস করেছেন, তারাও অপারেটরের কাছ থেকে পেয়েছেন ফোরজি সিম। কিন্তু তারও আগে যারা সিম কিনেছেন, কেবল তারাই জেনে নিন আপনার সিমটি ফোরজি কিনা। কীভাবে জানবেন?
আপনার সিমটি ফোরজি কিনা, তা যাচাইয়ের জন্য মোবাইল ফোন অপারেটরগুলো মেসেজ অপশন চালু করেছে। তাই সংশ্লিষ্ট অপারেটরে এসএমএস পাঠিয়ে জেনে নিতে পারবেন আপনার সিমটি ফোরজি কি-না। কোনো কোনো এসএমএস-এ ফোরজি সিম সংক্রান্ত তথ্যের পাশাপাশি ফোন সেটটি ফোরজি সমর্থন করে কি-না, তাও জানা যাবে।
রবিঃ
গ্রাহক তার মোবাইলের কিপ্যাড অথবা ডায়াল অপশনে গিয়ে *১২৩*৪৪# লিখে ডায়াল বাটন চাপলে ফিরতি এসএমএস-এ জানিয়ে দেওয়া হয়, সিম ও সেটটি ফোরজি কি-না।
এয়ারটেলঃ
গ্রাহকরাও 4G লিখে ৫০০০ নম্বরে এসএমএস করে জানতে পারবেন তার সিমটি ফোরজি কিনা।
গ্রামীণফোনঃ
মোবাইলের কিপ্যাড অথবা ডায়াল অপশনে গিয়ে *১২১*৩২৩২# লিখে ডায়াল বাটন চাপলে ফিরতি মেসেজে জানা যাবে, সিমটি ফোরজি কি-না। এ ছাড়া যারা সিম বদল করেত চান— তারা টাকার বিনিময়ে ফোরজি সিম নিতে পারবেন। তবে ‘জিপি স্টার’ গ্রাহকরা বিনা খরচে সিম বদল করতে পারবেন।
বাংলালিংকঃ
বাংলালিংকের গ্রাহকরা মেসেজ অপশনে গিয়ে 4G লিখে ৫০০০ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি মেসেজে জানিয়ে দেওয়া হবে, সিমটি ফোরজি কি-না।
টেলিটকঃ
মেসেজ অপশনে গিয়ে 4G লিখে ১১১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি মেসেজে জানিয়ে দেওয়া হবে, সিমটি ফোরজি কি-না।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?