শনিবার, ১৬ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ০৯ ফেব্রুয়ারী, ২০১৯, ০৭:১০:২৭

সরকারের সিদ্ধান্ত বিরোধী স্ট্যাটাসে লাইক-কমেন্ট ও শেয়ারে নিষেধাজ্ঞা

সরকারের সিদ্ধান্ত বিরোধী স্ট্যাটাসে লাইক-কমেন্ট ও শেয়ারে নিষেধাজ্ঞা

ডেস্ক রিপোর্টঃ-ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে মন্তব্য করা ও এ ধরনের স্ট্যাটাসে লাইক, কমেন্ট এবং শেয়ার করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের গত সোমবার এ ধরনের একটি আদেশ দেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এই আদেশে স্বাক্ষর করেন অধিদফতরের অতিরিক্ত সচিব সোহেল আহমেদ।
আদেশের কপিতে বলা হয়েছে, সম্প্রতি ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা সম্পর্কে ‘নেতিবাচক স্ট্যাটাস/মন্তব্য ও বিভিন্ন অপপ্রচারমূলক তথ্য’ দেওয়া হচ্ছে, যা ২০১৬ সালের সরকারি প্রতিষ্ঠানে সামাজিক মাধ্যম ব্যবহার সংক্রান্ত নির্দেশিকার পরিপন্থী। এ ধরনের ‘স্ট্যাটাস বা মন্তব্য’ প্রাথমিক শিক্ষা তথা সরকারের সিদ্ধান্তের ব্যাপারে বিভ্রান্তি তৈরি করতে পারে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
নির্দেশনায় আরো বলা হয়েছে, ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষা তথা সরকারে সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো ধরনের অপপ্রচার ও বিভ্রান্তিমূলক স্ট্যাটাস/মন্তব্য ও শেয়ার করা থেকে বিরত থাকার জন্য শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। বিষয়টি তার অধিক্ষেত্রের সংশ্লিষ্ট সকলকে জানানোর জন্য বলা হচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?