সোমবার, ২১ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ২৯ ডিসেম্বর, ২০১৮, ০৭:৪০:৫৪

থ্রিজি-ফোরজি সেবা বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

থ্রিজি-ফোরজি সেবা বন্ধ, ইন্টারনেটে ধীরগতি

ডেস্ক রিপোর্টঃ-মোবাইলে ইন্টারনেটের থ্রিজি ও ফোরজি সেবা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। শনিবার দুপুরের থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত এই নেটওয়ার্ক বন্ধ থাকবে।
এই নির্দেশনার ফলে দুপুর থেকে ইন্টারনেটের গতি কমে গেছে। এ জন্য থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সার্ভিস পাচ্ছেন না গ্রাহকরা। তবে টু জি সেবা অব্যাহত আছে। ইন্টারনেট পেতে গ্রাহকদের মোবাইল সেট টু জিতে নিয়ে আসতে হবে।
মোবাইল ফোন অপারেটর সূত্র জানিয়েছে, তারা বিটিআরসি থেকে থ্রিজি ও ফোরজি সেবা বন্ধের নির্দেশ পেয়েছে। যা সোমবার রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে।
থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ হওয়ায় ইন্টারনেটে বার্তা পাঠানো ও গ্রহণ করা গেলেও ভিডিও দেখা সম্ভব হবে না। এছাড়া ছবি আদান-প্রদানও কঠিন হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করার ক্ষেত্রে ধীর গতির মুখোমুখি হবেন গ্রাহকেরা।
এর আগে ২৭ ডিসেম্বর রাত ১০টা থেকে ২৮ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত দেশের সব মোবাইল ফোনে থ্রিজি ও ফোরজি নেটওয়ার্ক বন্ধ রাখা হয়েছিল। পরে তা আবার খুলে দেওয়া হয়।
রবিবার সারাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

মন্ত্রিসভা থেকে পুরনোদের বাদ দেওয়াকে ভালো সিদ্ধান্ত বলেছেন সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। আপনি কি তার সঙ্গে একমত?