মঙ্গলবার, ২৬ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮, ০৮:১২:০২

ফোরজি, থ্রিজি বন্ধ চলবে শুধু টুজি

ফোরজি, থ্রিজি বন্ধ চলবে শুধু টুজি

ডেস্ক রিপোর্টঃ-পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দেশে ফোরজি ও থ্রিজি সার্ভিস বন্ধ করে দিয়েছে বিটিআরসি। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ১০ টায় সবগুলো মোবাইল অপারেটরের কাছে পাঠানো এক চিঠিতে বিটিআরসি এই নির্দেশনা দিয়েছে।
বিটিআরসি’র নির্দেশনা পাওয়ার পরপরই ফোরজি ও থ্রিজি সার্ভিস বন্ধের কাজ শুরু করেছে বলে জানিয়েছে অপারেটরগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তারা। গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন সৈয়দ তালাত কামাল সাংবাদিকদের বলেন, বিটিআরসি’র নির্দেশনা পাওয়ার পরপরই আমরা বন্ধের কাজ শুরু করেছি। ফোরজি ও থ্রিজি সার্ভিস অনির্দিষ্টকালের জন্য বন্ধের কথা বলা হয়েছে বিটিআরসি’র ওই চিঠিতে। রবি’র কমিউনিকেশন বিভাগের কর্মকর্তা আশিকুর রহমান বলেন, বিটিআরসি’র নির্দেশনার পর থেকে আমরা কাজ করছি। ফোরজি ও থ্রিজি সম্পূর্ণরূপে বন্ধের নির্দেশনা রয়েছে বিটিআরসি’র। কাল থেকে সকল গ্রাহক টুজি সেবা পাবেন।
শুধু ইন্টারনেট নয়; ভয়েস কলের ক্ষেত্রেও একই নির্দেশনা রয়েছে বিটিআরসি’র। ফলে মোবাইল ফোনে নিরবচ্ছিন্ন কথা বলার সুযোগ পাবেন না গ্রাহকরা। ধীর গতির ইন্টারনেট ও দুর্বল নেটওয়ার্কের কারণে এখন থেকে ঘন ঘন কলড্রপের সম্মুখীন হবেন গ্রাহকরা। এ ব্যাপারে বিটিআরসি’র কোনো কর্মকর্তা বক্তব্য দিতে রাজি হয়নি।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?