রবিবার, ২১ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ০৭ অক্টোবর, ২০১৮, ০৬:৪২:৩৮

ওয়ার্ল্ড স্টেটের ইন্টারনেট জরিপে এশিয়ায় ৫ম বাংলাদেশ

ওয়ার্ল্ড স্টেটের ইন্টারনেট জরিপে এশিয়ায় ৫ম বাংলাদেশ

ডেস্ক রিপোর্টঃ-দেশে দ্রুত বাড়ছে ইন্টারনেট ব্যবহারকারী মানুষের সংখ্যা। এক্ষেত্রে ব্যবহারকারী জনসংখ্যার আকারের দিক থেকে এশিয়ায় পঞ্চম স্থানে বাংলাদেশ। রবিবার প্রকাশিত ইন্টারনেট ওয়ার্ল্ড স্টেটস নামক সংস্থ্যার জরিপে একথা জানানো হয়।
জরিপে বলা হয়, ২০১৭ সালের ডিসেম্বরের হিসাব অনুযায়ী বর্তমানে বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৮ কোটি ছাড়িয়ে গেছে। অথচ ২০০০ সালে এ সংখ্যা ছিল মাত্র এক লাখ।
তালিকায় এশিয়ার সবচেয়ে বেশি ইন্টারনেট ব্যবকারীর বসবাস চীনে। দেশটিতে। দেশটিতে ৭৭ কোটির বেশি মানুষ ইন্টারনেট ব্যবহার করেন। চীনের পরে অবস্থান ভারতের। তালিকার তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে ইন্দোনেশিয়া ও জাপান।
ওয়ার্ল্ড স্টেট বলছে, বাংলাদেশে মোট জনসংখ্যার ৪৮.৪ ভাগ মানুষ ইন্টারনেট ব্যবহার করেন। তালিকার শীর্ষে থাকা দেশ চীনে এ হার ৫৫.৮ শতাংশ।
বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে বর্তমানে ৫০ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করেন বলে জানিয়েছে ইন্টারনেট ওয়ার্ল্ড স্টেট সংস্থা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?