মঙ্গলবার, ১১ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৫ অক্টোবর, ২০১৮, ০১:৩২:৪৫

'মোবাইল অপারেটর বদলে হয়রানি করলে কঠোর ব্যবস্থা'

'মোবাইল অপারেটর বদলে হয়রানি করলে কঠোর ব্যবস্থা'

ডেস্ক রিপোর্টঃ-নম্বর না বদলে মোবাইল অপারেটরের নেটওয়ার্ক পরিবর্তনের সেবা এমএনপি সোমবার থেকে শুরু হয়েছে। যদিও এখনও খুব বেশি সারা ফেলেনি গ্রাহকদের মাঝে। তবে এটা চালুর ফলে গ্রাহকদের সেবা দেওয়ার ক্ষেত্রে সুষ্ঠু প্রতিযোগিতা তৈরি হয়েছে বলে মনে করছে মোবাইল নেটওয়ার্ক সেবা দেওয়া প্রতিষ্ঠানগুলো। আর এই অপারেটর বদলে গ্রাহকরা হয়রানির শিকার হলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি।
দেশে ১৪ কোটির বেশি মোবাইল ফোন ব্যবহারকারীকে এ সেবা দিচ্ছে ৪টি প্রতিষ্ঠান। নেটওয়ার্ক, কল ও ডাটার চার্জ এবং সেবায় সন্তুষ্ট না হলেও শুধুমাত্র নম্বরের গুরুত্বের কারণে অপারেটর বদল করতে পারছিলেন না গ্রাহকরা। সে কারণে অপারেটর বদল বা এমএসপি সেবা চালুর দাবি ছিল দীর্ঘদিন ধরেই। অবশেষে ১ অক্টোবর সেবাটি চালু হয়েছে। প্রথম দুই দিনেই সিম বদল করেছে ৪ হাজারের বেশি গ্রাহক।
গ্রাহক ধরে রাখতে নেটওয়ার্ক উন্নত করাসহ সেবার মান বাড়ানোর ওপর গুরুত্ব দিচ্ছে মোবাইল অপারেটরগুলো। সিম বদল সেবায় মোবাইল অপারেটরগুলোকে সহায়তা করছে ইনফোজিলিয়ান বিডি-টেলিটেক।
টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি বলছে, গ্রাহক সেবার বিষয়টি বিবেচনা করেই সেবাটি চালু করা হয়েছে। নম্বর ঠিক রেখে অপারেটর বদলে একশ ৫৭ টাকা খরচ হবে গ্রাহকদের। তবে এই খরচ কমাতে উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছে বিটিআরসি।
গত বছর নভেম্বর মাসে ইনফোজিলিয়ন এমএনপি সেবার লাইসেন্স পায়। প্রথম দফায় চলতি বছরের মার্চের মধ্যে এ সেবা চালু করার কথা ছিল। তবে কারিগরি প্রক্রিয়া শেষ করতে দু'দফা সময় বাড়ানো হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিএনপির বিভিন্ন অভিযোগের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালের জন্য তারা এসব অজুহাত তুলছে। আপনি কি তার সঙ্গে একমত?