বুধবার, ২৫ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, ০৭:৫০:৫০

ফোরজি সুবিধা পাবেন না আইফোন ব্যবহারকারীরা

ফোরজি সুবিধা পাবেন না আইফোন ব্যবহারকারীরা

ডেস্ক রিপোর্টঃ-সরকারের পক্ষ থেকে নতুন বছরের উপহার হিসেবে আগামী সোমবার দেশে আনুষ্ঠানিকভাবে ৪জি মোবাইল ফোন সেবা চালুর কথা রয়েছে। তবে চতুর্থ প্রজন্মের এ (ফোরজি) মোবাইল ফোন সেবা শুরুতে পাচ্ছে না আইফোন ব্যবহারকারীরা। এ জন্য তাদের অপেক্ষা করতে হতে পারে কয়েক দিন বা কয়েক সপ্তাহ।
এ ব্যাপারে মোবাইল ফোন সেবা প্রদানকারী কোম্পানির একজন উধ্বর্তন কর্মকর্তা জানান, ফোন সেটগুলোর সঙ্গে ফোরজি প্রযুক্তির সমন্বয়ে বেশ কিছু চ্যালেঞ্জ রয়েছে। বিষয়টি সুরাহা করতে ফোনগুলোর কান্ট্রি লক খুলতে হবে।
মোবাইল ফোন সেবা প্রদানকারী শীর্ষ কোম্পানিগুলো জানিয়েছে, দেশে ১৫ লাখ আইফোন ব্যবহারকারী রয়েছে। তারা দেখতে পেয়েছেন অ্যাপল কোম্পানির হ্যান্ডসেটগুলোতে বাংলাদেশের কান্ট্রি কোড ‘+৮৮০’ লক করা। বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশনকে (বিটিআরসি) এ বিষয়ে অবহিত করা হয়েছে বলে তারা জানিয়েছেন। বিষয়টি আগামী দুই এক দিনের মধ্যে সমাধান করা হবে জানিয়েছে বিটিআরসি।
জানা যায়, থ্রি-জি এর অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভুলত্রুটি দূর করে সার্বিকভাবে ফোরজিতে সেবারমান আরো উন্নত হবে।
সূত্র: যমুনা টিভি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সাবেক সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে ‘লেভেল প্লেইং ফিল্ড’ প্লেটে তুলে দেওয়া যায় না; রাজনৈতিক দলগুলো মাঠে নামলে খেলতে খেলতেই সবার জন্য সমান সুযোগ তৈরি হয়। আপনি কি তা মনে করেন?