শনিবার, ২৫ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭, ০৯:০১:৪৪

ব্লু হোয়েল গেম থেকে সতর্ক হতে বিটিআরসির উদ্যোগ

ব্লু হোয়েল গেম থেকে সতর্ক হতে বিটিআরসির উদ্যোগ

ডেস্ক রিপোর্টঃ-ব্লু হোয়েল গেম খেলে নিশ্চিত মৃত্যু! এমন খবর আমরা কয়েক দিন ধরেই শুনছি। আমাদের দেশে সম্প্রতি একটি আত্মহত্যার খবর প্রকাশিত হওয়ার পর থেকেই এই গেমের ছোবল থেকে সন্তানদের বাঁচাতে চিন্তিত বাবা মায়েরা। এই সমস্যার কথা মাথায় রেখেই সম্প্রতি বিটিআরসির ‘মিডিয়া অ্যান্ড পাবলিকেশন্স উইন্স’ পেইজে একটি জনসচেতনতামূলক বিজ্ঞপ্তি দিয়েছে।
তাতে বলা হয়েছে- বর্তমানে ইন্টারনেটে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, ওয়েব লিংক/এড্রেস/গ্রুপ এবং অ্যাপস এর মাধ্যমে অনলাইনে বিভিন্ন ক্ষতিকর আসক্তিমূলক, গেমস পরিচালিত হচ্ছে। এ সকল ওয়েব লিংক/অ্যাড্রেস/গ্রুপ এবং অ্যাপস ব্যবহার করে স্কুল-কলেজের শিক্ষার্থী, কিশোর-কিশোরী ও উঠতি বয়সের তরুণ-তরুণীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে পরিবারের সদস্যবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সর্বস্তরের জনগণের ব্যাপক সচেতনতা প্রয়োজন।
বিজ্ঞপ্তিতে জনসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক প্রচার প্রচারণা চালাতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়েছে। ক্ষতিকর মোবাইল বা অনলাইন গেমস/লিংক/অ্যাপস থেকে সন্তানদের বিরত রাখতে অভিভাবকদের সতর্ক থাকতে বলেছে বিটিআরসি।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- সচেতনতা বৃদ্ধির জন্য ‘ক্ষতিকারক মোবাইল বা অনলাইন গেমস/লিংক/অ্যাপস থেকে সন্তানকে বিরত রাখুন। এ সংক্রান্ত ওয়েব লিংক/অ্যাড্রেস/অ্যাপস এর তথ্যাদি অফিস সময়ে ২৮৭২ নম্বরে ফোন করে বিটিআরসিকে অবহিত করুন।’ সূত্র: বিটিআরসি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?