সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ জুলাই, ২০১৯, ০৭:২৮:৪৮

রাঙ্গামাটিতে অবস্থিত তিন শতাধিক বৌদ্ধ বিহারে বিনামূল্যে ৪৪টি ধর্মীয় গ্রন্থ ত্রিপিটক বিতরণ

রাঙ্গামাটিতে অবস্থিত তিন শতাধিক বৌদ্ধ বিহারে বিনামূল্যে ৪৪টি ধর্মীয় গ্রন্থ ত্রিপিটক বিতরণ

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে অবস্থিত তিন শতাধিক বিহারে বিনামূল্যে ধর্মীয় গ্রন্থ ত্রিপিটক বিতরণ করেছে চট্টগ্রামস্থ ত্রিপিটক রিসার্চ সোসাইটি। শুক্রবার (১২ জুলাই) সকালে রাঙ্গামাটি বড়ুয়া জনকল্যাণ সংস্থার সার্বিক সহযোগিতায় ও বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারের পরিচালনা কমিটির উদ্যোগে আসামবস্তী বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে রাঙ্গামাটির অঞ্চলের ৪৪টি বৌদ্ধ বিহারে বিনামূল্যে এই ত্রিপিটক বিতরণ করা হয়। এ উপলক্ষে বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে অষ্টপরিস্কার দান, বুদ্ধ মুর্তি দান, সংঘদানসহ নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশের সহ সভাপতি ভদন্ত ধর্মকীতি মহাথের সভাপতিত্বে ধর্মীয় অনুষ্ঠান উদ্বোধন করেন, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহা সচিব ভদন্ত এস লোকজিৎ থেরো।
প্রধান ধর্ম দেশনা করেন পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ সাধারণ সম্পাদক ভদন্ত শুভদর্ষী মহাথেরো। ধর্ম সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শহিদুজ্জামান মহসিন রোমান, বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারের পরিচালনা কমিটির সভাপতি ডাঃ সুপ্রিয় বড়ুয়া, সাধারণ সম্পাদক উদয়ন বড়ুয়াসহ বিহার পরিচালনা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ত্রিপিটক বিতরণ এটি একটি অনন্য উদ্যোগ। দেশের অনেক বিহারে এখনো ত্রিপিটক নেই আর এই অভাব পূরণ করছে ত্রিপিটক রিসার্চ সোসাইটি। তারা বলেন, বর্তমান অশান্ত বিশ্বে বুদ্ধের অমিয় প্রেমের বাণী শান্তির বার্তাবরণ সৃষ্টি করতে পারে। আর তাই ত্রিপিটকের অধ্যয়ন ও অনুশীলন যত বেশি হবে তত বেশি আমাদের উপকার হবে। এছাড়া পূজনীয় ভিক্ষুসংঘ ত্রিপিটকের বিভিন্ন বিষয় তুলে ধরে ধর্মদেশনা প্রদান করেন। শেষে রাঙ্গামাটির বিভিন্ন উপজেলার বৌদ্ধ বিহারে পরিচালনা কমিটির নেতৃবৃন্দের কাছে ত্রিপিটক গ্রন্থ হস্তান্তর করা হয়।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?