রবিবার, ২১ এপ্রিল ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০২ এপ্রিল, ২০১৯, ০৮:২১:০০

কাপ্তাইয়ের সীতা মন্দিরে বর্ণাঢ্য আয়োজনে মহাবারুণী স্নান উদযাপিত

কাপ্তাইয়ের সীতা মন্দিরে বর্ণাঢ্য আয়োজনে মহাবারুণী স্নান উদযাপিত

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-জীবনের সকল পাপ, অন্যায় ও জানা অজানা যত অন্যায় আছে সব কালিমা পানিতে ধুয়ে মুছে সাফ করার উদ্দেশ্যে মঙ্গলবার (২ এপ্রিল) কাপ্তাই উপজেলার শ্রীশ্রী মাতা সীতাদেবী মন্দিরে ‘মধুকৃষ্ণা ত্রয়োদেশী’ তিথিতে কর্ণফুলী নদীর সীতারঘাটে সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা মহাবারুণী স্নান এর আয়োজন করেন।
এ উপলক্ষে অষ্টপ্রহরব্যাপী তারকব্রক্ষ মহানামযজ্ঞ ও সীতা মেলার আয়োজন করা হয়। সীতামন্দির পরিচালনা কমিটির সভাপতি রতন দাশ ও সাধারন সম্পাদক আশীষ কুমার দাশ জানান মহাবারুণী স্নান ও সীতা মেলা উপলক্ষে সীতা মন্দিরে ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। হাজার হাজার ভক্ত ও অনুরাগী দুর দুরান্ত থেকে সীতা মন্দিরে এসে মহাবারুণী স্নানে অংশ নেন। মনে যত পাপ ও পঙ্কিলতা আছে মহাবারুণী স্নানের ফলে সব দুর হয়েযাবে বলে ভক্তদের বিশ্বাস। এই বিশ্বাস থেকে প্রতি বছর সীতা মন্দিরে মহাবারুণী স্নান ও সীতা মেলার আয়োজন করা হয় বলে জানা গেছে।
অনেকে মনের বাসনা নিয়ে মন্দিরে এসে দেবীর পায়ে আরাধনা করেন। গত ৩১ মার্চ বিয়ে হয়েছে এমন এক দম্পতি চট্টগ্রাম থেকে আসেন মন্দিরে পূজা অর্চনা করতে। ঐ দম্পতির নববধু জানান দাম্পত্য জীবন যেন সুখের হয়, স্বামীর আয় রোজগার ও সমাজে সম্মান যেন বৃদ্ধি পায়, একটি সুস্থ্য সবল সন্তানের প্রত্যাশা এবং মা বাবা ও শ্বশুর শাশুড়ী দেবর ননদের মন জয় করে যেন চলতে পারেন সেই বাসনা নিয়ে তিনি মহাবারুণী স্নান করতে সীতা মন্দিরে এসেছেন বলে জানান।
মহাবারুণী স্নান ও সীতা মেলা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য স্মৃতিবিকাশ ত্রিপুরা, প্রাক্তন উপজেলা চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, কর্ণফুলী প্রকল্প শ্রীশ্রী হরিমন্দির পরিচালনা কমিটির সভাপতি প্রকৌশলী স্বপন কুমার বড়ুয়াসহ আরো অনেকে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ঝুলন দত্ত। হিন্দু ধর্মাবলম্বীছাড়াও অনেক মুসলমান এবং অন্যান্য ধর্মাবলম্বীরাও মহাবারুণী স্নান পরিদর্শন এবং সাংসারিক দৈনন্দিন প্রয়োজনীয় সামগ্রী কেনাকাটার জন্য সীতা মেলায় আসেন বলে জানা গেছে। মহাবারুণী স্নান ও সীতা মেলা উপলক্ষে কর্ণফুলী নদীর সীতার ঘাটে বিপুল সংখ্যক নৌযানও চলাচল করে। এর মাধ্যমে নদীতে মানুষ পারাপার করে অনেকে বাড়তি আয়ও করেন। সুষ্ঠ ও সুন্দরভাবে মহাবারুণী স্নান ও সীতা মেলা সম্পন্ন করতে কাপ্তাই থানা ও চন্দ্রঘোনা থানা পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা রাখা হয় বলেও আয়োজক সুত্রে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

  পবিত্র শবে বরাত ২১ এপ্রিলই

  ২১ এপ্রিল পবিত্র শবে বরাত

  পবিত্র শবে মেরাজ ও এই রাতের আমল

  শ্রী শ্রী সংসারী (গঙ্গাঁ) মায়ের মন্দিরের ৮৩তম বাৎসরিক পুজা উদযাপিত,হাজারো মানুষের ঢল

  কাপ্তাইয়ের সীতা মন্দিরে বর্ণাঢ্য আয়োজনে মহাবারুণী স্নান উদযাপিত

  মাঝেরবস্তিতে শ্রী শ্রী সংসারী (গঙ্গাঁ) মায়ের মন্দিরে দুইদিন ব্যাপী ৮৩তম বাৎসরিক পুজার আয়োজন

  বান্দরবানে ধুতাঙ্গ সাধক ড.এফ দীপংকর মহাথের এর৪৭ তম জন্ম জয়ন্তী উৎসব উদযাপন

  সকল প্রাণির হিত সুখ কামনা করে লংগদু তিনটিলা বনবিহারে বিভিন্ন ধর্মীয়ানুষ্টান

  প্রকৃত ধার্মিক হতে হলে প্রকৃত ধর্ম পালনে বিকল্প নেই-শ্রীমৎ নন্দপাল মহাস্থবির ভান্তে

  রাঙ্গামাটিতে পার্বত্য ভিক্ষু সংঘের ৬০তম বর্ষপূর্তি ও বার্ষিক সন্মেলন

  ৩ এপ্রিল পবিত্র শবে মেরাজ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

লন্ডনে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পুনর্গঠনের কাজ শুরু করেছেন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অল্প সময়ের মধ্যেই বিএনপি আবার উঠে দাঁড়াবে। আপনি কি তা মনে করেন?