শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ০৯ মার্চ, ২০১৯, ০২:৩০:৩৬

রাঙ্গামাটিতে পার্বত্য ভিক্ষু সংঘের ৬০তম বর্ষপূর্তি ও বার্ষিক সন্মেলন

রাঙ্গামাটিতে পার্বত্য ভিক্ষু সংঘের ৬০তম বর্ষপূর্তি ও বার্ষিক সন্মেলন

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে বৌদ্ধদের প্রধান ধর্মীয় গুরুদের সংগঠন পার্বত্য ভিক্ষু সংঘের ৬০তম বর্ষ পূর্তি ও বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৯ মার্চ) সকালে শহরের রাঙ্গাপানির ওঅন মিয়ং ভাবনা কেন্দ্র মাঠে আয়োজিত মোমবাতি প্রজ্বালনের মাধ্যমে পার্বত্য ভিক্ষু সংঘের ৬০তম বর্ষপূর্তি ও বার্ষিক সন্মেলনের উদ্বোধন করেন উপ সংঘরাজ ও সাদা মনের মানুষ তিলোকানন্দ মহাস্থবির।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা। বক্তব্যে দেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রণজ্যোতি চাকমা, পার্বত্য ভিক্ষ সংঘের সাধারন সম্পাদক শুভদর্শী ভিক্ষু। অনুষ্ঠান শুরুতে পঞ্চশীল প্রার্থনাসহ নানাবিধ দানের উৎস্বর্গ করা হয়। পরে তৃতীয় সংঘরাজ অভয় তিষ্য মহাস্থবিরের মৃত্যুর সৎগতি ও শান্তি কামনা করে ৫মিনিট ভাবনা করা হয়।
অনুষ্ঠানে তিন পার্বত্য থেকে দুই শতাধিক বৌদ্ধ ভিক্ষু যোগদান ছাড়াও বৌদ্ধ পূর্নার্থীরা অংশ গ্রহন করেন। বিকালে সংগঠনের বার্ষিক প্রতিবেদন পেশ করা ছাড়াও সংগঠনের ভবিষ্যত পরিকল্পনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?