মঙ্গলবার, ২৩ এপ্রিল ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ১৮ জানুয়ারী, ২০১৯, ০৬:২৩:৪৬

হজের বিমান ভাড়া কমলো যাত্রীপ্রতি ১০ হাজার টাকা

হজের বিমান ভাড়া কমলো যাত্রীপ্রতি ১০ হাজার টাকা

ডেস্ক রিপোর্টঃ-হজ যাত্রীদের বিমান ভাড়া কমলো যাত্রীপ্রতি ১০ হাজার ১৯১ টাকা। এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা থেকে কমে হজের বর্তমান বিমান ভাড়া নির্ধারন করা হয়েছে এক লাখ ২৮ হাজার টাকা। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে এক প্রেস বিফিংয়ে এই সিদ্ধান্ত জানান নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।
মাহবুব আলী বলেন, 'এ বছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত হয়েছে। প্রতি হজযাত্রীকে এবার বিমান ভাড়া দিতে হবে এক লাখ ২৮ হাজার টাকা, যা গত বছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম। গত বছর হজে বিমান ভাড়া ছিল এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। যাত্রীরা যেন সুন্দর ব্যবস্থাপনায় হজ করতে পারেন, সেজন্য বিমান কর্তৃপক্ষ তাদের দায়িত্ব পালন করবে'।
তিনি আরও বলেন, 'ইতোমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি'।
প্রেস বিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, 'সারা দেশের হজযাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন, সংশ্লিষ্টরা সেই পদক্ষেপ নেবেন। হজযাত্রীদের চোখ দিয়ে যারা পানি ঝড়াবে, তাদের চোখ দিয়ে আমরা রক্ত ঝড়িয়ে ছাড়ব। এটা আমার পরিষ্কার কথা। এক্ষেত্রে আশা করি, হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন। আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব'।
বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৭ সালে হজ কার্যক্রম পরিচালনায় বাংলাদেশ ও সৌদি আরবে অনিয়মের অভিযোগের তদন্ত শেষে চূড়ান্তভাবে ৩৭ হজ এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে ধর্ম মন্ত্রণালয়। এছাড়াও জামানত বাজেয়াপ্ত, হজ লাইসেন্স বাতিল, স্থগিত, সর্বনিম্ন এক লাখ থেকে ১৫ লাখ টাকা আর্থিক জরিমানা, হজযাত্রীদের টিকিটের টাকা ফেরত ও নির্দিষ্ট ব্যক্তিকে সব প্রকার কার্যক্রম থেকে বিরত থাকাসহ নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

এই বিভাগের আরও খবর

  যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পবিত্র শবেবরাত পালিত

  আজ পবিত্র শবেবরাত

  পবিত্র শবে বরাত ২১ এপ্রিলই

  ২১ এপ্রিল পবিত্র শবে বরাত

  পবিত্র শবে মেরাজ ও এই রাতের আমল

  শ্রী শ্রী সংসারী (গঙ্গাঁ) মায়ের মন্দিরের ৮৩তম বাৎসরিক পুজা উদযাপিত,হাজারো মানুষের ঢল

  কাপ্তাইয়ের সীতা মন্দিরে বর্ণাঢ্য আয়োজনে মহাবারুণী স্নান উদযাপিত

  মাঝেরবস্তিতে শ্রী শ্রী সংসারী (গঙ্গাঁ) মায়ের মন্দিরে দুইদিন ব্যাপী ৮৩তম বাৎসরিক পুজার আয়োজন

  বান্দরবানে ধুতাঙ্গ সাধক ড.এফ দীপংকর মহাথের এর৪৭ তম জন্ম জয়ন্তী উৎসব উদযাপন

  সকল প্রাণির হিত সুখ কামনা করে লংগদু তিনটিলা বনবিহারে বিভিন্ন ধর্মীয়ানুষ্টান

  প্রকৃত ধার্মিক হতে হলে প্রকৃত ধর্ম পালনে বিকল্প নেই-শ্রীমৎ নন্দপাল মহাস্থবির ভান্তে

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

লন্ডনে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পুনর্গঠনের কাজ শুরু করেছেন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অল্প সময়ের মধ্যেই বিএনপি আবার উঠে দাঁড়াবে। আপনি কি তা মনে করেন?