শনিবার, ১৬ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ১৮ জানুয়ারী, ২০১৯, ০৬:২৩:৪৬

হজের বিমান ভাড়া কমলো যাত্রীপ্রতি ১০ হাজার টাকা

হজের বিমান ভাড়া কমলো যাত্রীপ্রতি ১০ হাজার টাকা

ডেস্ক রিপোর্টঃ-হজ যাত্রীদের বিমান ভাড়া কমলো যাত্রীপ্রতি ১০ হাজার ১৯১ টাকা। এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা থেকে কমে হজের বর্তমান বিমান ভাড়া নির্ধারন করা হয়েছে এক লাখ ২৮ হাজার টাকা। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সচিবালয়ে এক প্রেস বিফিংয়ে এই সিদ্ধান্ত জানান নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।
মাহবুব আলী বলেন, 'এ বছর হজে যাওয়া যাত্রীদের বিমান ভাড়া কমানোর সিদ্ধান্ত হয়েছে। প্রতি হজযাত্রীকে এবার বিমান ভাড়া দিতে হবে এক লাখ ২৮ হাজার টাকা, যা গত বছরের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কম। গত বছর হজে বিমান ভাড়া ছিল এক লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। যাত্রীরা যেন সুন্দর ব্যবস্থাপনায় হজ করতে পারেন, সেজন্য বিমান কর্তৃপক্ষ তাদের দায়িত্ব পালন করবে'।
তিনি আরও বলেন, 'ইতোমধ্যে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। সবার বক্তব্য শুনেছি। সবার প্রচেষ্টায় আমরা মানুষের ভোগান্তি কমাতে পারি'।
প্রেস বিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, 'সারা দেশের হজযাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন, সংশ্লিষ্টরা সেই পদক্ষেপ নেবেন। হজযাত্রীদের চোখ দিয়ে যারা পানি ঝড়াবে, তাদের চোখ দিয়ে আমরা রক্ত ঝড়িয়ে ছাড়ব। এটা আমার পরিষ্কার কথা। এক্ষেত্রে আশা করি, হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন। আমরা আল্লাহর মেহমানদের খেদমত করার সুযোগ নিতে চাই। এটা আমাদের দায়িত্ব'।
বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৭ সালে হজ কার্যক্রম পরিচালনায় বাংলাদেশ ও সৌদি আরবে অনিয়মের অভিযোগের তদন্ত শেষে চূড়ান্তভাবে ৩৭ হজ এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে ধর্ম মন্ত্রণালয়। এছাড়াও জামানত বাজেয়াপ্ত, হজ লাইসেন্স বাতিল, স্থগিত, সর্বনিম্ন এক লাখ থেকে ১৫ লাখ টাকা আর্থিক জরিমানা, হজযাত্রীদের টিকিটের টাকা ফেরত ও নির্দিষ্ট ব্যক্তিকে সব প্রকার কার্যক্রম থেকে বিরত থাকাসহ নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

এই বিভাগের আরও খবর

  আম বয়ানের মধ্যদিয়ে বিশ্ব ইজতেমা শুরু

  বিশ্ব ইজতেমায় থাকছে ১০ হাজারের বেশি নিরাপত্তা কর্মী

  রাঙ্গামাটিতে দেবী সরস্বতীকে উৎসর্গ করে সার্বজনীন শ্রী শ্রী বাণী অর্চনা উৎযাপন

  আগামীকাল শ্রী শ্রী সরস্বতী পূজা, বিদ্যা ও জ্ঞান অর্জনে প্রণতি জানাবেন অগণিত ভক্ত

  বিশ্ব ইজতেমা হবে চারদিন ব্যাপী

  বিশ্ব ইজতেমা ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি

  হজের বিমান ভাড়া কমলো যাত্রীপ্রতি ১০ হাজার টাকা

  রাঙ্গামাটিতে মহাসাধক ও পার্বত্য বৌদ্ধ ধর্মীয় গুরু বনভন্তের শততম জন্মদিন উদযাপিত

  রাঙ্গামাটিতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বিশাল ত্রিপিটক শোভাযাত্রা

  নববর্ষ উপলক্ষে রাঙ্গামাটি রাজবন বিহারে দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠানমালা

  সহজ আমলে শান্তির খোঁজ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?