সোমবার, ২৭ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮, ০৯:০৪:০০

ভাবগাম্ভীর্য্য ও উৎসব মুখর পরিবেশে চলছে রাঙ্গামাটিতে শ্রী শ্রী জগদ্ধাত্রী মায়ের পূজা

ভাবগাম্ভীর্য্য ও উৎসব মুখর পরিবেশে চলছে রাঙ্গামাটিতে শ্রী শ্রী জগদ্ধাত্রী মায়ের পূজা

রাঙ্গামাটিঃ-যথাযথ ভাবগাম্ভীর্য্য ও উৎসব মুখর পরিবেশে চলছে রাঙ্গামাটিতে শ্রী শ্রী জগদ্ধাত্রী মায়ের পূজা। রাঙ্গামাটি বনরূপাস্থ শ্রী শ্রী জগদ্ধাত্রী মাতৃ মন্দিরের উদ্যোগে ৪ দিন ব্যাপী জগদ্ধাত্রী মায়ের পূজা উপলক্ষে অষ্টপ্রহর ব্যাপী মহা নামযজ্ঞ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া বিশাল এলাকা জুড়ে চলছে বিশাল মেলা।
এদিকে গত শনিবার শ্রী শ্রী জগদ্বাত্রী পূজা উপলক্ষে শনিবার সকালে মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে পূজার আনুষ্টানিকতা আরম্ভ হয়, এরপর পরই গীতা পাঠ, আরতি প্রতিযোগিতা, মহাপ্রসাদ বিতরণসহ চলে নানান ধর্মীয় আনুষ্ঠানিকতা। এদিকে জগদ্বাত্রী পূজা উপলক্ষে সনাতনী সমাজের মধ্যে বইছে আনন্দের বন্যা। নারী পুরুষ শিশুসহ সকল বয়সের সনাতন ধর্মালম্বীরা পূজামন্ডপে উপস্থিত হয়ে জগতে শান্তি লাভের আশায় প্রার্থনায় মিলিত হয়।
শ্রী শ্রী জগদ্ধাত্রী মাতৃ মন্দিরের সভাপতি স্বপন কান্তি মহাজন জানান, প্রতিবছরের ন্যায় এবছরও রাঙ্গামাটিতে চলছে জগদ্ধাত্রী পূজা। জগদ্ধাত্রী মাতৃ মন্দিরের উদ্যোগে এইপূজা অনুষ্ঠিত হচ্ছে। পূজা উপলক্ষে জগদ্ধাত্রী মন্দির এলাকা জুড়ে বসেছে বিশাল মেলা। এই মেলায় রাঙ্গামাটি জেলার মানুষকে বিনোদন দিয়ে আসছে। রাঙ্গামাটি পুলিশ প্রশাসন থেকে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। আশা করছি আজও আরো বেশী ধর্মপ্রাণ মানুষের আগমন ঘটবে এই মেলায়। তিনি জানান, এই উৎসব এখন শুধু হিন্দুদের উৎসবে নেই। প্রতিটি ধর্মের মানুষ এই উৎসবে যোগদান করছি। মেলায় ঘুরে বেড়াচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?