রবিবার, ২৬ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮, ০২:৩৪:৫৯

আখেরী চাহার শোম্বা ৭ নভেম্বর

আখেরী চাহার শোম্বা ৭ নভেম্বর

ধর্ম ডেস্কঃ-বাংলাদেশের আকাশে গতকাল সফর মাসের চাঁদ দেখা যায়নি। ফলে বৃহস্পতিবার (১১ অক্টোবর) পবিত্র মুহাররম মাস ৩০ দিন পূর্ণ হচ্ছে এবং আগামীকাল শুক্রবার থেকে সফর মাস গণনা শুরু হবে। আগামী ৭ নভেম্বর আখেরী চাহার শোম্বা। বুধবার (১০ অক্টোবর) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম সচিব মো. আনিছুর রহমান।
ইসলামিক ফাউন্ডেশনের অ্যাসিসট্যান্ট ডাইরেক্টর (পিআর) মুহাম্মদ নিজাম উদ্দিন জানান, সভায় ১৪৪০ হিজরি সনের পবিত্র সফর মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে, গতকাল সন্ধ্যায় বাংলাদেশের আকাশে সফর মাসের চাঁদ দেখা যায়নি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?