শুক্রবার, ২০ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ জুন, ২০১৭, ০৮:৫৯:৩২

আসতে পারেনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুলঃ বৃষ্টিতে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে কাজে ব্যঘাত

আসতে পারেনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুলঃ বৃষ্টিতে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে কাজে ব্যঘাত

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসের ঘটনায় ক্ষতিগ্রস্থদের পরিদর্শণে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাঙ্গামাটি আসতে পারেনি। কাপ্তাইয়ের নৌপথ দিয়ে রাঙ্গামাটি আসার সময় রাঙ্গুনিয়ার ইছাখালীতে বিএনপি’র মহাসচিব এর গাড়ির বহরে একদল লোক ব্যাপক হামলা চালালে গাড়ির বহর পুণরায় চট্টগ্রাম ফিরে যেতে বাধ্য হয়।
এই ঘটনায় কাপ্তাই উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা দিলদাল হোসেন এই ঘটনার জন্য আওয়ামীলীগের লোকজন অভিযোগ করে বলেন এই ঘটনায় গাড়ি ভাংচুরসহ ৬জন আহত হয়েছে। গাড়ী বহর চট্টগ্রাম ফিরে গেছেন।
এদিকে, রাঙ্গামাটিতে সকাল থেকে মাঝারী ধরণের বৃষ্টিপাত হওয়ায় রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে পুণরায় বিলম্বিত হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ মুছা জানান, সড়ক ও জনপথ ও সেনাবাহিনীর লোকজন সকাল ৬টা থেকে রাস্তার সংস্কারের কাজ শুরু করা হলেও বৃষ্টির কারণে বিলম্বিত হচ্ছে। এদিকে রাঙ্গামটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, রাঙ্গামাটি বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরবরাহের কোন ঘাটতি নেই। গত দুইদিন ধরে কাপ্তাই নৌ পথে যাতায়াতের ব্যবস্থা চালু হওয়ায় রাঙ্গামাটি বাজারের পন্য সরবরাহ স্বাভাবিক রয়েছে। দ্রব্যমূল্য স্থিতিশীল রয়েছে। পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। তিনি গনমাধ্যমে প্রকাশিত রাঙ্গামাটি খাদ্য ঘাটতি ও দ্রব্যমূল্য নিয়ে যে সংবাদ পরিবেশন করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াত বলে উল্লেখ করেন।
উল্লেখ্য, রাঙ্গামাটির শহরে বাজারগুলোতে জ্বালালী তেলের সংকট দূর হতে চলেছে। গত দুইদিনে ২৯ হাজার লিটার অকটেন রাঙ্গামাটি শহরে পৌছেছে। সেই সাথে রান্নার গ্যাস সিলিন্ডার সরবরাহ বেড়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে জরুরী বিদ্যুৎ সরবরাহের জেনারেটর ও পানি পরিশোধনের মোবাইল প্লন্ট স্থাপন করা হয়েছে।
রাঙ্গামাটি ১৯টি আশ্রয় কেন্দ্রে আশ্রিতদের খাদ্য সরবরাহসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সুবিধা দিতে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও রেড ক্রিসেন্টকে দায়িত্ব দেয়া হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে প্রত্যেকটি আশ্রয় কেন্দ্রে কাজ করছে।
রাঙ্গামাটি শহরের সঙ্গে সড়ক যোগাযোগ আজো বিচ্চিন্ন রয়েছে। তবে রাঙ্গামাটি কাপ্তাই নৌ পথে সীমিত ভাবে যাত্রী, পণ্য ও জ্বালানী তৈল পরিবহন শুরু হওয়ায় শহরে নাগরিক জীবনে সৃষ্ট সংকট দুর হতে শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

  কাল বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ’র শাহাদাৎ বার্ষিকী, রাঙ্গামাটিতে নানা আয়োজন

  পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে ধারাকে অব্যাহত রাখতে হবে-বৃষ কেতু চাকমা

  লংগদুতে বর্ণিল আয়োজনে শেষ হলো বৈসাবী ও বর্ষবরণ

  পাহাড়ের পাদদেশে বসবাসকারী লোকজনের জন্য দুইটি আশ্রয় কেন্দ্র খোলা হবে

  রাঙ্গামাটিতে সেনা অভিযানঃ দুটি একে-৪৭, ১টি এসএলআরসহ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

  মারমাদের সাংগ্রাই পানি খেলার মধ্যে দিয়ে রাঙ্গামাটিতে শেষ হলো বৈসাবি উৎসব

  জাতির জনকের সঠিক সিদ্ধান্তের কারণেই বাংলাদেশ স্বাধীনতার স্বপ্ন লালিত হয়েছিল-দীপংকর তালুকদার

  মারমা সাংস্কৃতির পাশাপাশি অন্যান্য সম্প্রদায়ের সংস্কৃতিকে রক্ষা করতে-উষাতন তালুকদার এমপি

  কাপ্তাইয়ে বর্ণাঢ্য আয়োজনে মুজিবনগর দিবস পালিত

  কাপ্তাইয়ের বড়পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ শিক্ষক পুথোইচিং মারমার পাশে শিক্ষক মন্ডলী

  ক্ষতিগ্রস্থদের কি বলে শান্তনা দিবো আমার কাছে কোন ভাষা নেই-দীপংকর তালুকদার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সাবেক সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে ‘লেভেল প্লেইং ফিল্ড’ প্লেটে তুলে দেওয়া যায় না; রাজনৈতিক দলগুলো মাঠে নামলে খেলতে খেলতেই সবার জন্য সমান সুযোগ তৈরি হয়। আপনি কি তা মনে করেন?