রবিবার, ২২ অক্টোবর ,২০১৭

Bangla Version
  
SHARE

রবিবার, ১৮ জুন, ২০১৭, ০৮:৫৯:৩২

আসতে পারেনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুলঃ বৃষ্টিতে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে কাজে ব্যঘাত

আসতে পারেনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুলঃ বৃষ্টিতে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে কাজে ব্যঘাত

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসের ঘটনায় ক্ষতিগ্রস্থদের পরিদর্শণে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাঙ্গামাটি আসতে পারেনি। কাপ্তাইয়ের নৌপথ দিয়ে রাঙ্গামাটি আসার সময় রাঙ্গুনিয়ার ইছাখালীতে বিএনপি’র মহাসচিব এর গাড়ির বহরে একদল লোক ব্যাপক হামলা চালালে গাড়ির বহর পুণরায় চট্টগ্রাম ফিরে যেতে বাধ্য হয়।
এই ঘটনায় কাপ্তাই উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা দিলদাল হোসেন এই ঘটনার জন্য আওয়ামীলীগের লোকজন অভিযোগ করে বলেন এই ঘটনায় গাড়ি ভাংচুরসহ ৬জন আহত হয়েছে। গাড়ী বহর চট্টগ্রাম ফিরে গেছেন।
এদিকে, রাঙ্গামাটিতে সকাল থেকে মাঝারী ধরণের বৃষ্টিপাত হওয়ায় রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কে পুণরায় বিলম্বিত হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ মুছা জানান, সড়ক ও জনপথ ও সেনাবাহিনীর লোকজন সকাল ৬টা থেকে রাস্তার সংস্কারের কাজ শুরু করা হলেও বৃষ্টির কারণে বিলম্বিত হচ্ছে। এদিকে রাঙ্গামটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, রাঙ্গামাটি বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরবরাহের কোন ঘাটতি নেই। গত দুইদিন ধরে কাপ্তাই নৌ পথে যাতায়াতের ব্যবস্থা চালু হওয়ায় রাঙ্গামাটি বাজারের পন্য সরবরাহ স্বাভাবিক রয়েছে। দ্রব্যমূল্য স্থিতিশীল রয়েছে। পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। তিনি গনমাধ্যমে প্রকাশিত রাঙ্গামাটি খাদ্য ঘাটতি ও দ্রব্যমূল্য নিয়ে যে সংবাদ পরিবেশন করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াত বলে উল্লেখ করেন।
উল্লেখ্য, রাঙ্গামাটির শহরে বাজারগুলোতে জ্বালালী তেলের সংকট দূর হতে চলেছে। গত দুইদিনে ২৯ হাজার লিটার অকটেন রাঙ্গামাটি শহরে পৌছেছে। সেই সাথে রান্নার গ্যাস সিলিন্ডার সরবরাহ বেড়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে জরুরী বিদ্যুৎ সরবরাহের জেনারেটর ও পানি পরিশোধনের মোবাইল প্লন্ট স্থাপন করা হয়েছে।
রাঙ্গামাটি ১৯টি আশ্রয় কেন্দ্রে আশ্রিতদের খাদ্য সরবরাহসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সুবিধা দিতে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও রেড ক্রিসেন্টকে দায়িত্ব দেয়া হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে প্রত্যেকটি আশ্রয় কেন্দ্রে কাজ করছে।
রাঙ্গামাটি শহরের সঙ্গে সড়ক যোগাযোগ আজো বিচ্চিন্ন রয়েছে। তবে রাঙ্গামাটি কাপ্তাই নৌ পথে সীমিত ভাবে যাত্রী, পণ্য ও জ্বালানী তৈল পরিবহন শুরু হওয়ায় শহরে নাগরিক জীবনে সৃষ্ট সংকট দুর হতে শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে যাত্রীবাহী বাসের নামে মরণ ফাঁদ

  কাপ্তাই হ্রদে পানি ধারণ ক্ষমতার সর্বোচ্চ পর্যায়,বাঁধ রক্ষায় ১৬টি গেট খুলে দেওয়া হয়েছে

  কমিউনিটি পুলিশিং ডে পালন নিয়ে রাঙ্গামাটি জেলা পুলিশের প্রেস ব্রিফিং

  আদিবাসী গুর্খা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী উৎসব “ভৈল ঢেউসি” উদযাপিত

  পাহাড়ে সংঘাত বন্ধের আসার আহবান জানিয়েছেন ড. এফ দীপংকর মহাথেরো (ধুতাঙ্গ ভান্তে)

  নোংরা পরিবেশে পাউরুটি বিস্কুট রাখার দায়ে বেকারি মালিকের ৩০ হাজার টাকা জরিমানা

  ভবনের অভাবে লংগদু রাবেতা মডেল কলেজকে স্নাতক মানে উন্নীত করা যাচ্ছে না

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন কাজের তদারকী বাড়াতে চেয়ারম্যানের নির্দেশ

  জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে রাঙ্গামাটিতে জেলা এ্যাডভোকেসি সভা

  কাপ্তাই উপজেলা প্রশাসনের মরহুম আবুল কাশেম স্মরণে শোকসভা

  লংগদুর দূর্গম জনপদে চিকিৎসা সহায়তা দিয়েছে সেনাবাহিনী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সম্পূর্ণ মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিলেও এখন এটা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। আপনি কি তার এ বক্তব্যের সঙ্গে একমত?