বুধবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ০৩:৫৬:০৯

সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সোনার মানুষ গড়তে হবে

সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সোনার মানুষ গড়তে হবে

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই তথ্য অফিসের উদ্যোগে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) চন্দ্রঘোনায় অবস্থিত কেআরসি উচ্চবিদ্যালয়ে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক’ দিনব্যাপী সেমিনার ও আলোচনা অনুষ্ঠিত হয়। কেআরসি স্কুলের সকল অভিভাবক গুরুত্বপূর্ণ এই সেমিনার ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন। সভায় শিক্ষার্থীদের সুনাগরিক ও সুন্দর মানুষ হিসেবে গড়ে তুলতে সচেতনতা মূলক বক্তব্য উপস্থাপন করা হয়। কাপ্তাই উপজেলা শিক্ষা অফিসার মোঃ নাদির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক। ঝুলন দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন উপজেলা চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দীন, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, কেআরসি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল আলম এবং কাপ্তাই মানবাধিকার কমিশনের সাধারন সম্পাদক কাজী মোশাররফ হোসেন।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই তথ্য কর্মকর্তা মোঃ হারুন। তিনি বলেন সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সোনার মানুষ গড়তে হবে। আর ছাত্র জীবন থেকেই সোনার মানুষ গড়ে তোলার প্রচেষ্টা চালাতে হবে। তিনি বলেন, অনেক ছেলে মেয়ে গভীর রাত পর্যন্ত বাইরে থাকে। অথচ অভিভাবকরা কোন খবর রাখেননা। সন্তানের হাতে কোথা থেকে দামী মোবাইল ফোন আসল এটাও অনেকে জানতে চাননা। কোন খবরদারী ও নজরদারী না থাকায় একসময় আদরের সন্তান বখাটে, সন্ত্রাসী এমনকি জঙ্গিও হয়ে যেতে পারে। তিনি যার যার সন্তানকে নিয়ন্ত্রণে রাখতে সবাইকে পরামর্শ দেন। 
অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন গরু ছাগল সারাদিন মাঠে ময়দানে বিচরণ শেষে ঘরে না ফিরলে আমরা উদ্বিগ্ন হয়ে উঠি। সন্ধ্যার সময় খাঁচায় মুরগি ঢুকানোর সময়ও আমরা গুনে দেখি সব ঠিক আছে কিনা। এমনকি সাঁজের বেলায় কবুতর গুলোও খোঁপে আসলো কিনা বাক্স কুলে দেখি। কিন্তু আমাদের ছেলে মেয়েরা সন্ধ্যার পরও যখন ঘরে আসেনা তখন আমাদের অনেককেই উদ্বিগ্ন হতে দেখা যায়না। সন্তান সম্পর্কে সকল অভিভাবককে সচেতন হবার জন্যও অনুষ্ঠানে আহবান জানানো হয়।
অনুষ্ঠানে বক্তরা আরো বলেন বাংলাদেশ আজ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। এই অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রণী ভূমিকা রয়েছে। প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ বাস্তবায়ন করার জন্য বক্তারা সবাইকে পরামর্শ দেন। পাশাপাশি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে এখন থেকে উদ্যোগ গ্রহণ করার আহবান জানানো হয়। সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক সেমিনার ও সময়উপযোগী আলোচনার আয়োজন করায় বক্তারা কাপ্তাই তথ্য অফিসার মোঃ হারুনকে আন্তরিক ধন্যবাদ জানান। এই আয়োজন সন্তান ও অভিভাবকদের সচেতন করবে বলেও সবাই আশা প্রকাশ করেন। 

এই বিভাগের আরও খবর

  দেশের ক্রীড়া উন্নয়নে বাংলাদেশ অনেক দূর এগিয়ে চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে উৎপাদিত পরিবেশ বান্ধব সৌর বিদ্যুৎ সারা দেশে সঞ্চলিত যাচ্ছে

  সরকার কর্মজীবি মা ও শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিত প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে-এ কে এম মামুনুর রশিদ

  প্রশাসন আইনের শাসনকে সুপ্রতিষ্ঠিত করে ন্যায় ও সমতা ভিত্তিক পদক্ষেপ গ্রহনের আহবান-এ্যাড.দীপেন দেওয়ান

  রাঙ্গামাটির খাদ্য অফিসে প্রতি সিডিউল ৩শ টাকা বেশী নেয়ার অভিযোগ!

  রাঙ্গামাটি ডিসি অফিস সংলগ্ন এলাকায় প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৬ ব্যক্তিকে জরিমানা

  পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্রে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন বিষয়ক কৃষক প্রশিক্ষণ

  একটি ব্রীজের অভাবে পাঁচ গ্রামের মানুষের চরম দূর্ভোগ

  রাঙ্গামাটি কলেজ গেইট এলাকার জমি বিরোধ নিয়ে প্রয়াত ডা.একে দেওয়ান পরিবারের সংবাদ সম্মেলন

  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ

  রাঙ্গামাটি সদর উপজেলা এলাকায় পারিবারিক কলহের জের ধরে রাজমিস্ত্রীর বিষ পানে আত্মহত্যা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?