শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯, ০৮:৩৮:০৭

সোলারের আলো যেন আইন শৃংখলা ভঙ্গের কাজে ব্যবহার না হয়-মাহমুদুল হাসান পিএসপি

সোলারের আলো যেন আইন শৃংখলা ভঙ্গের কাজে ব্যবহার না হয়-মাহমুদুল হাসান পিএসপি

জুরাছড়িঃ-এই আলো যেন ঘরের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দেয়, এই আলো পাহাড়ে সুপথে পরবর্তী প্রজম্মকে ভাল পথে চলার জন্য উৎসাহিত জোগায়। এই আলো যেন আইন শৃংখলা ভঙ্গের কাজে ব্যবহার না হয়। এই আলো যেন সমাজের উন্নয়ন কাজে ব্যবহৃত হয়।
জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়নের গ্রামীণ অবকাঠামো সংস্কার ও রক্ষাণাবেক্ষন (টিআর/কাবিটা) কর্মসূচীর আওয়াতায় ৫১ পরিবারের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে জোন অধিনায়ক লেপ্টেনেন কর্ণেল মাহমুদুল হাসান পিএসপি একথা বলেন।
বনযোগীছড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে প্রঙ্গনে সোলার হোম সিস্টেম বিতরণী সভায় বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, জোন উপ অধিনায়ক মেজর এবিএম শাহ রেজা, হেডম্যান করুনা ময় চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও সুফল ভোগীরা উপস্থিত ছিলেন।
এ সময় জোন অধিনায়ক আরো বলেন, দুর্গম এলাকায় সৌর বিদুৎ প্রদান প্রকল্পের অংশ হিসেবে বর্তমান আওয়ামী লীগ সরকারের জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত হয়ে আসছে। স্থিতিশীল পরিস্থিতি বিরাজ করার জন্য এসব উন্নয়নের ধারা বাহিকতা অব্যহত রাখা সম্ভব হয়েছে।
তিনি আরো বলেন, এলাকায় উৎপাদিত পন্য বিক্রি করতে যারা বাঁধা দিচ্ছে কিংবা এ সব পন্যের উপর থেকে যারা  চাঁদা আদায়ের অপচেষ্টা চালায় তারা কারোর বন্ধু হতে পারে না এবং তারা এলাকায় উন্নয়ন চাইনা।
স্থানীয় হেডম্যান করুনা ময় চাকমার বরকল উপজেলার সুবলং এলাকা জৈনক এক চক্রে মালামাল পরিবহন বোটে বাঁধা ও বিভিন্ন হয়রানীর উত্তোরনের অর্জির ভিত্তিতে জোন অধিনায়ক বলেন, রাঙামাটি জোনের সমন্বয়ের মাধ্যমে এলাকার উৎপাদিত কাচামাল কৃষকরা সব রকম নিরাপত্তা নিয়ে গন্তব্যে বিক্রি করতে নিয়ে যেতে পারবে। তাদের নিরাপত্তা আইন শৃংখলা বাহিনী নিশ্চিত করবে।
এ সময় উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা বলেন, বর্তমান সরকার বিদুৎ বিনীন এলাকায় প্রতিটি ঘরে ঘরে সৌর আলো নিশ্চায়নে কাজ করে যাচ্ছে।
তিনি সেনা বাহিনীকে প্রশংসা করে বলেন, সেনা বাহিনী তথা জোন কমন্ডারের বিচক্ষনতার কারণে রাঙামাটির দশ উপজেলার মধ্যে সব চেয়ে শান্তি পূর্ন পরিবেশ বিরাজ করছে জুরাছড়িতে। সে লক্ষ্যে এই শান্তি পূর্ন্য পরিবেশ ধরে রাখার জন্য আগামীতে সকলকে আইন শৃংখলা বাহিনীকে সহযোগীতার অনুরোধ জানান।
এ সময় স্বাগত বক্তব্য রাখেন, আডিএফের ব্যবস্থাপক ললিত চাকমা, ওয়ার্ড সদস্য সুমন চাকমা প্রমূখ।

এই বিভাগের আরও খবর

এই বিভাগের আরও খবর

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে জেএসএস দুই কর্মীকে হত্যাকান্ডে সাবেক চেয়ারম্যান বড় ঋষি চাকমাকে প্রধান আসামী করে থানায় মামলা

  কাউখালীর সুগারমিল আদর্শগ্রাম সড়কের এক কিলোমিটার সড়ক যেন সড়ক নয় ফসলী জমি

  পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে-একেএম মামুনুর রশিদ

  পাহাড়ি ছড়া ও ঝরনার উৎস খুঁজে বের করে পানি সংকট দুরীকরণে কার্যকর উদ্যোগ নিতে হবে-বৃষ কেতু চাকমা

  দূর্গম এলাকায় গবাদী পশু পালনের উদ্যোগকে আরো বেশী বেগবান করতে হবে-রেমলিয়ানা পাংখোয়া

  বরকলে প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবীতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি

  রাঙ্গামাটি শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী জেল হাজতে

  আইনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, প্রয়োজন দূর্বার গণ আন্দোলন-মাহবুবের রহমান শামীম

  উন্নতশীল দেশ গঠন ও প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সকলকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?