বুধবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৯, ০৭:৫৪:২৫

দুদু মিয়ার ও তার পরিবারের জোর জুলুম ও মিথ্যা মামলার প্রতিবাদে সিলেটি পাড়ার বাসিন্দাদের সংবাদ সম্মেলন ও মানববন্ধন

দুদু মিয়ার ও তার পরিবারের জোর জুলুম ও মিথ্যা মামলার প্রতিবাদে সিলেটি পাড়ার বাসিন্দাদের সংবাদ সম্মেলন ও মানববন্ধন

রাঙ্গামাটিঃ-দুদু মিয়ার ও তার পরিবারের নানা ধরনের জোর জুলুম ও মিথ্যা মামলা, হয়রানী থেকে মুক্তির প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে রাঙ্গামাটি শহরের তবলছড়ি এলাকার সিলেটী পাড়া এলাকাবাসী।
রবিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে রাঙ্গামাটি দৈনিক রাঙামাটি কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সাইফুল ইসলাম অন্তর, মোঃ আলী, চুচিং চাকমা, আব্দুল করিম, মোঃ ইসমাইল, রহিম উদ্দিন, মোঃ আলী, মোঃ রইস উদ্দিন প্রমুখ। পরে চেম্বার অব কমার্সের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন এলাকাবাসী।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সিলেটি পাড়ার জনৈক দুদু মিয়া ও তার পরিবারের নিকট পুরো এলাকাবাসী জিম্মি হয়ে আছে। তারা কথায় কথায় অহেতুক এলাকার যে কাউকে শারীরিক নির্যাতন করে মিথ্যা মামলা দিয়ে অথবা অর্থের বিনিময়ে মামলা প্রত্যাহার, মিথ্যা মামলার ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায় করা আর কথা না শুনলে তাদের বিভিন্নভাবে হেনস্তা করা হয়। এমনকি দুদু মিয়া ও তার পরিবারের সদস্য দ্বারা শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত প্রতিনিয়ত মিথ্যা মামলা ও নির্যাতনের শিকার হচ্ছে।
সংবাদ সম্মেলনে বক্তারা আরো বলেন, সিলেটি পাড়া এলাকার বেশীর ভাগ মানুষ অশিক্ষিত ও গরীব অসহায়। এই পাড়ার প্রতিটি পরিবারের মানুষ খেটে খাওয়া, পরিশ্রম করে দিনে এনে দিনে খায়। তারা এই প্রভাবশালী দুদু মিয়া ও তার পরিবারের সদস্যদের অনৈতিক চাহিদা মিটাতে পারে না। প্রকাশ্যে তারা এলাকার মানুষকে কথায় কথায় মারধর করে এবং অনেককে পঙ্গু ও মারাত্মক জখম করে চলেছে। গত ২৮ জুন এলাকার জনৈক মহিলাকে দিন দুপুরে প্রকাশ্যে জন সম্মুখে উলঙ্গ করে যৌনাঙ্গসহ সমস্ত শরীরে মরিচের গুড়া লাগিয়ে দেয়। এছাড়া গত ২৯ মে পবিত্র রমজান মাসে জনৈকি মোঃ আলই মিয়া ও তার পরিবারের উপর আতর্কিত হামলা চালায়। এসময় তার ডান হাত ভেঙ্গে যায় এবং মাথায় মারাত্মক জখমের পর হাসপাতালে গিয়ে ৯টি সেলাই করতে হয়।
এইসব ঘটনার পর তাদের বিরুদ্ধে মামলা করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। কোন অদৃশ্য শক্তির কারণে তারা প্রতিবার পার পেয়ে যায়। দীর্ঘ বহুদিন যাবৎ ধারাবাহিক ভাবে তাদের জোর জুলুম, অত্যাচার চালিয়ে যাচ্ছে এলাকার মানুষদের। বর্তমানে তার অত্যাচার বেড়ে গেছে।
সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, সম্প্রতি দুদু মিয়া তার পরিবারের বিভিন্ন সদস্যদের দিয়ে এলাকাবাসী বিরুদ্ধে কয়েকটি মিথ্যা মামলা দায়ের হয়েছে। মাননীয় আদালত মামলাগুলো কোতয়ালী থানাকে তদন্তের বার দেয়। সকল মামলাগুলো ওসি (তদন্ত) খাঁন নুরুল ইসলামকে তদন্ত ভার দেয়া হয়। তিনি দুদু মিয়া ও তার পরিবার দ্বারা প্রভাবিত হয়ে মামলাগুলো সঠিকভাবে এবং সরেজমিনে তদন্ত না করে শুধুমাত্র দুদু মিয়ার পরিবারের সদস্যদের সাক্ষ্য দিয়ে মিথ্যা, মনগড়া বানোয়াট প্রতিবেদন দাখিল করেন এবং এলাকাবাসীকে দুদু মিয়ার পক্ষ হয়ে গ্রেফতার ও নির্যাতনের ভয়-ভীতি দেখা দেখাচ্ছে। এর দ্বারা প্রমাণিত হয় এই সকল মিথ্যা বানোয়াট মামলা ওসি তদন্তের ইন্দনে হচ্ছে এবং তিনি অনৈতিক সুবিধা নিয়ে সিলেটি পাড়ার এলাকাবাসীকে হয়রানি করছে।
তাই সিলেটি পাড়া এলাকার কোন মামলা অথবা অভিযোগ ওসি (তদন্ত) খাঁন ইসলাম না দিয়ে অন্য যে কোন অফিসার দ্বারা তদন্ত করা হোক এবং দুদু মিয়া ও তার পরিবারের জোর জুলুম নির্যাতন  মিথ্যা মামলাসহ এলাকাবাসীর জীবনের নিরাপত্তা, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ দিতে প্রশাসনের নিকট জোর আবেদন জানান। আর সরেজমিনে তদন্ত পূর্বক দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এলাকার শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠার ব্যবস্থা গ্রহন করা হোক।

এই বিভাগের আরও খবর

  দেশের ক্রীড়া উন্নয়নে বাংলাদেশ অনেক দূর এগিয়ে চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে উৎপাদিত পরিবেশ বান্ধব সৌর বিদ্যুৎ সারা দেশে সঞ্চলিত যাচ্ছে

  সরকার কর্মজীবি মা ও শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিত প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে-এ কে এম মামুনুর রশিদ

  প্রশাসন আইনের শাসনকে সুপ্রতিষ্ঠিত করে ন্যায় ও সমতা ভিত্তিক পদক্ষেপ গ্রহনের আহবান-এ্যাড.দীপেন দেওয়ান

  রাঙ্গামাটির খাদ্য অফিসে প্রতি সিডিউল ৩শ টাকা বেশী নেয়ার অভিযোগ!

  রাঙ্গামাটি ডিসি অফিস সংলগ্ন এলাকায় প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৬ ব্যক্তিকে জরিমানা

  পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্রে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন বিষয়ক কৃষক প্রশিক্ষণ

  একটি ব্রীজের অভাবে পাঁচ গ্রামের মানুষের চরম দূর্ভোগ

  রাঙ্গামাটি কলেজ গেইট এলাকার জমি বিরোধ নিয়ে প্রয়াত ডা.একে দেওয়ান পরিবারের সংবাদ সম্মেলন

  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ

  রাঙ্গামাটি সদর উপজেলা এলাকায় পারিবারিক কলহের জের ধরে রাজমিস্ত্রীর বিষ পানে আত্মহত্যা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?