সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ০২:৩৪:৩৫

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে রাঙ্গামাটিতে আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে রাঙ্গামাটিতে আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা

রাঙ্গামাটিঃ-বিশ্ব ব্রক্ষ্মান্ডের প্রতিপালক ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে রাঙ্গামাটিতে আলোচনা সভা, সংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শুক্রবার (২৩ আগষ্ট) রাঙ্গামাটি শহরের শাহ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন পুরোহিত কল্যাণ সমিতির সভাপতি নির্মল চক্রবর্তী।
জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি স্মৃতি বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর। এ সময় রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার মাঈনউদ্দিন চৌধুরী, এনডিসি উত্তম কুমার দাস, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বাদল চন্দ্র দে, সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন সহ সনাতন ধর্মাবলম্বীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, শ্রী কৃঞ্চের জন্মষ্টমী শুধুমাত্র আর্বিভাবের মধ্যে সীমাবদ্ধ না রেখে সকলকে কৃষ্ণের দর্শন উপলব্ধি করতে হবে। সকলকে অসাম্প্রদায়িক মনোভাব নিয়ে চলতে হবে।
বক্তারা আরো বলেন, ধর্মের উদ্দেশ্য হলো মানুষের উপকার করা, মানুষের মঙ্গল কামনা করা। মানুষ যাতে সুন্দর ভাবে জীবন যাপন করতে পারে, সুন্দরভাবে বেঁচে থাকতে পারে, নিরাপদে নির্বিঘ্নে যার যার ধর্ম পালন করতে পারে এটাইতো আমাদের ধর্ম।
বক্তারা বলেন, ভগবান শ্রীকৃষ্ণের আদর্শে সুন্দর সমাজ বিনির্মানে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসেতে হবে। ভগবান শ্রীকৃষ্ণ দুষ্টকে দমন করে সৃষ্টকে পালন করেছিলেন। তেমনি সকল সম্প্রদায়কে এক হয়ে পার্বত্য অঞ্চল থেকে অশুভ শক্তিকে দূর করে শুভ শক্তির আবির্ভাব ঘটাতে হবে।
আলোচনা সভা শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা তবলছড়ি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় এসময় রাঙ্গামাটির বিভিন্ন মন্দিরের লোকজনসহ শত শত সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষ বিভিন্ন রুপে সেজে শোভাযাত্রা অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

  মানবাধিকার কমিশনের সদস্য হলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা

  দেশের অন্যতম পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেক পাহাড়ে খোয়াল বুক রিসোর্টের যাত্রা শুরু

  ভোটার তালিকা হালনাগাদ যাতে স্বচ্ছ হয় তার জন্য দিক নিদের্শনা দিলেন নির্বাচন কমিশনার

  আজরা আতিকা আনানের অপহরণের ১২ দিনেও সন্ধ্যান না পাওয়া ও অপহৃতদের হুমকিতে পরিবারের সংবাদ সম্মেলন

  সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নেতাকর্মীদের ঝাপিয়ে পরার আহবান

  একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে তুলতে হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে সন্ত্রাস ও চাঁদাবাজ দুর করতে সেনাবাহিনী যে কোন ভূমিকা নিতে প্রস্তুত-তৌহিদ উজ্জামান

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

  রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৫

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?