সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৯ আগস্ট, ২০১৯, ০১:১৭:৩৬

রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান, টহল জোড়দার

রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান, টহল জোড়দার

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান ও টহল জোড়দার করা হয়েছে। রবিবার বিকেল থেকেই রাঙ্গামাটি পুলিশ সুপার মো. আলমগীর কবীরের নির্দেশে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশের কার্যক্রম জোরদার করা হয়েছে।
সোমবার (১৯ আগষ্ট) ভোর থেকে অতিরিক্ত পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) মো. জুনায়েত কাওছারের নেতৃত্বে কাপ্তাই, চন্দ্রঘোনা ও রাজস্থলী এলাকায় টহল, ৭টি অস্থায়ী চেকপোস্ট ডিউটির পাশাপাশি বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।
অতিরিক্ত পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) জুনায়েত কাওছার বলেন, সেনাবাহিনীর একটি টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণের ঘটনার কারণে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে বিকেল থেকে সেনাবিহিনীর পাশাপাশি পুলিশের টহল জোড়দার করা হয়েছে। ৭টি অস্থায়ী ক্যাম্প করা হয়েছে। চালানো হচ্ছে অভিযান। তবে এখনো কাউকে আটক করা যায়নি।
এদিকে, এই ঘটনায় চন্দ্রঘোনা-রাজস্থলী ও রাজস্থলী-বান্দরবান সড়কে থমথমে পরিস্থিতি বিরাজ কররছে। আতঙ্কে ঘর থেকে তেমন কাউকে অপ্রয়োজনে বের হতে দেখা যায়নি।
রবিবার (১৮ আগষ্ট) সকালে সেনাবাহিনীর একটি টহল দলের উপর গুলি চালায় সন্ত্রাসীরা। এতে সেনা সদ্যস্য মো. নাসিম (১৯) গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় রবিবার (১৮ আগষ্ট) সকালে রাঙ্গামাটি রিজিয়নের রাজস্থলী আর্মি ক্যাম্প হতে চার কিলোমিটার দক্ষিণে দূর্গম পোয়াইতুমুখ নামক এলাকায় সেনাবাহিনীর একটি নিয়মিত টহল দল টহল দেয়ার সময় টহল দলের উপর সন্ত্রাসীরা অতর্কিতভাবে গুলি বর্ষণ করে। এতে সেনা সদস্য নাসিম নামে একজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। আহত সেনা সদস্যকে তাৎক্ষণিক হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সম্মেলিত সাময়িক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
পরে সেনা বাহিনীর বেশ কয়েকটি দল এলাকা কর্ডন করে তল্লাশি চালায়। বিকালের দিকে সেনা সদস্যরা তল্লাশি চালানোর সময় স্থল মাইন বিষ্ফোরণ হয়ে অপর দুই জন ক্যাপ্টেন মেহেদী ও সৈনিক মুহসীন আহত হয়। আহতদের উদ্ধার করে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সিএমএইসচে নিয়ে যাওয়া হয়।

এই বিভাগের আরও খবর

  মানবাধিকার কমিশনের সদস্য হলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা

  দেশের অন্যতম পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেক পাহাড়ে খোয়াল বুক রিসোর্টের যাত্রা শুরু

  ভোটার তালিকা হালনাগাদ যাতে স্বচ্ছ হয় তার জন্য দিক নিদের্শনা দিলেন নির্বাচন কমিশনার

  আজরা আতিকা আনানের অপহরণের ১২ দিনেও সন্ধ্যান না পাওয়া ও অপহৃতদের হুমকিতে পরিবারের সংবাদ সম্মেলন

  সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নেতাকর্মীদের ঝাপিয়ে পরার আহবান

  একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে তুলতে হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে সন্ত্রাস ও চাঁদাবাজ দুর করতে সেনাবাহিনী যে কোন ভূমিকা নিতে প্রস্তুত-তৌহিদ উজ্জামান

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

  রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৫

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?