সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯, ০৮:৪৮:০৫

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফলশ্রুতি-নব বিক্রম কিশোর ত্রিপুরা

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফলশ্রুতি-নব বিক্রম কিশোর ত্রিপুরা

রাঙ্গামাটিঃ-জাতীয় শোক দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধুর মূর‌্যালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে স্বাধীনতার স্থপতি জাতরি পতিা বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমান এর ৪৪তম শাহাদত র্বাষকিী ও জাতীয় শোক দিবস পালনের কার্যক্রম শুরু হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণে বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে সকাল ১০টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতকি ইনষ্টিটিউট সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোর্ডের ভাইস-চেয়ারম্যান শাহীনুল ইসলাম (যুগ্ম সচবি)।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বোর্ডের সদস্য-প্রশাসন আশীষ কুমার বড়ুয়া (যুগ্ম সচবি), সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচবি), সদস্য-বাস্তবায়ন মোহাম্মদ-হারুন-অর রশীদ (উপসচবি), এসএসএস সিএইচটি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো: জানে আলম, মিশ্র ফল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক মো: শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী, রাঙ্গামাটি মো: মুজিবুল আলম, র্বোডরে উপসচবি মংছনেলাইন রাখাইন, হসিাব রক্ষণ র্কমর্কতা কল্যাণময় চাকমাসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানরে শুরুতে ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানসহ নিহত সকলের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান। তিনি জানান যে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফলশ্রুতি। এই ফলশ্রুতিতে ১৯৭৩ সাল থেকে পার্বত্য অঞ্চলে একটি পৃথক বোর্ড সৃষ্টি পরিকল্পনা সূত্রপাত হয়। এর ধারাবাহিকতায় ১৯৭৬ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড গঠিত হয়। বঙ্গবন্ধু অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তাঁরই হাত ধরে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সার্বিক উন্নয়নরে লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বভিন্নি প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি আসন্ন মুজবি র্বষ ও বঙ্গবন্ধুর জন্ম শতর্বাষকিী পালনে র্বোড র্কতৃক বভিন্নি র্কমসূচি গ্রহনরে বষিয়টি সকলকে অবহতি করনে এবং প্রয়োজনীয় দিক নিদের্শনা প্রদান করেন।
বোর্ডের ভাইস-চেয়ারম্যান শাহীনুল ইসলাম (যুগ্ম সচবি) শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। তিনি খুনিদের ঘৃণা জানিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সকলকে একত্রে কাজ করে যাওয়ার আহবান জানান।
অনুষ্ঠানে “জাতরি পতিা বঙ্গবন্ধুর জীবন ও র্কম” র্শীষক বিশেষ প্রবন্ধ পাঠ করেন বোর্ডের সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সদস্য-প্রশাসন আশীষ কুমার বড়ুয়া, সদস্য-বাস্তবায়ন হারুন-অর-রশীদ, নির্বাহী প্রকৌশলী, রাঙ্গামাটি মো: মুজিবুল আলম, মিশ্র ফল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক মো: শফিকুল ইসলাম, এসএসএস সিএইচটি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব মো: জানে আলম এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মো: মোরশেদ আলম।
আলোচনা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড জামে মসজিদ এর ইমাম হাফজে মো: ওমর ফারুক।

এই বিভাগের আরও খবর

  মানবাধিকার কমিশনের সদস্য হলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা

  দেশের অন্যতম পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেক পাহাড়ে খোয়াল বুক রিসোর্টের যাত্রা শুরু

  ভোটার তালিকা হালনাগাদ যাতে স্বচ্ছ হয় তার জন্য দিক নিদের্শনা দিলেন নির্বাচন কমিশনার

  আজরা আতিকা আনানের অপহরণের ১২ দিনেও সন্ধ্যান না পাওয়া ও অপহৃতদের হুমকিতে পরিবারের সংবাদ সম্মেলন

  সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নেতাকর্মীদের ঝাপিয়ে পরার আহবান

  একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে তুলতে হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে সন্ত্রাস ও চাঁদাবাজ দুর করতে সেনাবাহিনী যে কোন ভূমিকা নিতে প্রস্তুত-তৌহিদ উজ্জামান

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

  রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৫

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?