সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯, ০৪:০৩:৫৯

জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী ও আলোচনা সভা

জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী ও আলোচনা সভা

ইশতিয়াক কামাল মুন্না, রাঙ্গামাটিঃ-স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন, শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে ভেদভেদীতে বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসের সূচনা করা হয়। রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ, পুলিশ সুপার আলমগীর কবীর, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ জাতির পিতাকে স্মরণ করে বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পন করেন।
পরে বের করা হয় শোক র‌্যালী। র‌্যালীটি রাঙ্গামাটি বঙ্গবন্ধু মুরাল থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমী মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমীতে শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চেন্সেলর ড. প্রদানেন্দু চাকমা, রাঙ্গামাটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, জাতির পিতা সারাটি জীবন উৎসর্গ করেছিলেন বাঙ্গালীর মুক্তির জন্য, বাঙ্গালীর স্বাধিকারের জন্য, যার জন্ম না হলে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের জন্ম হতো না। তাই জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সকলেই নতুন করে শপথ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে, তবেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর সোনার বাংলা। তিনি জাতির পিতার স্বপ্নের সম্ভাবনাময় বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে আরো সুপ্রতিষ্ঠিত ও সুদৃঢ় করার জন্য সকলের প্রতি আহবান জানান।
এদিকে রাঙ্গামাটির বিভিন্ন সংস্থার পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে সকালে অনুষ্ঠিত হয় সেচ্ছায় রক্তদান কর্মসূচী। এছাড়া বিভিন্ন মসজিদ ও উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

  মানবাধিকার কমিশনের সদস্য হলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা

  দেশের অন্যতম পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেক পাহাড়ে খোয়াল বুক রিসোর্টের যাত্রা শুরু

  ভোটার তালিকা হালনাগাদ যাতে স্বচ্ছ হয় তার জন্য দিক নিদের্শনা দিলেন নির্বাচন কমিশনার

  আজরা আতিকা আনানের অপহরণের ১২ দিনেও সন্ধ্যান না পাওয়া ও অপহৃতদের হুমকিতে পরিবারের সংবাদ সম্মেলন

  সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নেতাকর্মীদের ঝাপিয়ে পরার আহবান

  একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে তুলতে হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে সন্ত্রাস ও চাঁদাবাজ দুর করতে সেনাবাহিনী যে কোন ভূমিকা নিতে প্রস্তুত-তৌহিদ উজ্জামান

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

  রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৫

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?