মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯, ০৩:০৪:৫৯

জুরাছড়িতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঃ শোক র‌্যালীতে ছাত্র-ছাত্রীর ঢল

জুরাছড়িতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঃ শোক র‌্যালীতে ছাত্র-ছাত্রীর ঢল

জুরাছড়িঃ-জুরাছড়ি উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেন ও শোক র‌্যালীতে ছাত্র-ছাত্রীদের ঢল নেমেছে।
স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে সকাল ৮টায় থেকেই সরকারী বেসরকারী কর্মকর্তা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মী এবং সর্বস্তরের মানুষ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ফটকে রাস্তায় জমায়েত হতে থাকেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ৯টায় শোক র‌্যালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী নির্মিত প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও আলোচনা সভা এবং কবিতা আবৃত্তি, চিত্রাংকন, রচনা, হামদ-নাত প্রতিযোগীর বিজয়ীদের পুরুস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, বিশেষ অতিথি ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা, জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউপি চেয়ারম্যানগণসহ সরকারী বেসরকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু এদেশের মাটি ও মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করেছেন। নতুন প্রজম্মকে তার আর্দশকে ধারণ করে সোনার বাংলায় তৈরীর কাজ করতে হবে।
বক্তারা আরো বলেন, মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম এ হত্যাকান্ডের মাধ্যমে সে দিন বঙ্গবন্ধুর সঙ্গে বাঙালির হাজার বছরের প্রত্যাশার অর্জন স্বাধীনতা এবং সব মহতী আকাংক্ষাকেও হত্যা করতে চেয়েছিল। মুছে ফেলার অপপ্রয়াস চালিয়েছিল বাঙালির বীরত্ব গাথার ইতিহাসকেও। অবশ্য খুনিদের সেই ষড়ষন্ত্র টেকেনি। বাঙালি ও বিশ^বাসীর মানসপটে বঙ্গবন্ধু আজও স্বমহিমায় উজ্জল, চিরভাস্বর।
অভিশপ্ত সেই দিনটিতে বাঙালি জাতির ললাটে যে কলঙ্কতিলক পরিয়ে দেওয়া হয় ; র্দীঘ ৩৪ বছর পর তা থেকে জাতি মুক্তি পায়। সর্বোচ্চ আদালতের রায়ে ২০১০ সালের জানুয়ারিতে পাঁচ খুনির ফাঁসি কার্যকরহ য়। এর মধ্য দিয়ে এক কালো অধ্যায়ের অবসান ঘটে। আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামে বাঙালির বিজয়ের অভিযাত্রা আরেক ধাপ এগিয়ে যায়। জাতি এখন প্রতিক্ষার প্রহর গুনছে বঙ্গবন্ধুর বাকি ছয় পলাতক খুনির ফাঁসি কার্যকরের মাহেন্দ্রক্ষণের।
এদিকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, জুরাছড়ি উপজেলায় সকল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটির খাদ্য অফিসে প্রতি সিডিউল ৩শ টাকা বেশী নেয়ার অভিযোগ!

  রাঙ্গামাটি ডিসি অফিস সংলগ্ন এলাকায় প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৬ ব্যক্তিকে জরিমানা

  পাহাড়ি কৃষি গবেষণা কেন্দ্রে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন বিষয়ক কৃষক প্রশিক্ষণ

  একটি ব্রীজের অভাবে পাঁচ গ্রামের মানুষের চরম দূর্ভোগ

  রাঙ্গামাটি কলেজ গেইট এলাকার জমি বিরোধ নিয়ে প্রয়াত ডা.একে দেওয়ান পরিবারের সংবাদ সম্মেলন

  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ

  রাঙ্গামাটি সদর উপজেলা এলাকায় পারিবারিক কলহের জের ধরে রাজমিস্ত্রীর বিষ পানে আত্মহত্যা

  শিক্ষকদের পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে সঠিক মুল্যবোধ প্রদান করতে হবে-একে এম মামুনুর রশিদ

  দখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা না হলে ১৭ সেপ্টেম্বর সড়ক অবরোধ-সংবাদ সম্মেলনে এ্যাড.দীপেন দেওয়ান

  মোটরসাইকেলের ধাক্কায় কাপ্তাই রাইখালীর ব্যবসায়ী সুসঙ্গ ভট্টাচার্য্যরে মৃত্যু

  প্রতিষ্ঠার ৩৫ বছরে এমপিও ভূক্ত না হওয়ায় হতাশ চন্দ্রঘোনা কেআরসি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?