বুধবার, ২১ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ১৪ আগস্ট, ২০১৯, ০৮:২২:২৯

শান্তি চুক্তি বাস্তবায়নে পাহাড়ে বিরাজমান হত্যার রাজনীতি বন্ধ করতে হবে-নিখিল কুমার চাকমা

শান্তি চুক্তি বাস্তবায়নে পাহাড়ে বিরাজমান হত্যার রাজনীতি বন্ধ করতে হবে-নিখিল কুমার চাকমা

জুরাছড়িঃ-পার্বত্য শান্তি চুক্তি পুনাঙ্গ বাস্তবায়নের লক্ষ্যে পাহাড়ে বিরাজমান হত্যার রাজনীতি বন্ধ করতে হবে।  হত্যা রাজনীতি বন্ধ হলে চুক্তি বাস্তবায়নের পাশাপাশি নতুন প্রজম্মকে আমরা সুন্দর সমৃদ্ধময় পার্বত্য চট্টগ্রাম উপহার দিয়ে যেতে পারবে।
বুধবার (১৪ আগষ্ট) জুরাছড়ি আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোক র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা একথা বলেন।
উপজেলা বিশ্রামাগারে অনুষ্ঠিত শোক সভায় জুরাছড়ি আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সভাপতিত্ব করেন প্রবর্তক চাকমা। এ সময় বিশেষ অতিথি জেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক জ্যেতির্ময় চাকমা (কেরল), রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা প্রমূখ।
সভায় বক্তব্য রাখেন জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চারু বিকাশ চাকমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, জুরাছড়ি যুবলীগের সভাপতি সুমতি বিকাশ দেওয়ান জেলা ছাত্রলীগের সাধরণ সম্পাদক প্রকাশ চাকমা।
এ সময় নিখিল কুমার চাকমা আরো বলেন, পাবর্ত্য আঞ্চনিক সংগঠন গুলো গুপ্ত হত্যার মাধ্যমে পাহাড়ের সাধারণ মানুষদের জিম্মি করে রেখেছে। খতিয়ে দেখা হলে প্রতিটি পরিবারের কারো না কারো স্বজন এসব আঞ্চলিক দলের কর্মীদের হতে হতাহত হয়েছেন। তিনি উল্লেখ করে বলেন, ছাত্র লীগের নেতা সুদীপ্ত চাকমা (মক্কা), কিনা মোহন চাকমা, যুব লীগের নেতা অরবিন্দু চাকমাকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। এর মধ্যে ছাত্র লীগের নেতা সুদীপ্ত চাকমা (মক্কা) ও নানিয়াচরের  আমার আপন দুই ভাইকে অহৃরন করে হত্যা করা হয়েছে। দুঃখ্যজনক হলেও সত্য তাদের লাশ পর্যন্ত সমাধি করার সুযোগ দেওয়া হয়নি। তিনি আঞ্চনিক সংগঠনের কর্মীদের প্রশ্ন উড়িয়ে দিয়ে বলেন, এসব হত্যা কান্ড করে পাবর্ত্য এলাকায় শান্তি চুক্তি পুনাঙ্গ বাস্তবায়ন কিংবা শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে কিনা ?
নিখিল কুমার চাকমা আঞ্চলিক সংগঠনের কর্মীদের আহ্বান জানিয়ে বলেন, সকল রাজনৈতিক সংগঠনের কর্মীদের গনতান্ত্রীক পরিবেশে রাজ নৈতিক চর্চার সহযোগীতা প্রদান করে সম্মিলিত ভাবে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের ঐক্য বদ্ধ আন্দোলনের অনুরোধ জানান।
এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে রচনা, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রতিযোগীতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমা, সমবায় কর্মকর্তা শ্যামল চক্রবর্ত্তীসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  পর্যটকদের পদচারণায় মুখর রাঙ্গামাটি ঘাগড়া কলা বাগানে অবস্থিত ঘাগড়া ঝর্ণা

  বাঘাইছড়িতে জেএসএস দুই নেতা হত্যার সাথে জড়িত সন্দেহভাজন একজন আটক

  রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান, টহল জোড়দার

  রাজস্থলীতে সেনা টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণঃ স্থল মাইন বিষ্ফোরণ ও গুলিবিদ্ধ হয়ে ৪ সেনা সদস্য আহত

  তিন পার্বত্য জেলা পরিষদকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে-সচিব

  রাঙ্গামাটিতে মাদক বিরোধী সচেতনতামুলক ডিজিটাল কিওস্ক এলইডি ডিসপ্লের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

  দীর্ঘ ৫৭ বছর ধরে একটি ব্রিজের দাবি বাস্তবায়িত করেনি কেউঃ ঝুঁকি নিয়ে পারাপার করছে এলাকাবাসী

  রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের মাসিক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত

  জনগনের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকারের যা করার দরকার তাই করবে-বীর বাহাদুর ঊশৈসিং

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন কৃষদের মিশ্র ফল চাষ পরিদর্শনে পার্বত্য সচিব মোঃ মেসবাহুল ইসলাম

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফলশ্রুতি-নব বিক্রম কিশোর ত্রিপুরা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?