শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৯ আগস্ট, ২০১৯, ০৮:২১:১২

বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন ভূখন্ড এবং লাল-সবুজের পতাকা অর্জন করেছি

বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন ভূখন্ড এবং লাল-সবুজের পতাকা অর্জন করেছি

ইশতিয়াক কামাল মুন্নাঃ-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
শুক্রবার (৯ আগষ্ট) বিকেলে বাংলাদেশ রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু সভাপতিত্বে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জেলা শাখার সভাপতি রুহুল আমিন, রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ঝর্ণা খীসা, রাঙ্গামাটি জেলা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গনি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৌহিতা দেওয়ান প্রমুখ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা স্মরণ করে বক্তারা বলেন, ১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের কালো অধ্যায় যেদিন বঙ্গবন্ধুর নিহত হওয়ার মধ্যে দিয়ে দেশের উন্নয়ননের অগ্রগতি পুরোপুরি ধ্বংস হয়েছিল। যার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল, জাতির দুর্ভাগ্য যে আমরা সেই মহান নেতাকে হারিয়েছি। তিনি ওপারে থাকলেও তিনি বেঁচে আছেন আমাদের মাঝে। আজ তাঁর শাহাদাত বার্ষিকীতে আমরা তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।
বক্তারা আরো বলেন, ১৯৭১ সালে যারা বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তাদের দোসরদের প্রচারণায় কিছু বিপথগামী সেনা সদস্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিল। এখনো তারা দেশের মাটিতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করতে সবাইকে এক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন ভূখন্ড এবং লাল-সবুজের পতাকা অর্জন করেছি। আজও তাঁরই প্রেরণায় আমরা এগিয়ে চলেছি উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে। আর বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়তে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আগস্টের শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের হাতকে শাক্তিশালী করে স্বাধীণতা, গণতন্ত্র রক্ষা এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীদের এক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
পরে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা ও দেশ এবং জাতির সুখ, শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

  একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে তুলতে হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে সন্ত্রাস ও চাঁদাবাজ দুর করতে সেনাবাহিনী যে কোন ভূমিকা নিতে প্রস্তুত-তৌহিদ উজ্জামান

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

  রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৫

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে জেএসএস দুই কর্মীকে হত্যাকান্ডে সাবেক চেয়ারম্যান বড় ঋষি চাকমাকে প্রধান আসামী করে থানায় মামলা

  কাউখালীর সুগারমিল আদর্শগ্রাম সড়কের এক কিলোমিটার সড়ক যেন সড়ক নয় ফসলী জমি

  পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে-একেএম মামুনুর রশিদ

  পাহাড়ি ছড়া ও ঝরনার উৎস খুঁজে বের করে পানি সংকট দুরীকরণে কার্যকর উদ্যোগ নিতে হবে-বৃষ কেতু চাকমা

  দূর্গম এলাকায় গবাদী পশু পালনের উদ্যোগকে আরো বেশী বেগবান করতে হবে-রেমলিয়ানা পাংখোয়া

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?