শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ০৯:১৯:৩১

শেখ হাসিনা ও তার সরকার খেলাধুলনার উন্নতির জন্য বদ্ধ পরিকর-মেয়র আ জ ম নাসির উদ্দিন

শেখ হাসিনা ও তার সরকার খেলাধুলনার উন্নতির জন্য বদ্ধ পরিকর-মেয়র আ জ ম নাসির উদ্দিন

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে প্রথমবারের মতো বাংলাদেশ সুইমিং ফেডারেশনের আয়োজনে বাংলাদেশ নৌবাহিনীর সার্বিক সহযোগিতায় ১৬তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে শহরের বরাদম বাজার হতে বানৌজা শহীদ মোয়াজ্জম (নেভী ক্যাম্প) এসে শেষে হয়। প্রতিযোগীতার ৬ জন নারী ১০ কিলোমিটার ও ৮জন পুরুষ ১৩ কিলোমিটার সাঁতারে অংশ গ্রহণ করেন।
সাঁতার প্রতিযোগীতার উদ্বোধন করেন নৌ অপারেশন্স শাখার পরিচালক কমডোর এম মাহমুদুল মালেক। প্রতিযোগীতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার বিতরন করেন চট্টগ্রাম সিটি কপোরেশন মেয়র আ জ ম নাসির উদ্দিন।
পুরস্কার বিতরণ অনুষ্টানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়াল এডমিরাল মোহাম্মদ আবু আশরাফ। এছাড়া বাংলাদেশ সুইমিং ফেডারেশনের কার্যনিবার্হী কমিটির সদস্যসহ বাংলাদেশ নৌবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রতিযোগীতায় নারীদের মধ্যে ১ ঘন্টা ৪৩ মিনিট সময় নিয়ে নৌবাহিনীর সনিয়া আক্তার টুম্পা প্রথম হয়েছেন, ২য় স্থান হয়েছেন সেনাবাহিনীর রুমানা আক্তার ও ৩য় আনসার বাহিনীর মুক্তি আক্তার। আর ছেলেদের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহাম্মেদ ২ ঘন্টা ০৮ মিনিট সময় নিয়ে প্রথম হয়েছেন, ২য় দ্বিতীয় হয়েছেন পাবনার ইছামতি সুইমিং ক্লাবের মো. কাজল মিয়া ও তৃতীয় হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর পলাশ চৌধুরী।
প্রথম স্থান অর্জনকারীদের ১০ হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীদের ৭ হাজার টাকা ও তৃতীয় স্থান অর্জনকারীদের ৫ হাজার টাকা ও ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়া অন্যান্য সাঁতারুদের শান্তনা পুরস্কার হিসেবে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, সাঁতার একটি ঐহিত্যবাহী আন্তর্জাতিক জলক্রীড়া। খেলাধুলার মধ্যে সাঁতার একটি অন্যতম জনপ্রিয় খেলা। দেশের অন্যান্য দেশের তাল মিলিয়ে বাংলাদেশেও সাঁতার এগিয়ে চলেছে। আমি আশাবাদি যে, আজকের এই সাঁতার প্রতিযোগিতা থেকে ভবিষ্যতে আন্তর্জাতিক মানের সাঁতারু বের হয়ে আসবে। আমাদের প্রত্যাশা এই প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশে সরকারের প্রতি উৎসাহ উদ্দিপনা জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে উন্নয়নের ধারায় বর্তমান সরকার বাংলাদেশকে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধি অর্জন ছাড়াও খাদ্যে সয়ংসম্পূর্ণতা এবং অর্থনৈতিক উন্নয়ন সাথে খেলাধুলাসহ প্রতিটি বিভাগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কপোরেশন মেয়র আ জ ম নাসির উদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান শিক্ষা, খেলাধুলার মধ্যে দিয়ে একটি সুস্থ ও সুন্দর জাতি গড়তে চেয়েছিলেন। তার আদর্শকে লালন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার খেলাধুলনার উন্নতির জন্য বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় দেশের খেলাধুলাকে উন্নত বিশ্বে তুলে ধরতে কাজ করে চলেছেন। আর তারই ধারাবাহিকতা আমাদের সবাইকে খেলাধুলার প্রতি মনোযোগি হয়ে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে।
উল্লেখ্য, বিজয়ীরা ভারতের চেন্নাইয়াতে অনুষ্ঠিতত্ব দূরপাল্লা ৮০ কিলিমিটার সাঁতার প্রতিযোগীতায় অংশ গ্রহণ করবে।

এই বিভাগের আরও খবর

  ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে রাঙ্গামাটি জেলা পুলিশের নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা

  কেপিএমে গ্যাসের পূর্ণ সংযোগ দিয়ে কাগজ উৎপাদন সচল করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

  উন্নয়নের সুফল তৃণমূল পর্যায়ে পৌছে দিতে নিরাপত্তার প্রয়োজন-জোনায়েত কাউসার

  ৭২ ঘন্টায় রাঙ্গামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি

  পার্বত্য চট্টগ্রামকে নিয়ে দেশ ও দেশের বাইরে গভীর ষড়যন্ত্র চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে যৌথ বাহিনীর বিশেষ অভিযানে দুই নেতার হত্যা মামলার আসামি আটক

  পর্যটকদের পদচারণায় মুখর রাঙ্গামাটি ঘাগড়া কলা বাগানে অবস্থিত ঘাগড়া ঝর্ণা

  বাঘাইছড়িতে জেএসএস দুই নেতা হত্যার সাথে জড়িত সন্দেহভাজন একজন আটক

  রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান, টহল জোড়দার

  রাজস্থলীতে সেনা টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণঃ স্থল মাইন বিষ্ফোরণ ও গুলিবিদ্ধ হয়ে ৪ সেনা সদস্য আহত

  তিন পার্বত্য জেলা পরিষদকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে-সচিব

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?