রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ২২ জুলাই, ২০১৯, ০২:৪৩:১১

সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ে বনায়নে বাধাগ্রস্ত করছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ে বনায়নে বাধাগ্রস্ত করছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

রাঙ্গামাটিঃ-সশস্ত্র সন্ত্রাসীরা পার্বত্যাঞ্চলের বনায়ন ধ্বংস ও বনায়নে বাধাগ্রস্ত করছে বলে অভিযোগ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য দীপংকর তালুকদার।
সোমবার (২২ জুলাই) দুপুরে রাঙ্গামাটি পৌর চত্বরে জেলা প্রশাসনের সহায়তায় ও বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনীয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক এস এম সফি কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক প্রনব ভট্টাচার্য্য, পুলিশ সুপার আলমগীর কবির, পৌর মেয়র আকবর হোসনে চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌফিকুল ইসলাম। এ সময় বিভিন্ন কৃষি কর্মকর্তা, সাংবাদিক, কৃষক, বৃক্ষ প্রেমিক সহ স্কুল-কলেজর শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য দীপংকর তালুকদার আরও বলেছেন, সাধারণ মানুষকে অবৈধ অস্ত্রের মুখে জিম্মি করে সশস্ত্র সন্ত্রাসীরা বন উজাড়ের উৎসবে মেতেছে। তাই পার্বত্যাঞ্চলের সংরক্ষিত বনাঞ্চল আজ হুমকির মুখে। পাহাড়ও হারিয়েছে পরিবেশের ভারসাম্য। সন্ত্রাসীদের কাছ থেকে পাহাড় ও বন রক্ষা করতে হলে প্রশাসনের সাথে স্থানীয়দেরও ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।
এ আগে রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় থেকে বণার্ঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রদান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি পৌর চত্বরে আয়োজিত বৃক্ষ মেলায় মিলিত হয়। পরে বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় কৃষকদের মাঝে বিভিন্ন ফলজ ও বনজ চারা বিতরণ শেষে পৌর প্রাঙ্গণে বসানো বৃক্ষ মেলার স্টল পরিদর্শন করেন অতিথিরা। এবার রাঙ্গামাটি বৃক্ষ মেলায় ৩৫টি স্টল বসেছে।

এই বিভাগের আরও খবর

  আজরা আতিকা আনানের অপহরণের ১২ দিনেও সন্ধ্যান না পাওয়া ও অপহৃতদের হুমকিতে পরিবারের সংবাদ সম্মেলন

  সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নেতাকর্মীদের ঝাপিয়ে পরার আহবান

  একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে তুলতে হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে সন্ত্রাস ও চাঁদাবাজ দুর করতে সেনাবাহিনী যে কোন ভূমিকা নিতে প্রস্তুত-তৌহিদ উজ্জামান

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

  রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৫

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে জেএসএস দুই কর্মীকে হত্যাকান্ডে সাবেক চেয়ারম্যান বড় ঋষি চাকমাকে প্রধান আসামী করে থানায় মামলা

  কাউখালীর সুগারমিল আদর্শগ্রাম সড়কের এক কিলোমিটার সড়ক যেন সড়ক নয় ফসলী জমি

  পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে-একেএম মামুনুর রশিদ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?