শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২১ জুলাই, ২০১৯, ১২:০৭:০৬

লংগদুতে তিনদিন ব্যাপী ফলদ মেলা উদ্বোধন

লংগদুতে তিনদিন ব্যাপী ফলদ মেলা উদ্বোধন

লংগদুঃ-‘‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্ঠিসম্মত খাবার’’ এই শ্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটির লংগদুতে তিনদিন ব্যাপী ফলদ মেলার উদ্বোধন করা হয়েছে।
শনিবার (২০ জুলাই) লংগদু উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা কৃষি অধিদপ্তরের কার্যালয়ের প্রাঙ্গনে এই মেলার আয়োজন করা হয়। এই উপলক্ষে সকাল দশটায় উপজেলা পরিষদ প্রান্ত থেকে এক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রদান সড়ক ঘুরে এসে মেলার প্রাঙ্গনে এসে শেষ হয়।
উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন। এরপরেই মেলা প্রাঙ্গনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন এর সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্য রাখেন, উপজেলা কৃষি সম্প্রসাধরণ অধিদপ্তরের কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম।
উপ-সহকারী কৃষি কর্মকর্তা রতন কুমার চৌধুরী এর পরিচালনায় বিশেষ অতিথির মধ্যে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্তকর্তা ডাঃ অরবিন্দ চাকমা, বাইট্টাপাড়া ৩৬আনসার ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার নাসিম হায়দার,লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান।
সভাপতির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুন বলেন, ভিটামিনের অভাবে মানুষ অপুষ্ঠিতে ভোগে এবং বিভিন্ন রোগের শিকার হয়। আমরা এপর্যন্ত ত্রিশ প্রকার প্রচলিত ফল পেয়েছি। যার থেকে আমরা প্রচুর পরিমানে  পুষ্ঠি পেয়ে থাকি। প্রচলিত এই ফলগুলো নিয়মিত খেলে ভিটামিন পাওয়া যাবে যার ফলে আমাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে এবং আমরা সুস্বাস্থ্যের অধিকারী হতে পারি। তাই আমাদের চার পাশ শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন রাস্তা ঘাট ও পরিত্যাক্ত জায়গায়, বাড়ীর ছাদে ফলের গাছ লাগিয়ে পুষ্ঠিগুন পেতে পারি।
শেষে প্রধান অতিথি ছয়টি মিশ্র ফল বাগান স্থাপন ও প্রদর্শণীর জন্য ছয় জনকে কৃষিযন্ত্রপাতি, সার ও ফলের চারা বিতরণ করেন। এছাড়া বাড়ীর আঙ্গিনায় গাছ লাগানোর জন্য দশ জনকে মাল্টা ফলের চারা ও দশ জনকে আমের চারা প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

  রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৫

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে জেএসএস দুই কর্মীকে হত্যাকান্ডে সাবেক চেয়ারম্যান বড় ঋষি চাকমাকে প্রধান আসামী করে থানায় মামলা

  কাউখালীর সুগারমিল আদর্শগ্রাম সড়কের এক কিলোমিটার সড়ক যেন সড়ক নয় ফসলী জমি

  পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে-একেএম মামুনুর রশিদ

  পাহাড়ি ছড়া ও ঝরনার উৎস খুঁজে বের করে পানি সংকট দুরীকরণে কার্যকর উদ্যোগ নিতে হবে-বৃষ কেতু চাকমা

  দূর্গম এলাকায় গবাদী পশু পালনের উদ্যোগকে আরো বেশী বেগবান করতে হবে-রেমলিয়ানা পাংখোয়া

  বরকলে প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবীতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি

  রাঙ্গামাটি শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী জেল হাজতে

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?