শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ০১:৩০:৪৬

বরকলে বন্যাকবলিত এলাকা পরিদর্শণে সংসদ সদস্য দীপংকর তালুকদার, খাদ্যশষ্য ও আর্থিক সহায়তা প্রদান

বরকলে বন্যাকবলিত এলাকা পরিদর্শণে সংসদ সদস্য দীপংকর তালুকদার, খাদ্যশষ্য ও আর্থিক সহায়তা প্রদান

বরকলঃ-টানা প্রবল বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলে রাঙ্গামাটির দূর্গম বরকল উপজেলার বেশকটি নিম্নাঞ্চল এলাকা প্লাবিত হয়েছে। পাহাড়ী ঢল নেমে আসায় কাপ্তাই হ্রদের পানি বেড়ে গিয়ে রাঙ্গামাটির বরকল উপজেলার ১৮টি গ্রাম স্কুল ঘর হোস্টেল ও হাট বাজার  রাস্তাঘাট ব্রীজ কালভার্ট ক্ষেত খামার রিংওয়েল ও টিউবওয়েলগুলো বন্যার পানিতে তলিয়ে গেছে। তবে কয়েকদিন বৃষ্টিপাত না হওয়ায় নিম্নাঞ্চল এলাকা থেকে পানি সরে যেতে শুরু করেছে। তবে এখনো পানি বন্দি হয়ে আছে কিছু কিছু এলাকা।
এদিকে বুধবার (১৭ জুলাই) সকালে বরকল উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন শেষে আশ্রয়কেন্দ্রে থাকা বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার।
এসময় উপস্থিত ছিলেন, বরকল উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য সুবির কুমার চাকমা, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীন, ভুষণছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন, আইমাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর কুমার চাকমা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নজরুল ইসলাম সহ আওয়ামীলীগের উপজেলা ইউনিয়ন ও ওর্য়াড কমিটির নেতাকর্মী সহ এলাকার গন্যমান্য ব্যক্তি ও বন্যায় ক্ষতিগ্রস্থরা উপস্থিত ছিলেন।
এলাকা পরিদর্শন ও আর্থিক সহায়তাকালে বানভাসি মানুষদের উদ্দেশ্যে সংসদ সদস্য বলেন, প্রাকৃতিক দূর্যোগের কারনে যে সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে তা একদিনে পুশিয়ে দেওয়া কারো পক্ষে সম্ভব নয়। তবে সব ধরনের বিপদে সরকারের পাশাপাশি যার যার সামর্থ্য অনুযায়ী ক্ষতিগ্রস্থদের সহযোগিতায় এগিয়ে আসলে তাদের দুঃখ কষ্ট অনেকটা কমে আসে এবং তাদের মনে সাহস যোগায়। তাই সরকার ও প্রশাসনের পাশাপাশি ক্ষতিগ্রস্থদের পাশে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
এ সময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ ভূষণছড়া, আইমা ছড়া ও এরাবুনিয়া এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। প্রতিটি পরিবারকে নগদ ৫০০ টাকা এবং ১০ কেজি করে চাল তুলে দেন।
আলোচনা সভা শেষে নগদ ৫০ হাজার টাকা। ১০ মেট্রিকটন চাউল  শুকনা খাবার ও টাবু বিতরন করেন দীপংকর তালুকদার এমপি।
উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীন জানান, বরকল উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থদের এযাবতকাল ৩০ মেট্রিকটন চাউল নগদ ৫০ হাজার টাকা ১৫০ পরিবারকে শুকনা খাবার ও ১০০টি টাবু বরাদ্দ এসেছে এবং এসব ত্রাণ সামগ্রী বিতরন করা হয়েছে বলে নির্বাহী অফিসার জানান।

এই বিভাগের আরও খবর

  বাঘাইছড়িতে সেনাবাহিনীর গাড়িতে সন্ত্রাসীদের গুলি, সেনাবাহিনীর পাল্টা গুলিতে ইউপিডিএফের একজন নিহত

  শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে রাঙ্গামাটিতে আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা

  ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে রাঙ্গামাটি জেলা পুলিশের নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা

  কেপিএমে গ্যাসের পূর্ণ সংযোগ দিয়ে কাগজ উৎপাদন সচল করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

  উন্নয়নের সুফল তৃণমূল পর্যায়ে পৌছে দিতে নিরাপত্তার প্রয়োজন-জোনায়েত কাউসার

  ৭২ ঘন্টায় রাঙ্গামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি

  পার্বত্য চট্টগ্রামকে নিয়ে দেশ ও দেশের বাইরে গভীর ষড়যন্ত্র চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে যৌথ বাহিনীর বিশেষ অভিযানে দুই নেতার হত্যা মামলার আসামি আটক

  পর্যটকদের পদচারণায় মুখর রাঙ্গামাটি ঘাগড়া কলা বাগানে অবস্থিত ঘাগড়া ঝর্ণা

  বাঘাইছড়িতে জেএসএস দুই নেতা হত্যার সাথে জড়িত সন্দেহভাজন একজন আটক

  রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান, টহল জোড়দার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?