সোমবার, ১৯ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০১৯, ০৩:৪৬:৪১

চাকরীর প্রলোভন দেখিয়ে এক দম্পতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

চাকরীর প্রলোভন দেখিয়ে এক দম্পতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

রাঙ্গামাটিঃ-বাংলাদেশ কোরিয়ান টেকনিক্যাল ট্রেনিং ইনিষ্টিটিউট (বিকেটিটিসি) নামে চাকরীর প্রলোভন দেখিয়ে এক দম্পতির বিরুদ্ধে বেশ কিছু যুবক যুবতীর কাছ থেকে অর্থ আত্মসাতে অভিযোগে রাঙ্গামাটিতে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগীরা।
বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে রাঙ্গামাটির স্থানীয় কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন প্রতারণার শিকার স্থানীয় ভূক্তভোগী সাধারণ মানুষরা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, প্রতারণার শিকার রাঙ্গামাটি জজ কোর্ট সংলগ্ন রাঙাশ্রী কমিউনিটি সেন্টার এর পরিচালক দীলিপ নন্দী। এসময় প্রতারনার শিকার দীপ্ত নন্দী, চুংকু চাকমা, জুয়েল শীল, বাচ্চু চাকমা, পিকলু বিশ্বাস, সোহেল চাকমা, প্রার্থ নন্দী, দিপন চাকমা, নয়ন কুমার চাকমা, সুমেশ চাকমা, পলাশ চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করে ভূক্তভোগীরা বলেন, দীর্ঘ দিন ধরে রাঙ্গামাটি কাঠালতলীর ৭নং ওয়ার্ডের বাসিন্দা এক দম্পতি আম্বিয়া আক্তার ও মো. জসিম উদ্দিন বাংলাদেশ কোরিয়ান টেকনিক্যাল ট্রেনিং ইনিষ্টিটিউট (বিকেটিটিসি) নামে সাধারণ মানুষদের চাকরীর প্রলোভন দেখিয়ে রাঙ্গামাটি শহরের বিভিন্ন বেকার যুবক ও যুব মহিলাদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। পরে কাউকে কিছু না জানিয়ে উক্ত দম্পতি তাদের অন্যতম সহযোগীর ঘরে আত্মগোপন করেন। বন্ধ করে দেয়া হয়েছে বিকেটিটিসি প্রতিষ্ঠানটি।
ভূক্তভোগীরা আরো বলেন, আমাদেরকে বিভিন্ন ভাবে প্রলোভন দেখায় চাকুরীর বিশ্বাস যোগ্যতা প্রমান করার জন্য টাকা নেয়ার কিছু দিনের মধ্যে চাকুরী হয়েছে বলে তাদেরকে ব্যাংকে একাউন্ট করতে বলে। কয়েকজ জনের কাছ থেকে টাকা নিয়ে তাদেরকে একাউন্টের মাধ্যমে তারা কয়েক মাস বেতনও দেন এই দম্পত্তি। এই করে করে যাদেরকে বেতন দিচ্ছে তাদের মাধ্যমে আরো অন্যান্য বেকার যুবক ও যুব মহিলাকে চাকুরীর দেয়ার প্রলোভন দেখায়।
প্রতারণার শিকার রাঙ্গামাটি জজ কোর্ট সংলগ্ন রাঙাশ্রী কমিউনিটি সেন্টার এর পরিচালক দীলিপ নন্দী বলেন, আমার ২ ছেলে, ১ ভাগিনার জন্য নগদ ২১ লক্ষ ৫০ হাজার টাকা গ্রহণ করে এবং একই পদে চাকুরী দেয়ার কথা বলে গর্জনতলীস্থ স্বপন বড়ুয়ার ছেলে রমেন বড়ুয়া থেকে নগদ ৮ লক্ষ টাকা, রিজার্ভ বাজারস্থ, মহসিন কলোনীর মৃতঃ মোঃ মুছা কোম্পানীর ছেলে মোজাম্মেলন হক (রাজু)র কাছ থেকে ৩ লক্ষ টাকা, রিজার্ভ বাজারস্থ পুরাতনবস্তী ডাক পোষ্ট কর্মরত আব্দুল ওদুদের শালার কাছ থেকে ৪ লক্ষ টাকা, গীতাশ্রম কলোনীর প্রয়াত বিশিষ্ট ক্রীড়াবিদ মিন্টু শীলের ২ ছেলে ও ১ মেয়ের কাছ থেকে ১২ লক্ষ টাকা, কাপ্তাই থানাধীণ জাহানারা বেগম এর কাছ থেকে ৭ লক্ষ ১৬ হাজার টাকা গর্জনতলীস্থ হাজারা খাতুন থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা, ভেদভেদীস্থ এম হাসেম ভান্ডারীর মেয়ের জামাইকে চাকুরী দেয়ার কথা বলে ৮ লক্ষ টাকা, একই এলকাার এক হিন্দু পরিবারের কাছ থেকে ৪ লক্ষ টাকা সহ মোট ৭০ লক্ষ টাকার হাতিয়ে নেয়ার অভিযোগ আমাদের কাছে ইতিমধ্যে এসে জমা হয়েছে।
এছাড়া আরো অনেক ভূক্তভোগী এই দম্পত্তির খপ্পরে পড়ে সর্বশ্র হারিয়ে তারা দ্বারে দ্বারে ঘুরছে বলে অভিযোগ রয়েছে। এছাড়া অসংখ্য সম্ভ্রান্ত পরিবার টাকা দেয়ার কথা বললেও লজ্জায় মুখ খুলতে পারছে না।
দীলিপ নন্দী আরও বলেন, ওই দম্পতিসহ ৪জনের বিরুদ্ধে রাঙ্গামাটি চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি প্রতারণা মামলা দায়ের করলেও এখনো পর্যন্ত পুলিশ তাদের গ্রেফতার করতে পারেনি। উদ্ধার হয়নি আত্মসাতের টাকাও। তাই ভূক্তভোগীরা উক্ত দম্পতিকে দ্রুত আইনের আওতায় এনে রাঙ্গামাটির বেকার যুবকদের বাঁচানোর জন্য রাঙ্গামাটি জেলা প্রশাসকসহ পুলিশ প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

  রাজস্থলীতে সেনা টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণঃ স্থল মাইন বিষ্ফোরণ ও গুলিবিদ্ধ হয়ে ৪ সেনা সদস্য আহত

  তিন পার্বত্য জেলা পরিষদকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে-সচিব

  রাঙ্গামাটিতে মাদক বিরোধী সচেতনতামুলক ডিজিটাল কিওস্ক এলইডি ডিসপ্লের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

  দীর্ঘ ৫৭ বছর ধরে একটি ব্রিজের দাবি বাস্তবায়িত করেনি কেউঃ ঝুঁকি নিয়ে পারাপার করছে এলাকাবাসী

  রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের মাসিক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত

  জনগনের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকারের যা করার দরকার তাই করবে-বীর বাহাদুর ঊশৈসিং

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন কৃষদের মিশ্র ফল চাষ পরিদর্শনে পার্বত্য সচিব মোঃ মেসবাহুল ইসলাম

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফলশ্রুতি-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  কাপ্তাই ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে ১০টি মোটরযান এর বিরুদ্ধে মামলা

  জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী ও আলোচনা সভা

  বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে-বৃষ কেতু চাকমা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?