বৃহস্পতিবার, ২২ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ০৯:২২:২১

সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আবারো হরতাল-অবরোধ

সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আবারো হরতাল-অবরোধ

রাঙ্গামাটিঃ-বিলাইছড়ি আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করা না হলে দূর্বাল আন্দোলনসহ আবারো হরতাল ও অবরোধের কর্মসূচী দেয়ার ঘোষণা দিয়েছেন বিলাইছড়ি আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। তারা বলেন, বিগত ১৯ মার্চ আমাদের প্রাণপ্রিয় নেতা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে নিজ পরিবারের সদস্যদের সামনে সশস্ত্র সন্ত্রাসীদের দ্বারা নির্মমভাবে গুলি করে হত্যার পর প্রশাসন আমাদেরকে হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের আশ^াস দিলেও তাদের নিরবতা দেখে আমাদের নেতাকর্মীরা হতাশ।
মঙ্গলবার (২৫ জুন) বিলাইছড়ি আওয়ামীলীগ কার্যালয়ে বিলাইছড়ি আওয়ামীলীগের উদ্যোগে এক প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন আওয়ামীলীগ নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বিলাইছড়ি আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) অংসাখ্যই মার্মা সভাপতিত্বে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনে এ সময় বক্তব্য রাখেন, বিলাইছড়ি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম সাইদুল ইসলাম, সহ-সভাপতি সুকুমার চক্রবর্তী, সহ-সভাপতি জয়সেন তঞ্চঙ্গ্যা, নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা। এছাড়া আরও উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।
প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনে বিলাইছড়ি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম সাইদুল ইসলাম বলেন, বিগত দিনে জেএসএস কর্তৃক আমাদের উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতা কর্মী অপহরণসহ নিগৃহীত ও বিভিন্নভাবে নির্যাতিত হয়ে আসছে। আমরা এর বিরুদ্ধে বিভিন্ন প্রতিবাদ সমাবেশসহ নানা কর্মসূচি দিলেও প্রশাসন তেমন কার্যকরী পদক্ষেপ নিতে পারেনি। তাই আজকে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা প্রশাসনকে জানিয়ে দিতে চায় অচিরেই তারা যদি কোন কার্যকরী পদক্ষেদ না নেয় তাহলে আমরা আর চুপ করে থাকবনা। আমরা নিজেরা দায়িত্ব হাতে নিয়ে বিচার না পাওয়া পর্যন্ত নানা কর্মসূচি ও আন্দোলনসহ হরতাল ও অবোধ কর্মসূচী দিতে বাধ্য হবো। তাই অচিরেই বিলাইছড়ি আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান।
বিলাইছড়ি আওয়ামীলীগের সহ-সভাপতি জয়সেন তঞ্চঙ্গ্যা বলেন, আমরা সবাই জানি দীর্ঘদিন ধরে এ এলাকায় কারা হত্যা, গুম ও অপহরণের  সাথে জরিত। আমরা এখানে দেখেছি স্থানীয় রাজনৈতিক দলগুলো দাপতের সাথে অবৈধ অস্ত্রের ঝনঝনানিসহ বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে। তারা এখানে থেকে বিভিন্ন অপকর্ম করে জনগণের মনে ভিতি সঞ্চার করতে চাচ্ছে। তাদের বিরুদ্ধে যাওয়া অথবা কথা বলা মানে অনিশ্চয়তার দিকে পা বাড়ানো এবং মৃত্যুর ঝুঁকি নেওয়া।
তিনি আরও বলেন, সারাদেশে যখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ উৎখাত করেছেন, আমরা চাই এই পার্বত্য চট্টগ্রাম থেকেও জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ ও উগ্রবাদ সবকিছু উৎখাত করে বাংলাদেশ আওয়ামীলীগের আদর্শকে এবং মুজিবের আদর্শকে সবার ঘরে ঘরে পৌঁছে দিয়ে এবং ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে। এবং তিনি প্রশাসনের কাছে নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের অবিলম্বে ধরে এনে শাস্তির দাবি জানান।
নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা বলেন, উপজেলা নির্বাচন শেষে গত ১৯ মার্চ বিলাইছড়ি সদরে ফেরার পথে পাহাড়ী সন্ত্রাসীরা আমার বাবাকে আমাদের সামনে নির্মমভাবে হত্যা করেছিল। তিনি আরও বলেন, আমার বাবাকে হত্যার পর আমরা চেয়েছিলাম প্রশাসনের কাছে এর সঠিক বিচার পাব। কিন্তু এখনো পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করা হয় নাই। আমি চাই বাংলাদেশ আওয়ামীলীগের আর কোন সদস্য যেন আমার বাবার মত হত্যাকান্ডের স্বীকার না হয়। আমি এই প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার বাবার খুনীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

  ৭২ ঘন্টায় রাঙ্গামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি

  পার্বত্য চট্টগ্রামকে নিয়ে দেশ ও দেশের বাইরে গভীর ষড়যন্ত্র চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে যৌথ বাহিনীর বিশেষ অভিযানে দুই নেতার হত্যা মামলার আসামি আটক

  পর্যটকদের পদচারণায় মুখর রাঙ্গামাটি ঘাগড়া কলা বাগানে অবস্থিত ঘাগড়া ঝর্ণা

  বাঘাইছড়িতে জেএসএস দুই নেতা হত্যার সাথে জড়িত সন্দেহভাজন একজন আটক

  রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান, টহল জোড়দার

  রাজস্থলীতে সেনা টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণঃ স্থল মাইন বিষ্ফোরণ ও গুলিবিদ্ধ হয়ে ৪ সেনা সদস্য আহত

  তিন পার্বত্য জেলা পরিষদকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে-সচিব

  রাঙ্গামাটিতে মাদক বিরোধী সচেতনতামুলক ডিজিটাল কিওস্ক এলইডি ডিসপ্লের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

  দীর্ঘ ৫৭ বছর ধরে একটি ব্রিজের দাবি বাস্তবায়িত করেনি কেউঃ ঝুঁকি নিয়ে পারাপার করছে এলাকাবাসী

  রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের মাসিক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?