শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ০৭:১৪:২৭

কেআরসি স্কুলের টিউবওয়েল চুরি ছাত্রছাত্রীর পানীয় জলের কষ্ট

কেআরসি স্কুলের টিউবওয়েল চুরি ছাত্রছাত্রীর পানীয় জলের কষ্ট

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় অবস্থিত কেআরসি সরকারি প্রাথমিক ও কেআরসি উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে স্থাপিত টিউবওয়েলটি গত কয়েকদিন আগে চুরি হয়। টিউবওয়েল চুরি হবার পর থেকে স্কুলের সহস্রাধিক ছাত্রছাত্রী পানীয় জলে সীমাহীন কষ্ট ভোগ করছে। শুধু খাবার পানী নয় টিউবওয়েল না থাকায় শৌচাগারও ব্যবহার করা যাচ্ছেনা। এর ফলে অনেক শিক্ষার্থী বিশেষ করে ছাত্রীরা অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে।
কেআরসি স্কুলের প্রধান শিক্ষক মোঃ নুরুল আলম বলেন কয়েকদিন আগে একদিন গভীর রাতে স্কুলের টিউবওয়েলটি চুরি হয়। টিউবওয়েল চুরির বিষয়টি তাৎক্ষনিক কাপ্তাই উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান, কাপ্তাই থানার ওসি এবং কর্ণফুলী পেপার মিলের ব্যবস্থাপনা পরিচালককে অবহিত করা হয়েছে। কেআরসি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কেআরসি উচ্চবিদ্যালয় মিলিয়ে প্রায় সহস্রাধিক ছাত্রছাত্রী অধ্যয়ন করছে। পানি না থাকায় ছাত্রছাত্রীরা স্কুলে আসাও কমিয়ে দিয়েছে। এর ফলে লেখাপড়ার ব্যাঘাত ঘটতে পারে বলেও তিনি আশঙ্কা করছেন।
জানা গেছে কেআরসি স্কুলে কোন নিরাপত্তা প্রহরির ব্যবস্থা নেই। এর ফলে সন্ধ্যার পর থেকেই স্কুলে বখাটেদের আড্ডা বসে। অনেক সময় স্কুল কক্ষের দরজা ভেঙ্গে বখাটেরা ক্লাস রুমে বসে নেশা করে। স্কুলে নিরাপত্তা জোরদার করার জন্য অন্তত রাতে একজন নিরাপত্তা প্রহরির ব্যবস্থা করা জরুরী বলেও অনেকে অভিমতে জানিয়েছেন। কর্ণফুলী পেপার মিলের ব্যবস্থাপনা পরিচালকও একজন নৈশ প্রহরি নিয়োগ দেওয়ার জন্য কোরসি স্কুলের প্রধান শিক্ষককে পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে। একজন নৈশ প্রহরি নিয়োগ দিলে তাকে মাসে কমপক্ষে ৮ হাজার টাকা বেতন দিতে হবে উল্লেখ করে স্কুলের প্রধান শিক্ষক বলেন, কেআরসি উচ্চবিদ্যালয় একটি গরীব স্কুল। এই স্কুলের প্রধান শিক্ষক বেতন পান মাসে তিন হাজার টাকা। ৫জন শিক্ষক মাসিক বেতন নেন প্রায় ৮ হাজার টাকা। এরকম অবস্থায় নৈশ প্রহরি নিয়োগ দেওয়া স্কুলের পক্ষে সম্ভব নয় বলে তিনি জানান। এ ব্যাপারে প্রধান শিক্ষক রাঙ্গামাটি ২৯৯ আসনের সাংসদ দীপঙ্কর তালুকদারের সহযোগিতা কামনা করেন।

এই বিভাগের আরও খবর

এই বিভাগের আরও খবর

  কাউখালীতে চাঁদা না দেয়ায় বটতলী সড়কে যান চলাচল বন্ধ, চাঁদা চেয়ে ব্যবসায়ীদেরও চিঠি

  পাহাড়ে পিছিয়ে পরা জনগোষ্ঠিদের সর্বক্ষেত্রে এগিয়ে নিতে মোনঘর প্রতিষ্ঠানটি একটি উজ্জ্বল বাতিঘর-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে জেএসএস দুই কর্মীকে হত্যাকান্ডে সাবেক চেয়ারম্যান বড় ঋষি চাকমাকে প্রধান আসামী করে থানায় মামলা

  কাউখালীর সুগারমিল আদর্শগ্রাম সড়কের এক কিলোমিটার সড়ক যেন সড়ক নয় ফসলী জমি

  পার্বত্য অঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে-একেএম মামুনুর রশিদ

  পাহাড়ি ছড়া ও ঝরনার উৎস খুঁজে বের করে পানি সংকট দুরীকরণে কার্যকর উদ্যোগ নিতে হবে-বৃষ কেতু চাকমা

  দূর্গম এলাকায় গবাদী পশু পালনের উদ্যোগকে আরো বেশী বেগবান করতে হবে-রেমলিয়ানা পাংখোয়া

  বরকলে প্রাথমিক শিক্ষকদের ৭দফা দাবীতে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি

  রাঙ্গামাটি শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী জেল হাজতে

  আইনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, প্রয়োজন দূর্বার গণ আন্দোলন-মাহবুবের রহমান শামীম

  উন্নতশীল দেশ গঠন ও প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সকলকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?