মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১০ জুন, ২০১৯, ১২:৫৯:২৪

বাঘাইছড়ি-দীঘিনালা সড়কে চাঁদার দাবীতে মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা, ২৫ লক্ষ টাকা ক্ষতি

বাঘাইছড়ি-দীঘিনালা সড়কে চাঁদার দাবীতে মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা, ২৫ লক্ষ টাকা ক্ষতি

বাঘাইছড়িঃ-রাঙ্গামাটির বাঘাইছড়ি দীঘিনালা সড়কে চাঁদার দাবীতে মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা। সোমবার (১০ জুন) ভোর ৬ টার দিকে বাঘাইছড়ি দীঘিনালা সড়কের রাবার বাগান নামক স্থানে ৪জন সন্ত্রাসী অস্ত্রের মুখে গাড়ী থামিয়ে চালক ও হেলপারকে নামিয়ে জঙ্গলে ঢুকিয়ে পেট্রোল দিয়ে মালবাহি (চট্ট-মেট্রো-ট-১১-২৩৩৮) ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়।
এসময় চার সন্ত্রাসীর হাতে ভারী অস্ত্র ছিলো বলে জানায় গাড়ীর হেলপার। এতে গাড়ীতে থাকা ১০ লক্ষ টকার মুদি মালসহ সম্পূর্ণ ট্রাকটি ভষ্মিভূত হয়। এতে প্রায় ২৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।
ঘটনার পরপরই বাঘাইহাট জোনের সেনা সদস্য ও হাজাছড়া ৫৪ বিজিবির টহলদল ঘটনাস্থলে এসে চালক ও হেলপারকে উদ্ধার করে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে দীঘিনালা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তবে আগুনে পুরো ট্রাকটি ক্ষতিগ্রস্থ হয়।
আগুনে ক্ষতিগ্রস্থ ট্রাক মালিক বাঘাইছড়ি পৌরসভার সাবেক কমিশনার মোঃ আলী হোসেন বলেন, আমার গাড়ীতে পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ আগুন দিয়েছে। আগুন দেয়ার পূর্বে শুকনাছড়া নামক জায়গায় ১ হাজার টাকা চাঁদাও নিয়েছে। তিনি বলেন, আমি আওয়ামীলীগের রাজনীতি করি এটাই আমার বড় অপরাধ। এই জন্য ইউপিডিএফ আমার গাড়ীতে আগুন দিয়েছে। না হয় আমার গাড়ির সাথে আরও একটি গাড়ী একই সাথে আসছিলো। একটি গাড়ী ছেড়ে দিয়ে আমার গাড়ীতে কেন আগুন দেবে।
বাজারের ব্যবসায়ী ও মালামাল পরিবহন মাঝি সাহাব উদ্দিন বলেন, দীর্ঘদিন যাবত বাজারের ব্যবসায়ীদের নিকট মোটা অংকের চাঁদা দাবী করে আসছিলো ইউপিডিএফ সন্ত্রাসীরা। কিন্তুু সময়মত চাঁদা না দেয়ায় রাস্তায় গাড়ী থামিয়ে অতিরিক্ত চাঁদা আদায়সহ নানা রকম হয়রানি করতো সন্ত্রাসীরা। গত কিছুদিন পূর্বেও গাড়ীটিতে ঢিলছুড়ে গ্লাস ভেঙ্গে দেয় এবং আজকে সকালে গাড়ীটিতে আগুন দেয়। এতে আমার দশ লক্ষ টাকার মালামাল পুড়ে যায়।
এদিকে ঘটনার পর সীমানা জটিলতায় নানা বিভ্রান্তিমুলক তথ্য দিচ্ছে পুলিশ। ঘটনার পর বাঘাইছড়ি থানার ওসি এম এ মঞ্জুর বলেন, বিষয়টি আমি জেনেছি ইউপিডিএফ সন্ত্রাসীরা গাড়ীটিতে আগুন দিয়েছে। ঘটনাস্থল সাজেক থানায় হওয়ায় সাজেক থানার ওসি দেখছেন বিষয়টি। পরে সাজেক থানার ওসি নুরুল আনোয়ারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ক্যাম্পে আছি। বিষয়টি আমাদের থানায় পড়েনি কবাখালি দীঘিনালা থানায় পড়েছে বলে জানান তিনি।
এমন একটি বিষয় নিয়ে পুলিশের এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন বাজারের ব্যবসায়ী নেতারা। নাম প্রকাশে অনিচ্ছুক বাঘাইছড়ি থানার এক কর্মকর্তা বলেন, ভাই আমরা যে কি অবস্থায় আছি তা আপনাদের দেখা উচিত। আমাদের না আছে ভালো গাড়ী না আছে ভালো রাস্তা। একটা ঘটনা ঘটলে আমরা কিভাবে দ্রুত ঘটনা স্থলে যাবো। আর দূর্গম এলাকা হলেতো আমাদের কষ্ট আরো বেড়ে যায়।
এই ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ী ও সাধারণ জনগনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বাঙ্গালী সংগঠনের নেতা মোঃ আবছার উদ্দিন বলেন, অনতিবিলম্বে এসব পাহাড়ী সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে সাধারণ জনগনকে পাশে নিয়ে আমরা দূর্বার আন্দোলন গড়ে তুলবো।

এই বিভাগের আরও খবর

  জুরাছড়িতে ফলদ বৃক্ষমেলা ও বৃক্ষারোপনঃ পরিবেশ বিপর্যয় রোধে বৃক্ষরোপন

  লংগদুতে মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ও ইউএনও প্রবীর কুমার সংবর্ধিত

  কাপ্তাইয়ে বাংলাদেশ স্কাউটসের শাপলা কাব এওয়ার্ড পরীক্ষা অনুষ্ঠিত

  লংগদুতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামীলীগের ৩জন সাময়িক বহিস্কার

  সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ে বনায়নে বাধাগ্রস্ত করছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  আন্দোলনে পৌর কর্মকর্তা-কর্মচারীঃ রাঙ্গামাটি শহরে আবর্জনার স্তুপ, দুর্গন্ধে নাকাল পৌরবাসী

  বরকলে বিজিবির উদ্যোগে বিভিন্ন মালামাল সামগ্রি ও নগদ অর্থ বিতরন

  প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় বাঘাইছড়িতে মুনিরিয়া তবলীগ কমিঠির মানবন্ধনঃ রাউজান জুড়ে বর্বরতা বন্ধের দাবী

  কাপ্তাইয়ে দুর্গত জনগণের মাঝে ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের ত্রাণ বিতরণ

  কাপ্তাই লেকে রুলকার্ভের চেয়ে ২০ ফুট পানি বেশিঃ ১৬টি স্পিল দিয়ে দেড় ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  লংগদুতে তিনদিন ব্যাপী ফলদ মেলা উদ্বোধন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?