বুধবার, ২৬ জুন ,২০১৯

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ০৬ জুন, ২০১৯, ০৫:০৭:৫২

রাঙ্গামাটিতে ধর্মীয় ভাবগাম্ভির্য্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

রাঙ্গামাটিতে ধর্মীয় ভাবগাম্ভির্য্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

রাঙ্গামাটিঃ-ঈদ মানেই উৎসব। ঈদ মানেই আনন্দ। ঈদ প্রতিবছর নির্দিষ্ট তারিখে নির্দিষ্ট রীতিতে এক অনন্য আনন্দ-বৈভব বিলাতে ফিরে আসে। এক মাস কঠোর সিয়াম সাধনার মাধ্যমে নানা নিয়মকানুন পালনের পর উদযাপিত হয় পবিত্র ঈদ-উল ফিতর। আর এরই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় পার্বত্য জেলা রাঙ্গামাটিতেও মুসলমানদের প্রধান ও বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল ফিতর যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় ও উৎসব মুখর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।
বুধবার (৫ জুন) রাঙ্গামাটির প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। তবলছড়ি কেন্দ্রীয় ঈদগাহ মাঠে  ঈদের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া রিজার্ভ বাজার জামে মসজিদ, কালেক্টর জামে মসজিদ, বনরুপা জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া অন্যান্য এলাকায় ঈদ জামাত অনুষ্টিত এলাকার বিভিন্ন মসজিদে। প্রত্যেকটি ঈদ জামাত শেষে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
রাঙ্গামাটিতে অনুষ্ঠিত এসব ঈদ-উল ফিতরের নামাজে রাঙ্গামাটি জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ প্রশাসন, বিজিবি, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং স্থানীয়রা ঈদ জামাতে অংশ গ্রহন করেন।
ঈদ জামাত শেষে মুসল্লিরা রাঙ্গামাটি কেন্দ্রীয় কবরস্থান সহ অন্যান্য কবরস্থানে মুসোল্লিরা তাদের প্রয়াত আত্বীয়-স্বজনদের আত্তার রুহে মাগফিরাত করেন এবং কবর জেয়ারত করেন।
উল্লেখ্য, মাসব্যাপী সিয়াম সাধনার শেষে শাওয়ালের নতুন চাঁদ নিয়ে আসে পরম আনন্দ ও খুশির ঈদ। রোজাদার যে পরিচ্ছন্নতার ও পবিত্রতার সৌকর্য দ্বারা অভিষিক্ত হন, যে আত্মশুদ্ধি, সংযম, ত্যাগ-তিতিক্ষা, উদারতা, বদান্যতা, মহানুভবতা ও মানবতার গুণাবলি দ্বারা উদ্ভাসিত হন, এর গতিধারার প্রবাহ অক্ষুন্ন রাখার শপথ গ্রহণের দিন হিসেবে ঈদুল ফিতর আসে। ধনী-গরীব সবাই মিলে এক কাতারে শামিল হয়ে ঈদগাহে ঈদের নামাজ আদায় করা হয়। ঈদগাহে কোলাকুলি সৌহার্দ্য, সম্প্রীতি ও ভালোবাসার বন্ধনে সবাইকে নতুন করে আবদ্ধ করে। ঈদ এমন এক নির্মল আনন্দের আয়োজন, যেখানে মানুষ আত্মশুদ্ধির আনন্দে পরস্পরের মেলবন্ধনে ঐক্যবদ্ধ হন এবং আনন্দ সমভাগাভাগি করেন।

এই বিভাগের আরও খবর

 

  রাঙ্গামাটির হোটেল ‘সুফিয়া’কে অর্থদন্ড করেছে ভোক্তা অধিদপ্তর

  মাদকদ্রব্য নিয়ন্ত্রনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধপরিকর

  রাঙ্গামাটিতে মাদকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের আরো কঠোর হতে হবে-বৃষ কেতু চাকমা

  সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আবারো হরতাল-অবরোধ

  কেআরসি স্কুলের টিউবওয়েল চুরি ছাত্রছাত্রীর পানীয় জলের কষ্ট

  বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর

  দুর্গম পাহাড়ে বেসরকারী শিক্ষকরা যা করে যাচ্ছেন তা অনুকরণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে-মোঃ খোরশেদ আলম

  রাঙ্গামাটি রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার অভিযানের ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

  রাঙ্গামাটিতে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙ্গামাটির উদ্যোগে গুণিজন সংবর্ধনা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?