সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯, ০৯:০৬:৫৯

আমাদের দেশের জন্য যেসব সুচক দরকার সেগুলো বাস্তবায়নের জন্য কাজ করে যেতে হবে-মোঃ এসএম শফি কামাল

আমাদের দেশের জন্য যেসব সুচক দরকার সেগুলো বাস্তবায়নের জন্য কাজ করে যেতে হবে-মোঃ এসএম শফি কামাল

পুলিন বিহারী চাকমা, বরকলঃ-জাতি সংঘ কর্তৃক ঘোষিত ২০৩০ সালের এজেন্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) ও নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে বর্তমান সরকার বদ্ধ পরিকর। সরকার এ উদ্দেশ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) নানামুখী কার্যক্রম গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় জিআইইউ কর্তৃক বাস্তবায়নাধীন'' টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ'' শীর্ষক গ্রকল্পের আওতায় আমার গ্রাম আমার শহর'' এ আদর্শ্যকে ধারন করে বৃহস্পতিবার (২৩মে) রাঙ্গামাটির বরকল উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা পরিষদের কনফারেন্স কক্ষে করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অথিতি ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক ও উপসচিব মোঃ এসএম শফি কামাল। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা মহিলা ভাইস চেয়ারম্যান বিধান চাকমা বরকল মডেল থানার ওসি মফজল আহম্মদ খান উপজেলা প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমা বরকল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কমলেন্দু বিকাশ চাকমা বড় হরিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিলাময় চাকমা ভুষনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ মামুন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা পলি রানি ঘোষ, মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান পাটোয়ারী, যুব উন্নয় কর্মকর্তা প্রিয় রতন চাকমা সমবায় কর্মকর্তা জ্যাকলিন চাকমা খাদ্য কর্মকর্তা মন্টুমনি চাকমা সোনালি ব্যাংক ম্যানেজার জসলিন চাকমা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান উপজেলা কার্বারী এসোশিয়েশনের সভাপতি নন্দ বিকাশ চাকমা উপসহকারী প্রকৌশলী সুরেন্দ্র লাল চাকমা ও স্কুল কলেজের শিক্ষক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা হেডম্যান কার্বারী ইউনিয়ন পরিষদের মেম্বার ব্যবসায়ী ও এলাকার সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
প্রধান অথিতি অতিরিক্ত জেলা প্রশাসক ও উপ-সচিব এসএম শফি কামাল বলেন, ২০৩০ সালের মধ্যে ১৭টি অভীষ্টের আওতায় ১৬৯টি লক্ষ্যমাত্রা এবং ২৩২টি সুচক রয়েছে। সুচক সমূহ সকল দেশের জন্য সমভাবে প্রযোজ্য নয়। আমাদের দেশের জন্য যেসব সুচক দরকার সেগুলো বাস্তবায়নের জন্য কাজ করে যেতে হবে। তবে সুচক সমুহের ব্যাপ্তি এতো বিস্তৃত যে সব গুলো সুচক বাস্তবায়ন অত্যান্ত চ্যালেঞ্জিং। তবে চ্যালেঞ্জিং হলেও বর্তমান সরকার এসডিজি বাস্তবায়নে বদ্ধ পরিকর। তাই আগামী ২০৩০ সালের মধ্যে এসডিজি শতভাগ বাস্তবায়নে সকলকে আন্তরিক হয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার অনুরোধ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ- সচিব এস এম শফি কামাল।

এই বিভাগের আরও খবর

  বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নের কারণে সকল সম্প্রদায়ের শিক্ষার্থীরা সুযোগ পাচ্ছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  রাঙ্গামাটি পৌর মার্কেটের অস্থায়ী স্থাপনার নিমার্ণ কাজ বন্ধ

  নানিয়ারচরে যৌথবাহিনীর অভিযানে ইউপিডিএফের কালেক্টর আটক

  মানবাধিকার কমিশনের সদস্য হলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা

  দেশের অন্যতম পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেক পাহাড়ে খোয়াল বুক রিসোর্টের যাত্রা শুরু

  ভোটার তালিকা হালনাগাদ যাতে স্বচ্ছ হয় তার জন্য দিক নিদের্শনা দিলেন নির্বাচন কমিশনার

  আজরা আতিকা আনানের অপহরণের ১২ দিনেও সন্ধ্যান না পাওয়া ও অপহৃতদের হুমকিতে পরিবারের সংবাদ সম্মেলন

  সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নেতাকর্মীদের ঝাপিয়ে পরার আহবান

  একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে তুলতে হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে সন্ত্রাস ও চাঁদাবাজ দুর করতে সেনাবাহিনী যে কোন ভূমিকা নিতে প্রস্তুত-তৌহিদ উজ্জামান

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?