শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ২২ মে, ২০১৯, ০৮:১৪:০১

আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

রাঙ্গামাটিঃ-বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগের ১৬ তম প্রতিষ্টাবাষির্কী উপলক্ষে রাঙ্গামাটি জেলা শাখার উদ্যাগে বুধবার (২২ মে) সকালে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি ও বিকেলে আলোচনা সভা, কেক কাটা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ রাঙ্গামাটি জেলা শাখার আহবায়ক উদয়ন বড়ুয়ার সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মমতাজুল হক, তথ্য ও গবেষনা সম্পাদক মোঃ রফিকুল মাওলা, যুবলীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম স্বপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাওয়াল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ শাহ জাহান, কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহামুদ বাপ্পা প্রমুখসহ। এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বাংলাদেশ আওয়ামী পৌর মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক শ্যামল দেব।
সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসম্প্রদায়িক গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্রব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র্য বিমোচন, শিক্ষা সম্প্রসারণ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং হতদরিদ্র মৎস্যজীবীসহ সমাজের পশ্চাৎপদ সকল শ্রেণী-পেশার মানুষের ন্যায্য অধিকারসমূহ প্রতিষ্ঠার লক্ষ্যে এই সংগঠন কাজ করে যাচ্ছে। এই লক্ষ্য বাস্তবায়নের জন্য দেশের সকল শ্রেণী ও পেশার মানুষের মধ্য থেকে স্বাধীনতা ও প্রগতিকামী নাগরিকদের ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃংখল রাজনৈতিক সংগঠন গড়ে তোলাই বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ'র উদ্দেশ্য। এ ছাড়াও মৎস্যজীবী সম্প্রদায় ও মৎস্যখাতের বিপুল সম্ভাবনাকে কাজে লাগানের জন্য কাজ করে যাচ্ছে।
বক্তারা আরো বলেন, পাহাড়ে স্থানীয় রাজনৈতিক দলের হত্যা, গুম, চাঁদাবাজি ও অস্ত্রের ঝণঝনানিতে এখানে বসবাসরত মানুষ আজ নিরাপত্তাহীনতার মধ্যদিয়ে বসবাস করছে। তাই এইসব সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এলাকার সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন ও সংগ্রাম করে যেতে হবে। এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সন্ত্রাসবাদকে বিতাড়িত করতে হবে। তাই দলমত নির্বিশেষে মৎস্যজীবী লীগের পতাকা তলে এসে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
আলোচনা সভা শেষে কেক কেটে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগের ১৬ তম প্রতিষ্টাবাষির্কী পালন করা হয়।

এই বিভাগের আরও খবর

  ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে রাঙ্গামাটি জেলা পুলিশের নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা

  কেপিএমে গ্যাসের পূর্ণ সংযোগ দিয়ে কাগজ উৎপাদন সচল করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

  উন্নয়নের সুফল তৃণমূল পর্যায়ে পৌছে দিতে নিরাপত্তার প্রয়োজন-জোনায়েত কাউসার

  ৭২ ঘন্টায় রাঙ্গামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি

  পার্বত্য চট্টগ্রামকে নিয়ে দেশ ও দেশের বাইরে গভীর ষড়যন্ত্র চলছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  বাঘাইছড়িতে যৌথ বাহিনীর বিশেষ অভিযানে দুই নেতার হত্যা মামলার আসামি আটক

  পর্যটকদের পদচারণায় মুখর রাঙ্গামাটি ঘাগড়া কলা বাগানে অবস্থিত ঘাগড়া ঝর্ণা

  বাঘাইছড়িতে জেএসএস দুই নেতা হত্যার সাথে জড়িত সন্দেহভাজন একজন আটক

  রাজস্থলীতে সেনা সদস্য নিহতের ঘটনায় রাজস্থলী-চন্দ্রঘোনা-বান্দরবান সড়কে যৌথবাহিনীর বিশেষ অভিযান, টহল জোড়দার

  রাজস্থলীতে সেনা টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণঃ স্থল মাইন বিষ্ফোরণ ও গুলিবিদ্ধ হয়ে ৪ সেনা সদস্য আহত

  তিন পার্বত্য জেলা পরিষদকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে-সচিব

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?