বৃহস্পতিবার, ২৭ জুন ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ২২ মে, ২০১৯, ০৮:১৪:০১

আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

রাঙ্গামাটিঃ-বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগের ১৬ তম প্রতিষ্টাবাষির্কী উপলক্ষে রাঙ্গামাটি জেলা শাখার উদ্যাগে বুধবার (২২ মে) সকালে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি ও বিকেলে আলোচনা সভা, কেক কাটা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ রাঙ্গামাটি জেলা শাখার আহবায়ক উদয়ন বড়ুয়ার সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মমতাজুল হক, তথ্য ও গবেষনা সম্পাদক মোঃ রফিকুল মাওলা, যুবলীগের সহ-সভাপতি শহিদুল ইসলাম স্বপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাওয়াল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ শাহ জাহান, কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহামুদ বাপ্পা প্রমুখসহ। এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বাংলাদেশ আওয়ামী পৌর মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক শ্যামল দেব।
সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসম্প্রদায়িক গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্রব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র্য বিমোচন, শিক্ষা সম্প্রসারণ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং হতদরিদ্র মৎস্যজীবীসহ সমাজের পশ্চাৎপদ সকল শ্রেণী-পেশার মানুষের ন্যায্য অধিকারসমূহ প্রতিষ্ঠার লক্ষ্যে এই সংগঠন কাজ করে যাচ্ছে। এই লক্ষ্য বাস্তবায়নের জন্য দেশের সকল শ্রেণী ও পেশার মানুষের মধ্য থেকে স্বাধীনতা ও প্রগতিকামী নাগরিকদের ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃংখল রাজনৈতিক সংগঠন গড়ে তোলাই বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ'র উদ্দেশ্য। এ ছাড়াও মৎস্যজীবী সম্প্রদায় ও মৎস্যখাতের বিপুল সম্ভাবনাকে কাজে লাগানের জন্য কাজ করে যাচ্ছে।
বক্তারা আরো বলেন, পাহাড়ে স্থানীয় রাজনৈতিক দলের হত্যা, গুম, চাঁদাবাজি ও অস্ত্রের ঝণঝনানিতে এখানে বসবাসরত মানুষ আজ নিরাপত্তাহীনতার মধ্যদিয়ে বসবাস করছে। তাই এইসব সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এলাকার সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন ও সংগ্রাম করে যেতে হবে। এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সন্ত্রাসবাদকে বিতাড়িত করতে হবে। তাই দলমত নির্বিশেষে মৎস্যজীবী লীগের পতাকা তলে এসে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
আলোচনা সভা শেষে কেক কেটে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগের ১৬ তম প্রতিষ্টাবাষির্কী পালন করা হয়।

এই বিভাগের আরও খবর

 

  রাঙ্গামাটির হোটেল ‘সুফিয়া’কে অর্থদন্ড করেছে ভোক্তা অধিদপ্তর

  মাদকদ্রব্য নিয়ন্ত্রনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধপরিকর

  রাঙ্গামাটিতে মাদকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের আরো কঠোর হতে হবে-বৃষ কেতু চাকমা

  সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আবারো হরতাল-অবরোধ

  কেআরসি স্কুলের টিউবওয়েল চুরি ছাত্রছাত্রীর পানীয় জলের কষ্ট

  বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর

  দুর্গম পাহাড়ে বেসরকারী শিক্ষকরা যা করে যাচ্ছেন তা অনুকরণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে-মোঃ খোরশেদ আলম

  রাঙ্গামাটি রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার অভিযানের ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

  রাঙ্গামাটিতে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙ্গামাটির উদ্যোগে গুণিজন সংবর্ধনা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?