বৃহস্পতিবার, ২৭ জুন ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ২২ মে, ২০১৯, ০৭:৫৪:৪২

কাপ্তাইয়ে মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক অনুষ্ঠিত

কাপ্তাইয়ে মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক অনুষ্ঠিত

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই উপজেলায় বুধবার (২২ মে) মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সামনের খোলা চত্বরে এই উঠান বৈঠকের আয়োজন করে কাপ্তাই উপজেলা তথ্যসেবা কেন্দ্র। ‘তথ্য আপাঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়)’ শীর্ষক উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল। উপজেলা তথ্যসেবা কর্মকর্তা তাহমিনা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সিথি চাকমা এবং উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল বাকের। অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা স্কাউটসের সহ-সভাপতি কাজী মোশাররফ হোসেন ও উঠান বৈঠকে অংশ গ্রহণকারী মহিলা মিলি বেগম। সহযোগিতায় ছিলেন কাপ্তাই উপজেলা তথ্যসেবা সহকারী সোনিয়া তনচংগ্যা।
উঠান বৈঠকে বক্তারা বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মডেল হিসেবে বিশ্ব দরবারে পরিচিতি লাভ করছে। সর্বক্ষেত্রে দেশ ধাপে ধাপে উন্নতির দিকে ধাবিত হচ্ছে। উন্নয়নের এই মহাযাত্রায় মহিলাদের ভূমিকা ছিল উল্লেখ করার মত। তবে দেশকে আরো এগিয়ে নিতে মহিলাদের ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) এর মাধ্যমে মহিলাদের সচেতন করার উদ্যোগের অংশ হিসেবে উঠান বৈঠক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বক্তারা আশা প্রকাশ করেন। উঠান বৈঠকে মহিলাদের স্বাবলম্বী হতে সঞ্চয়ী মনোভাব সৃষ্টি করার জন্যও পরামর্শ দেওয়া হয়। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার মাধ্যমে সহজ উপায়ে যে যার অবস্থা ও সাধ্যমত সঞ্চয়ী হবার জন্যও সবাইকে পরামর্শ দেওয়া হয়। অংশ গ্রহণকারী মহিলা মিলি বেগম জানান উঠান বৈঠকে উপস্থিত হয়ে তিনি অনেক তথ্য জানতে পেরেছেন। এর ফলে অংশ গ্রহণকারী সকল নারী উপকৃত হবেন বলেও তিনি আশা প্রকাশ করেন। কাপ্তাই উপজেলা তথ্যসেবা কর্মকর্তা তাহমিনা সুলতানা জানান উঠান বৈঠক ফলপ্রসু হয়েছে। কাপ্তাই উপজেলায় এরকম উঠান বৈঠক আরো করা হবে বলেও তিনি এই প্রতিনিধিকে জানান।

এই বিভাগের আরও খবর

 

  রাঙ্গামাটির হোটেল ‘সুফিয়া’কে অর্থদন্ড করেছে ভোক্তা অধিদপ্তর

  মাদকদ্রব্য নিয়ন্ত্রনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধপরিকর

  রাঙ্গামাটিতে মাদকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের আরো কঠোর হতে হবে-বৃষ কেতু চাকমা

  সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আবারো হরতাল-অবরোধ

  কেআরসি স্কুলের টিউবওয়েল চুরি ছাত্রছাত্রীর পানীয় জলের কষ্ট

  বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর

  দুর্গম পাহাড়ে বেসরকারী শিক্ষকরা যা করে যাচ্ছেন তা অনুকরণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে-মোঃ খোরশেদ আলম

  রাঙ্গামাটি রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার অভিযানের ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

  রাঙ্গামাটিতে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙ্গামাটির উদ্যোগে গুণিজন সংবর্ধনা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?