সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২২ মে, ২০১৯, ১২:৫৯:৪৬

বাঙ্গালহালিয়াতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগের নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

বাঙ্গালহালিয়াতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগের নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া বুইংবাইদং পাড়ার বাসিন্দা ও নাইক্যছড়া ওয়ার্ডের আওয়ামী যুবলীগের সভাপতি ক্যাহ্লাচিং মারমা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা বুধবার (২২ মে) সকালে বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বাঙ্গালহালিয়া বাজার চত্ত্বরে অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, সাবেক চেয়ারম্যান উথিনসিন মারমা, জেলা আওয়ামীলীগের সদস্য নিউচিং মারমা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পুলক বড়ুয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিং মারমা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি লংবতি ত্রিপুরা, বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হ্লাথোয়াই অং মারমা গঞ্জ, ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা, ইউপি সদস্য নজরুল ইসলাম, জাহাঙ্গীর আলম চৌধুরী, সাবেক সভাপতি পুলক চৌধুরী, বিশ্বনাথ চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আনোয়ার হোসেন, নয়ন চৌধুরী, সুইচাপ্রু মারমা, ফোরকান হোসেন মুন্না, মাসুম সর্দার, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুইথুইমং মারমা প্রমুখ।
সভায় বক্তারা বলেন ২রা ডিসেম্বর ১৯৯৭ সনে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের শান্তির লক্ষ্যে পার্বত্য শান্তি চুক্তি করেছিলেন। কিন্তু একটি কুচক্রী মহল পার্বত্য এলাকায় অস্থিতিশীল অবস্থায় পরিণত করার জন্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের নেতা-কর্মীদের হত্যা করে আওয়ামীলীগ শূন্য করার জন্য পাঁয়তারায় লিপ্ত রয়েছে। যে এলাকা আজ শান্তিতে সকল সম্প্রদায়ের মানুষ বসবাস করে আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে, সে এলাকায় হত্যা-গুম এবং বিত্তশালী থেকে শুরু করে দিনমুজুরও চাঁদাবাজিতে রেহাই পাচ্ছেনা।
তাই অবিলম্বে পার্বত্য এলাকায় বসবাসরত সকল সম্প্রদায়ের জনগণ যাতে শান্তিতে বসবাস করতে পারে তাহার লক্ষ্যে দ্রুত গতিতে পাহাড়ে চিরুনি অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারসহ হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শান্তি এবং কাপ্তাই ভালুকিয়া ও নাইক্যছড়া এলাকায় সেনা ক্যাম্প স্থাপনের দাবি জানান। মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলার শত শত পাহাড়ী বাঙ্গালী ও বিভিন্ন শ্রেণির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটি পৌর মার্কেটের অস্থায়ী স্থাপনার নিমার্ণ কাজ বন্ধ

  নানিয়ারচরে যৌথবাহিনীর অভিযানে ইউপিডিএফের কালেক্টর আটক

  মানবাধিকার কমিশনের সদস্য হলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা

  দেশের অন্যতম পর্যটন কেন্দ্র রাঙ্গামাটির সাজেক পাহাড়ে খোয়াল বুক রিসোর্টের যাত্রা শুরু

  ভোটার তালিকা হালনাগাদ যাতে স্বচ্ছ হয় তার জন্য দিক নিদের্শনা দিলেন নির্বাচন কমিশনার

  আজরা আতিকা আনানের অপহরণের ১২ দিনেও সন্ধ্যান না পাওয়া ও অপহৃতদের হুমকিতে পরিবারের সংবাদ সম্মেলন

  সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বেগম জিয়ার মুক্তির আন্দোলনে নেতাকর্মীদের ঝাপিয়ে পরার আহবান

  একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে তুলতে হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  কাপ্তাই থেকে সন্ত্রাস ও চাঁদাবাজ দুর করতে সেনাবাহিনী যে কোন ভূমিকা নিতে প্রস্তুত-তৌহিদ উজ্জামান

  রাঙ্গামাটিতে বিভিন্ন ক্লাবে জেলা প্রশাসনের অভিযানে ১২জনকে জরিমানা, সরঞ্জাম জব্দ

  রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৫

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?