বৃহস্পতিবার, ২৭ জুন ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ২২ মে, ২০১৯, ১২:৫৯:৪৬

বাঙ্গালহালিয়াতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগের নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

বাঙ্গালহালিয়াতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগের নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া বুইংবাইদং পাড়ার বাসিন্দা ও নাইক্যছড়া ওয়ার্ডের আওয়ামী যুবলীগের সভাপতি ক্যাহ্লাচিং মারমা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা বুধবার (২২ মে) সকালে বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বাঙ্গালহালিয়া বাজার চত্ত্বরে অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, সাবেক চেয়ারম্যান উথিনসিন মারমা, জেলা আওয়ামীলীগের সদস্য নিউচিং মারমা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পুলক বড়ুয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিং মারমা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি লংবতি ত্রিপুরা, বাঙ্গালহালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হ্লাথোয়াই অং মারমা গঞ্জ, ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা, ইউপি সদস্য নজরুল ইসলাম, জাহাঙ্গীর আলম চৌধুরী, সাবেক সভাপতি পুলক চৌধুরী, বিশ্বনাথ চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আনোয়ার হোসেন, নয়ন চৌধুরী, সুইচাপ্রু মারমা, ফোরকান হোসেন মুন্না, মাসুম সর্দার, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুইথুইমং মারমা প্রমুখ।
সভায় বক্তারা বলেন ২রা ডিসেম্বর ১৯৯৭ সনে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের শান্তির লক্ষ্যে পার্বত্য শান্তি চুক্তি করেছিলেন। কিন্তু একটি কুচক্রী মহল পার্বত্য এলাকায় অস্থিতিশীল অবস্থায় পরিণত করার জন্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের নেতা-কর্মীদের হত্যা করে আওয়ামীলীগ শূন্য করার জন্য পাঁয়তারায় লিপ্ত রয়েছে। যে এলাকা আজ শান্তিতে সকল সম্প্রদায়ের মানুষ বসবাস করে আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে, সে এলাকায় হত্যা-গুম এবং বিত্তশালী থেকে শুরু করে দিনমুজুরও চাঁদাবাজিতে রেহাই পাচ্ছেনা।
তাই অবিলম্বে পার্বত্য এলাকায় বসবাসরত সকল সম্প্রদায়ের জনগণ যাতে শান্তিতে বসবাস করতে পারে তাহার লক্ষ্যে দ্রুত গতিতে পাহাড়ে চিরুনি অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারসহ হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শান্তি এবং কাপ্তাই ভালুকিয়া ও নাইক্যছড়া এলাকায় সেনা ক্যাম্প স্থাপনের দাবি জানান। মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলার শত শত পাহাড়ী বাঙ্গালী ও বিভিন্ন শ্রেণির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

 

  রাঙ্গামাটির হোটেল ‘সুফিয়া’কে অর্থদন্ড করেছে ভোক্তা অধিদপ্তর

  মাদকদ্রব্য নিয়ন্ত্রনে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধপরিকর

  রাঙ্গামাটিতে মাদকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের আরো কঠোর হতে হবে-বৃষ কেতু চাকমা

  সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে আবারো হরতাল-অবরোধ

  কেআরসি স্কুলের টিউবওয়েল চুরি ছাত্রছাত্রীর পানীয় জলের কষ্ট

  বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর

  দুর্গম পাহাড়ে বেসরকারী শিক্ষকরা যা করে যাচ্ছেন তা অনুকরণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে-মোঃ খোরশেদ আলম

  রাঙ্গামাটি রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার অভিযানের ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

  রাঙ্গামাটিতে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙ্গামাটির উদ্যোগে গুণিজন সংবর্ধনা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?