বুধবার, ১৯ জুন ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ১৯ মে, ২০১৯, ০৭:৫৭:৩১

বান্দরবানে পরিত্যক্ত শেল বিস্ফোরণে নিহত সেনা সদস্যের রাঙ্গামাটিতে রাষ্ট্রীয় মর্যাদায় দাহক্রিয়া সম্পন্ন

বান্দরবানে পরিত্যক্ত শেল বিস্ফোরণে নিহত সেনা সদস্যের রাঙ্গামাটিতে রাষ্ট্রীয় মর্যাদায় দাহক্রিয়া সম্পন্ন

রাঙ্গামাটিঃ-বান্দরবানে পরিত্যক্ত শেল বিস্ফোরণে নিহত সেনা সদস্য নিপুন চাকমার দাহক্রিয়া রাঙ্গামাটিতে রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে। রবিবার (১৯ মে) বিকাল ৫টায় রাঙ্গামাটির কুতুকছড়ি ইউনিয়নে মধ্যম পাড়ার ধর্মঘট এলাকায় তার শেষ দাহক্রিয়া সম্পন্ন করা। এসময় রাঙ্গামাটি রিজিয়িন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. রিয়াদ মেহেমুদের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করা করেন। এসময় রাঙামাটির নানিযারচর জোন কমান্ডার লে. কর্ণেল মো. কাইয়ুম হোসেনসহ তার সহকর্মীরা উপস্থিত ছিলেন।
এ আগে নিহত সেনা সদস্য নিপুনের মরদেহ বিশেষ কফিনে করে ঢাকা সেনাবাহিনী সদর দপ্তর থেকে হেলিকপ্টার যোগে প্রথমে বান্দরবান সেনা রিজিয়ন ও পরে রাঙ্গামাটি রিজিয়নে থেকে তার নিজ বাড়ি রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নে মধ্যম পাড়ার ধর্মঘট এলাকায় নিয়ে আসা হয়। এ আগে থেকে নিপুনের লাশের অপেক্ষা করছিল তার পরিবারের সদস্যসহ আত্মীয়-স্বজনরা। সেখানে ভির জমায় আশে-পাশে কয়েকটি গ্রামের শত শত নারী-পুরুষ। স্বজনদের শোকের মাতমে ভারি হয়ে উঠে পুরো কুতুকছড়ি এলাকায়। গার্ড অব অনারের পর  নিহত নিপুনের বাবা কৃপাধন চাকমা ও মা শুরংগিনি চাকমার সাথে কথা বলেন রাঙ্গামাটি রিজিয়িন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. রিয়াদ মেহেমুদ। তাদের আর্থিক অনুদান দেন।
নিপুনের বাবা কৃপাধন চাকমা জানান, তিন ছেলে দুই মেয়ের মধ্যে নিপুন সবার ছোট। ২০১৪ সালে সে প্রথম সেনাবাহিনীতে যোগদান করেন। গেলো নয় ফেব্রুয়ারি স্থানীয় ইতি চাকমার সাথে তার বিয়ে ঠিক হয়। আনুষ্টানিকভাবে আর্শিরবাদের কাজও সম্পন্ন করা হয় তাদের। এবার ছুটিতে আসলে বিয়ের কাজ শেষ করা হতো। কিন্তু ছুটির আগে নিপুন ঠিক বাড়ি ফিরেছে, তবে লাশ হয়ে বলতে কান্নায় ভেঙ্গে পরলো তার বাবা।  
প্রসঙ্গত, গত শুক্রবার (১৭মে) বান্দরবানে সুয়ালকের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারি অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত মর্টার শেল (বোমা) বিস্ফোরণে ঘটনাস্থলে মৃত্যু হয় সেনা সদস্যের নাম জাহিদুল ইসলাম (২৯)। এ ঘটনায় মারাত্মক আহত নিপুন চাকমাসহ সৈনিক আসাদ, রাজু, হাসান, তারেকুল, মোস্তাফিজ ও আরিফ। মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে হেরে গেলো নিপুন। চিকিৎসাধীন অবস্থায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) হাসপাতালে মারা যায় সে।

এই বিভাগের আরও খবর

  স্বাস্থ্য বিভাগের সংবাদ সম্মেলনঃ রাঙ্গামাটিতে ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর হবে

  জুরাছড়িতে ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে তথ্য সংগ্রহকারী-সুপাভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ

  পাহাড়ে উন্নয়নের আলো পৌছে দিতে সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার-জ্ঞানেন্দু বিকাশ চাকমা

  পার্বত্যাঞ্চলে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে সরকারের বিশেষ পরিকল্পনা রয়েছে-মোঃ আরিফ আহমদ

  বরকলের প্রতিবন্ধী স্বপ্না খীষার আড়াই বছরেও জুটেনি প্রতিবন্ধীর ভাতা

  রাঙ্গামাটির নানিয়ারচরে চাঁদাবাজীর অভিযোগে ইউপিডিএফ ৩কর্মী আটক

  রাঙ্গামাটিতে ট্রাক চালক কল্যাণ সমিতির মৃত্যুবরণকারী সদস্যের পরিবারদের মাঝে নগদ অর্থ প্রদান

  রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ডুবে পাহাড়ী যুবকের মৃত্যু

  আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য আমাকে নয়, করেছে রাঙ্গামাটিবাসীকে-দীপংকর তালকদার

  কাপ্তাইয়ে তুঁত চারা উৎপাদন বিষয়ে ৪ দিনের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

  সংসদ সদস্য দীপংকর তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য মনোনিত হওয়ায় স্বেচ্চাসেবক লীগের ফুলেল শুভেচ্ছা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ঈদের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তির জন্য সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা সুশাসনের অভাবের ফল। আপনি কি তা মনে করেন?