মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১২ মে, ২০১৯, ০৮:১৮:১৭

মায়ের তুলনা হয় না, মা হলো প্রাণের স্পন্দন-শারমিন আলম

মায়ের তুলনা হয় না, মা হলো প্রাণের স্পন্দন-শারমিন আলম

রাঙ্গামাটিঃ-মায়ের তুলনা হয় না, মা হলো প্রাণের স্পন্দন বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন আলম। তিনি বলেন, মায়েদের প্রতি সম্মান প্রদর্শনসহ মাকে ভরনপোষণ করতে যেন সন্তানের তিক্ততা না আসে সেজন্য পরিবার এবং সমাজে সচেতনতা বাড়াতে হবে। তবেই মায়েদের সন্তানদের প্রতি মমত্ববোধের জাগড়ন ফুটে উঠবে।
রবিবার (১২ মে) বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রাঙ্গামাটি মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহিলা বিষয়ক অধিদপ্তর রাঙ্গামাটি শাখার কর্মকর্তা হোসনে আরা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান।
আলোচনা সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন আলম আরো বলেন, মা কথাটি অতি ছোট্ট হলেও এর বিশলতা অনেক। একজন মা তার মেধা ও শ্রম দিয়ে শিশু লালন পালন করে পরিবারের অনেক কাজেই করে থাকেন। একজন মায়ের কারণে একটি সন্তান ভবিষ্যতে মানুষের মতো মানুষ হয়ে অনেক উপরের আসনেও পৌছে যায়। আর প্রতিটি ধর্মেই মায়ের স্থান অনেক উর্ধে। তাই আমাদের সকলের উচিৎ মায়ের প্রতি শ্রদ্ধাশীল থেকে তার যতœ নেয়া।
সভায় বক্তারা বলেন, মা পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ। যেহেতু মায়ের স্থান সৃষ্টি কর্তার পরে সেহেতু মাকে অবহেলা বা মনে কষ্ট দেয়া থেকে নিজেকে বিরত রাখতে হবে। যাদের মা বেচে আছেন, মাকে ছাড়া এক মুঠো ভাত খাব না; এটাই হোক বিশ্ব মা দিবসের একমাত্র প্রতিপাদ্য বিষয়।
বক্তারা আরো বলেন, পৃথিবীর মহৎ ব্যক্তিদের জীবনী অধ্যয়ন করলে বুঝা যায়, প্রতিনিয়ত তারা মায়ের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। যে মায়ের অবদানে পৃথিবীর এত সব সুন্দর অপার মহিমা অবলোকন করার সুযোগ পেলাম, যে মা শীতের মৌসুমে নিজে ভিজা বিছানায় শুয়ে আমাদেরকে শুকনা জায়গায় রেখে ঘুম পারানির গান গেয়ে ঘুমিয়ে দিত সে মা ব্যথা অনুভব করুক এমন কাজ যেন না করি। মাকে খুশি রাখাই হোক মা দিবসের অঙ্গিকার। মনে রাখা দরকার মা করুনার পাত্র নয়, মা শ্রদ্ধার পাত্র।
লংগদুতে বিশ্ব মা দিবস উপলক্ষে আলোচনা সভা
লংগদুঃ-রাঙ্গামাটির লংগদু উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বিশ্ব মা দিবস পালন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
রোববার, উপজেলা পরিষদের মিলনায়তনে আয়োজিত বিশ্ব মা দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন।
উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক আখি চাকমার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুর জাহান বেগম, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, লংগদু উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তরুন বিকাশ চাকমা।
এসময় উপজেলার  বিভিন্ন কর্মকর্তা ও মহিলারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  জুরাছড়িতে ফলদ বৃক্ষমেলা ও বৃক্ষারোপনঃ পরিবেশ বিপর্যয় রোধে বৃক্ষরোপন

  লংগদুতে মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ও ইউএনও প্রবীর কুমার সংবর্ধিত

  কাপ্তাইয়ে বাংলাদেশ স্কাউটসের শাপলা কাব এওয়ার্ড পরীক্ষা অনুষ্ঠিত

  লংগদুতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামীলীগের ৩জন সাময়িক বহিস্কার

  সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ে বনায়নে বাধাগ্রস্ত করছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  আন্দোলনে পৌর কর্মকর্তা-কর্মচারীঃ রাঙ্গামাটি শহরে আবর্জনার স্তুপ, দুর্গন্ধে নাকাল পৌরবাসী

  বরকলে বিজিবির উদ্যোগে বিভিন্ন মালামাল সামগ্রি ও নগদ অর্থ বিতরন

  প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় বাঘাইছড়িতে মুনিরিয়া তবলীগ কমিঠির মানবন্ধনঃ রাউজান জুড়ে বর্বরতা বন্ধের দাবী

  কাপ্তাইয়ে দুর্গত জনগণের মাঝে ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের ত্রাণ বিতরণ

  কাপ্তাই লেকে রুলকার্ভের চেয়ে ২০ ফুট পানি বেশিঃ ১৬টি স্পিল দিয়ে দেড় ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  লংগদুতে তিনদিন ব্যাপী ফলদ মেলা উদ্বোধন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?