শুক্রবার, ২৪ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১২ মে, ২০১৯, ০৭:৪৯:০৮

জঙ্গী হামলার আশঙ্কায় রাঙ্গামাটির বৌদ্ধ মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে পুলিশী নিরাপত্তা জোরদার

জঙ্গী হামলার আশঙ্কায় রাঙ্গামাটির বৌদ্ধ মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে পুলিশী নিরাপত্তা জোরদার

রাঙ্গামাটিঃ-আর্ন্তজাতিক জঙ্গীগোষ্ঠির দেয়া হুমকিতে রাঙ্গামাটি জেলার বৌদ্ধ বিহার ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আগামী ১৮ই মে পাহাড়ে অনুষ্ঠিত হতে যাওয়া শুভ বৌদ্ধ পূর্নিমা অনুষ্ঠানে আর্ন্তজাতিক জঙ্গিগোষ্ঠি আইএস কর্তৃক সশস্ত্র হামলা চালানো হতে পারে এমন হুমকির বার্তা পাওয়ার পর নড়ে চড়ে বসেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন।
রবিবার (১২ মে) রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সভায় রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, পাহাড়ে বসবাসরত সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে ইতিমধ্যেই রাঙ্গামাটির সকল উপাসনালয় গুলোতে নজরদারি বৃদ্ধির পাশাপাশি রাঙ্গামাটি শহরের বিভিন্ন পয়েন্টে ব্যাপক হারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার কথা জানিয়েছেন রাঙ্গামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর।
রাঙ্গামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার আলমগীর কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দীসহ জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার প্রতিনিধিসহ রাঙ্গামাটির সরকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
জেলা আইন শৃঙ্খলা বিষয়ক সভায় পুলিশ সুপার জানান, দেশের স্বার্থে জনগণের নিরাপত্তা নিশ্চিতে দিনরাত সার্বক্ষনিকভাবে চেকপোষ্টের মাধ্যমে চেক করা হবে। কাউকেই সন্দেহের বাইরে রাখা হবেনা জানিয়ে পুলিশ সুপার বলেছেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে যা যা করণীয় তার সর্বোচ্চ টুকু প্রয়োগ করবে আইন-শৃঙ্খলা বাহিনী এই লক্ষ্যে আমরা রাঙ্গামাটির ৫ শতাধিকেরও অধিক বৌদ্ধ ধর্মীয় উপাসনালয়গুলোতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রয়োজন অনুসারে জেলার যেকোনো প্রান্তেই যেকোনো সময় অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে পুলিশ নিরাপত্তা কার্যক্রম চালিয়ে যাবে। সর্বনিন্ম থেকে সর্বোচ্চ পর্যায়ের সকল ধরনের লোকজনকে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আনা হবে এবং চেক করা হবে জানিয়ে পুলিশ সুপার বলেছেন, এক্ষেত্রে মুসলিম-বৌদ্ধ, হিন্দু-খ্রিষ্ঠান ধর্মীয় গুরুরাও বাদ পড়বে না।
সভায় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষও আর্ন্তজাতিক জঙ্গিগোষ্ঠি আইএস এর হামলার হুমকীর কথা স্বীকার করে বলেন, প্রতিটি স্তরে আমাদের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। সন্দেহ ভাজন কাউকে দেখা মাত্র আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এছাড়া রাঙ্গামাটি প্রতিটি জনগনকে এই হুমকী সম্পর্কে সচেতন থাকতে হবে বলেও তিনি মত ব্যক্ত করেন।

এই বিভাগের আরও খবর

  আমাদের দেশের জন্য যেসব সুচক দরকার সেগুলো বাস্তবায়নের জন্য কাজ করে যেতে হবে-মোঃ এসএম শফি কামাল

  নানিয়ারচরে মিনি ট্রাক উল্টে একজন নিহত, আহত-১

  পার্বত্যাঞ্চলে সশস্ত্র সন্ত্রাসীদের অপকর্মকান্ড বন্ধ, অবৈধ অস্ত্র উদ্ধার ও সেনাক্যাম্প পূর্ণস্থাপনের দাবি

  আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

  কাপ্তাইয়ে মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক অনুষ্ঠিত

  বাঙ্গালহালিয়াতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগের নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

  জনবল সংকটের বরকলের সমাজ সেবা অফিসঃ সুপারভাইজারকে কর্মকর্তার দায়িত্ব, মানুষের দূর্ভোগ

  বরকলে তথ্য সেবার উদ্যোগে উঠান বৈঠক

  লংগদুতে দেশীয় অস্ত্রসহ চাঁদাবাজ আটক

  রাজস্থলীতে যুবলীগ নেতাকে হত্যাঃ প্রতিবাদে রাঙ্গামাটি জেলা যুবলীগের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

  পার্বত্য এলাকার মানুষ শ্বাসরুদ্ধকর ও নিরাপত্তাহীনতার মধ্যদিয়ে বসবাস করতে হচ্ছে-উষাতন তালুকাদার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?