বৃহস্পতিবার, ২৩ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯, ০৮:১০:১৪

ভারতে দাদুর বাড়িতে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো রুপালি চাকমা

ভারতে দাদুর বাড়িতে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো রুপালি চাকমা

পুলিন বিহারী চাকমা,বরকলঃ-ভারতের মিজোরাম প্রদেশের বড়পনছড়ি থানার আওতাধীন হুরোলোবাছড়া গ্রামে দাদুর বাড়িতে বিজু উৎসবে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো রুপালি চাকমা (২০)। কিন্তু রুপালি চাকমার লাশটি তার মা বাবা আত্মীয় স্বজনরা ফেরত চাইলেও ফেরত দেইনি ভারতের সেই হুরোলোবাছড়া গ্রামের মানুষ। রুপালি চাকমা কে সেখানে দাহ করা হয়েছে। 
রাঙ্গামাটির বরকল উপজেলাধীন ৩নং আইমাছড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পেরাছড়া গ্রামের বাসিন্দা গুরি মরত্তো চাকমার ডাকনাম (তিবিরেবো) কন্যা রুপালি চাকমা।
পারিবারিক সুত্রে জানা যায়, বিজুর দুদিন আগে রুপালি চাকমা ভারতের মিজোরাম রাজ্যের বড়পনছড়ি থানার আওতাধীন হুরোলোবাছড়া গ্রামে দাদু মদন মুনি চাকমার বাড়িতে বিজু উৎসব পালনের জন্য বেড়াতে যাই। গেল ১২ এপ্রিল সকালে হুরোলোবাছড়া বৌদ্ধ বিহারের পাশে ঝোপ ঝারে একটি গাছে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় রুপালি চাকমাকে পাওয়া যায়।
মৃত রুপালি চাকমার দাদু মদন মুনি চাকমা জানান, ফুল বিজুর এক দিন আগে রাতের খাওয়া দাওয়ার পর যার যার রুমে পরিবারের সবাই ঘুমিয়ে পরি। সকালে ঘুম থেকে জেগে দেখি নাতি রুপালি চাকমা বাড়িতে নেই। মনে হয়েছিল সেই সবার আগে ঘুম থেকে উঠে পানি আনতে ছড়াতে গেছে। কিন্তু অনেকক্ষন অপেক্ষার পরেও যখন রুপালি চাকমার দেখা নেই। তখন তাকে খুঁজতে শুরু করি। খুঁজতে গিয়ে বৌদ্ধ বিহারের পাশের জঙ্গলে একটি গাছে ঝুলন্ত অবস্থায় রুপালি চাকমার লাশটি পাওয়া যায়।
লাশটি পাওয়ার পর পুরো এলাকায় এক হৃদয় বিদারক পরিবেশ সৃষ্টি হয়। রুপালি চাকমার মৃত্যুতে সীমান্তের এপার আর ওপারের মানুষদের মাঝে ঐতিহ্যবাহী বিজু উৎসবের উপর নীতিবাচক প্রভাব পড়েছে বলে এলাকার মানুষরা জানিয়েছেন।
মৃত রুপালি চাকমার বাবা গুরি মরত্তো চাকমা ও তার স্ত্রী এখন মেয়ের শোকে পাগল প্রায়। রুপালি চাকমার ব্যক্তিগত কোন শত্রু নেই। কোন ব্যক্তিগত কিংবা পারবারিক সমস্যাও নেই। তাহলে কোন দুঃখে সেই আত্মহত্যা করবে? কেন নিজেকে এভাবে শেষ করবে? সেই নানা প্রশ্ন আজ রুপালি চাকমার আত্মীয় স্বজন ও এলাকার মানুষদের। তবে অনেকের ধারনা রুপালি চাকমাকে কেউ জোর করে তুলে নিয়ে ধর্ষণ করে হত্যা করে আত্মহত্যার নাটক সাজিয়েছেন। এ ব্যাপারে তদন্ত করলে আসল ঘটনা বেরিয়ে আসবে বলে মনে করেন মৃত রুপালি চাকমার বাবা গুরি মরত্তো চাকমা।
এ ঘটনার ব্যাপারে জানতে চাইলে বরকল মডেল থানার অফিসার ইনচার্জ মফজল আহম্মদ খান বলেন, তিনি তার উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি জেনেছেন এবং তাকে দেখার জন্য বলা হলে তিনি এলাকার লোক মুখে শুনেছেন রুপালি চাকমা নামে এক পাহাড়ি যুবতি নারী ভারতের মিজোরাম রাজ্যের বড়পনছড়ি থানার হুরোলোবা ছড়া নামক গ্রামে দাদুর বাড়িতে বিজু উৎসব পালন করতে গেলে সেখানে তার গলায় ফাঁস লাগানো অবস্থায় মর্মান্তিক মৃত্যু হয়। এ ব্যাপারে থানায় এসে জানাইনি কেউ মামলাও করেনি বলে ওসি জানান।

এই বিভাগের আরও খবর

  আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

  কাপ্তাইয়ে মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক অনুষ্ঠিত

  বাঙ্গালহালিয়াতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগের নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

  জনবল সংকটের বরকলের সমাজ সেবা অফিসঃ সুপারভাইজারকে কর্মকর্তার দায়িত্ব, মানুষের দূর্ভোগ

  বরকলে তথ্য সেবার উদ্যোগে উঠান বৈঠক

  লংগদুতে দেশীয় অস্ত্রসহ চাঁদাবাজ আটক

  রাজস্থলীতে যুবলীগ নেতাকে হত্যাঃ প্রতিবাদে রাঙ্গামাটি জেলা যুবলীগের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

  পার্বত্য এলাকার মানুষ শ্বাসরুদ্ধকর ও নিরাপত্তাহীনতার মধ্যদিয়ে বসবাস করতে হচ্ছে-উষাতন তালুকাদার

  নানিয়ারচরে সরকারের উন্নয়নের ধারা ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে-কাইয়ুুম হোসেন, পিএসসি

  পানির অভাবে কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্রের ৪টি জেনারেটরে উৎপাদন বন্ধ

  লামার হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়ম অভিযোগ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?