সোমবার, ১৯ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯, ০৮:১০:১৪

ভারতে দাদুর বাড়িতে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো রুপালি চাকমা

ভারতে দাদুর বাড়িতে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো রুপালি চাকমা

পুলিন বিহারী চাকমা,বরকলঃ-ভারতের মিজোরাম প্রদেশের বড়পনছড়ি থানার আওতাধীন হুরোলোবাছড়া গ্রামে দাদুর বাড়িতে বিজু উৎসবে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো রুপালি চাকমা (২০)। কিন্তু রুপালি চাকমার লাশটি তার মা বাবা আত্মীয় স্বজনরা ফেরত চাইলেও ফেরত দেইনি ভারতের সেই হুরোলোবাছড়া গ্রামের মানুষ। রুপালি চাকমা কে সেখানে দাহ করা হয়েছে। 
রাঙ্গামাটির বরকল উপজেলাধীন ৩নং আইমাছড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পেরাছড়া গ্রামের বাসিন্দা গুরি মরত্তো চাকমার ডাকনাম (তিবিরেবো) কন্যা রুপালি চাকমা।
পারিবারিক সুত্রে জানা যায়, বিজুর দুদিন আগে রুপালি চাকমা ভারতের মিজোরাম রাজ্যের বড়পনছড়ি থানার আওতাধীন হুরোলোবাছড়া গ্রামে দাদু মদন মুনি চাকমার বাড়িতে বিজু উৎসব পালনের জন্য বেড়াতে যাই। গেল ১২ এপ্রিল সকালে হুরোলোবাছড়া বৌদ্ধ বিহারের পাশে ঝোপ ঝারে একটি গাছে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় রুপালি চাকমাকে পাওয়া যায়।
মৃত রুপালি চাকমার দাদু মদন মুনি চাকমা জানান, ফুল বিজুর এক দিন আগে রাতের খাওয়া দাওয়ার পর যার যার রুমে পরিবারের সবাই ঘুমিয়ে পরি। সকালে ঘুম থেকে জেগে দেখি নাতি রুপালি চাকমা বাড়িতে নেই। মনে হয়েছিল সেই সবার আগে ঘুম থেকে উঠে পানি আনতে ছড়াতে গেছে। কিন্তু অনেকক্ষন অপেক্ষার পরেও যখন রুপালি চাকমার দেখা নেই। তখন তাকে খুঁজতে শুরু করি। খুঁজতে গিয়ে বৌদ্ধ বিহারের পাশের জঙ্গলে একটি গাছে ঝুলন্ত অবস্থায় রুপালি চাকমার লাশটি পাওয়া যায়।
লাশটি পাওয়ার পর পুরো এলাকায় এক হৃদয় বিদারক পরিবেশ সৃষ্টি হয়। রুপালি চাকমার মৃত্যুতে সীমান্তের এপার আর ওপারের মানুষদের মাঝে ঐতিহ্যবাহী বিজু উৎসবের উপর নীতিবাচক প্রভাব পড়েছে বলে এলাকার মানুষরা জানিয়েছেন।
মৃত রুপালি চাকমার বাবা গুরি মরত্তো চাকমা ও তার স্ত্রী এখন মেয়ের শোকে পাগল প্রায়। রুপালি চাকমার ব্যক্তিগত কোন শত্রু নেই। কোন ব্যক্তিগত কিংবা পারবারিক সমস্যাও নেই। তাহলে কোন দুঃখে সেই আত্মহত্যা করবে? কেন নিজেকে এভাবে শেষ করবে? সেই নানা প্রশ্ন আজ রুপালি চাকমার আত্মীয় স্বজন ও এলাকার মানুষদের। তবে অনেকের ধারনা রুপালি চাকমাকে কেউ জোর করে তুলে নিয়ে ধর্ষণ করে হত্যা করে আত্মহত্যার নাটক সাজিয়েছেন। এ ব্যাপারে তদন্ত করলে আসল ঘটনা বেরিয়ে আসবে বলে মনে করেন মৃত রুপালি চাকমার বাবা গুরি মরত্তো চাকমা।
এ ঘটনার ব্যাপারে জানতে চাইলে বরকল মডেল থানার অফিসার ইনচার্জ মফজল আহম্মদ খান বলেন, তিনি তার উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি জেনেছেন এবং তাকে দেখার জন্য বলা হলে তিনি এলাকার লোক মুখে শুনেছেন রুপালি চাকমা নামে এক পাহাড়ি যুবতি নারী ভারতের মিজোরাম রাজ্যের বড়পনছড়ি থানার হুরোলোবা ছড়া নামক গ্রামে দাদুর বাড়িতে বিজু উৎসব পালন করতে গেলে সেখানে তার গলায় ফাঁস লাগানো অবস্থায় মর্মান্তিক মৃত্যু হয়। এ ব্যাপারে থানায় এসে জানাইনি কেউ মামলাও করেনি বলে ওসি জানান।

এই বিভাগের আরও খবর

  রাজস্থলীতে সেনা টহল দলের উপর সন্ত্রাসীদের গুলিবর্ষণঃ স্থল মাইন বিষ্ফোরণ ও গুলিবিদ্ধ হয়ে ৪ সেনা সদস্য আহত

  তিন পার্বত্য জেলা পরিষদকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধিসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে-সচিব

  রাঙ্গামাটিতে মাদক বিরোধী সচেতনতামুলক ডিজিটাল কিওস্ক এলইডি ডিসপ্লের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

  দীর্ঘ ৫৭ বছর ধরে একটি ব্রিজের দাবি বাস্তবায়িত করেনি কেউঃ ঝুঁকি নিয়ে পারাপার করছে এলাকাবাসী

  রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের মাসিক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত

  জনগনের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকারের যা করার দরকার তাই করবে-বীর বাহাদুর ঊশৈসিং

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন কৃষদের মিশ্র ফল চাষ পরিদর্শনে পার্বত্য সচিব মোঃ মেসবাহুল ইসলাম

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চিন্তার ফলশ্রুতি-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  কাপ্তাই ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে ১০টি মোটরযান এর বিরুদ্ধে মামলা

  জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী ও আলোচনা সভা

  বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে-বৃষ কেতু চাকমা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?