বৃহস্পতিবার, ২৩ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৯, ০৬:৪৭:১০

কাপ্তাই উপজেলার ১টি কেন্দ্রে আগামীকাল (১৭ এপ্রিল) ভোট

কাপ্তাই উপজেলার ১টি কেন্দ্রে আগামীকাল (১৭ এপ্রিল) ভোট

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই উপজেলা পরিষদের নির্বাচন গত ১৮ মার্চ অনুষ্ঠিত হয়েছিল। নির্বাচনে উপজেলার সাক্রাছড়ি জুনিয়র হাইস্কুল কেন্দ্রে গোলযোগের কারণে ঐ কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল। স্থগিত হওয়া সেই কেন্দ্রে আগামী কাল (১৭ এপ্রিল) বুধবার নির্বাচন অনুষ্ঠিত হবে। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার আশ্রাফ আহমেদ রাসেল জানান, নির্বাচন কমিশন কর্তৃক সাক্রাছড়ি জুনিয়র হাইস্কুল কেন্দ্রে ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে। এখন সুষ্ঠ ও সুশৃঙ্খল পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে। ইতিমধ্যে নির্বাচন গ্রহণের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সার্বিক আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসার বাহিনীর পাশাপাশি বিজিবিও প্রস্তুত রয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জমির উদ্দিন জানান গত ১৮ মার্চ অনুষ্ঠিত কাপ্তাই উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতিকে মোঃ নাছির উদ্দিন ৯০৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। উপজেলা চেয়ারম্যান পদে মোঃ মফিজুল হক বিনাপ্রতিদ্বন্দ্বিতায় পূর্বেই চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হন ৪ জন। এই ৪ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যেই ভোট অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া কেন্দ্রে মোট ভোট রয়েছে ২০৪৪জন। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উমেচিং মারমা কলস প্রতিকে ৬২২৯ ভোট পেয়ে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ফুটবল প্রতিকে ফারহানা আহমেদ পপির কাছ থেকে ১৮৭৩ ভোটে এগিয়ে আছেন। স্থগিত হওয়া কেন্দ্রে ভোট রয়েছে ২০৪৪। এই নির্বাচনে অপর দুই প্রার্থী মনোয়ারা জাহান পদ্মফুল প্রতিকে পান ৩৫৪৫ ভোট এবং অপর প্রার্থী নুর নাহার বেগম প্রজাপতি প্রতিকে পান ২৪৭৩ ভোট। নির্বাচনে শুধুমাত্র ৪ মহিলা ভাইস চেয়ারম্যানের নামে প্রতিকসহ ব্যালট ছাপা হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত যথানিয়মে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ শেষে প্রকৃত বিজয়ীর নাম ঘোষণা করা হবে।
ইতিমধ্যে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক এবং ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিনের নামে গ্যাজেট প্রকাশিত হয়েছে বলে নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে। চলতি মাসের শেষের দিকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তাঁদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ১৭ এপ্রিল ভোটে নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যানের নামে যখন গ্যাজেট প্রকাশিত হবে তারপর তিনি শপথ নিতে পারবেন।
এদিকে আজকের নির্বাচন নিয়ে ভোটার ও প্রার্থীদের মধ্যে কোন উৎসাহ পরিলক্ষিত হচ্ছেনা। স্থানীয়দের সবাই মোটামুটি নিশ্চিত কে নির্বাচিত হবেন। তাই এ ব্যাপারে কারো বিশেষ আগ্রহ নেই। তবে কারো আগ্রহ থাক বা নাথাক নির্বাচন যথাযথ নিয়মে অনুষ্ঠিত হবে বলে উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল জানান।

এই বিভাগের আরও খবর

  আত্মনির্ভরশীল ও হতদরিদ্র মৎস্যজীবী মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবীলীগ

  কাপ্তাইয়ে মহিলাদের অংশ গ্রহণে উঠান বৈঠক অনুষ্ঠিত

  বাঙ্গালহালিয়াতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগের নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

  জনবল সংকটের বরকলের সমাজ সেবা অফিসঃ সুপারভাইজারকে কর্মকর্তার দায়িত্ব, মানুষের দূর্ভোগ

  বরকলে তথ্য সেবার উদ্যোগে উঠান বৈঠক

  লংগদুতে দেশীয় অস্ত্রসহ চাঁদাবাজ আটক

  রাজস্থলীতে যুবলীগ নেতাকে হত্যাঃ প্রতিবাদে রাঙ্গামাটি জেলা যুবলীগের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

  পার্বত্য এলাকার মানুষ শ্বাসরুদ্ধকর ও নিরাপত্তাহীনতার মধ্যদিয়ে বসবাস করতে হচ্ছে-উষাতন তালুকাদার

  নানিয়ারচরে সরকারের উন্নয়নের ধারা ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে-কাইয়ুুম হোসেন, পিএসসি

  পানির অভাবে কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্রের ৪টি জেনারেটরে উৎপাদন বন্ধ

  লামার হায়দারনাশী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়ম অভিযোগ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?