মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৯, ০৬:৪৭:১০

কাপ্তাই উপজেলার ১টি কেন্দ্রে আগামীকাল (১৭ এপ্রিল) ভোট

কাপ্তাই উপজেলার ১টি কেন্দ্রে আগামীকাল (১৭ এপ্রিল) ভোট

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই উপজেলা পরিষদের নির্বাচন গত ১৮ মার্চ অনুষ্ঠিত হয়েছিল। নির্বাচনে উপজেলার সাক্রাছড়ি জুনিয়র হাইস্কুল কেন্দ্রে গোলযোগের কারণে ঐ কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল। স্থগিত হওয়া সেই কেন্দ্রে আগামী কাল (১৭ এপ্রিল) বুধবার নির্বাচন অনুষ্ঠিত হবে। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার আশ্রাফ আহমেদ রাসেল জানান, নির্বাচন কমিশন কর্তৃক সাক্রাছড়ি জুনিয়র হাইস্কুল কেন্দ্রে ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে। এখন সুষ্ঠ ও সুশৃঙ্খল পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে। ইতিমধ্যে নির্বাচন গ্রহণের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সার্বিক আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসার বাহিনীর পাশাপাশি বিজিবিও প্রস্তুত রয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জমির উদ্দিন জানান গত ১৮ মার্চ অনুষ্ঠিত কাপ্তাই উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতিকে মোঃ নাছির উদ্দিন ৯০৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। উপজেলা চেয়ারম্যান পদে মোঃ মফিজুল হক বিনাপ্রতিদ্বন্দ্বিতায় পূর্বেই চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হন ৪ জন। এই ৪ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যেই ভোট অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া কেন্দ্রে মোট ভোট রয়েছে ২০৪৪জন। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উমেচিং মারমা কলস প্রতিকে ৬২২৯ ভোট পেয়ে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ফুটবল প্রতিকে ফারহানা আহমেদ পপির কাছ থেকে ১৮৭৩ ভোটে এগিয়ে আছেন। স্থগিত হওয়া কেন্দ্রে ভোট রয়েছে ২০৪৪। এই নির্বাচনে অপর দুই প্রার্থী মনোয়ারা জাহান পদ্মফুল প্রতিকে পান ৩৫৪৫ ভোট এবং অপর প্রার্থী নুর নাহার বেগম প্রজাপতি প্রতিকে পান ২৪৭৩ ভোট। নির্বাচনে শুধুমাত্র ৪ মহিলা ভাইস চেয়ারম্যানের নামে প্রতিকসহ ব্যালট ছাপা হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত যথানিয়মে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ শেষে প্রকৃত বিজয়ীর নাম ঘোষণা করা হবে।
ইতিমধ্যে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক এবং ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিনের নামে গ্যাজেট প্রকাশিত হয়েছে বলে নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে। চলতি মাসের শেষের দিকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তাঁদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবার কথা রয়েছে। ১৭ এপ্রিল ভোটে নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যানের নামে যখন গ্যাজেট প্রকাশিত হবে তারপর তিনি শপথ নিতে পারবেন।
এদিকে আজকের নির্বাচন নিয়ে ভোটার ও প্রার্থীদের মধ্যে কোন উৎসাহ পরিলক্ষিত হচ্ছেনা। স্থানীয়দের সবাই মোটামুটি নিশ্চিত কে নির্বাচিত হবেন। তাই এ ব্যাপারে কারো বিশেষ আগ্রহ নেই। তবে কারো আগ্রহ থাক বা নাথাক নির্বাচন যথাযথ নিয়মে অনুষ্ঠিত হবে বলে উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল জানান।

এই বিভাগের আরও খবর

  জুরাছড়িতে ফলদ বৃক্ষমেলা ও বৃক্ষারোপনঃ পরিবেশ বিপর্যয় রোধে বৃক্ষরোপন

  লংগদুতে মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ও ইউএনও প্রবীর কুমার সংবর্ধিত

  কাপ্তাইয়ে বাংলাদেশ স্কাউটসের শাপলা কাব এওয়ার্ড পরীক্ষা অনুষ্ঠিত

  লংগদুতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামীলীগের ৩জন সাময়িক বহিস্কার

  সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ে বনায়নে বাধাগ্রস্ত করছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  আন্দোলনে পৌর কর্মকর্তা-কর্মচারীঃ রাঙ্গামাটি শহরে আবর্জনার স্তুপ, দুর্গন্ধে নাকাল পৌরবাসী

  বরকলে বিজিবির উদ্যোগে বিভিন্ন মালামাল সামগ্রি ও নগদ অর্থ বিতরন

  প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় বাঘাইছড়িতে মুনিরিয়া তবলীগ কমিঠির মানবন্ধনঃ রাউজান জুড়ে বর্বরতা বন্ধের দাবী

  কাপ্তাইয়ে দুর্গত জনগণের মাঝে ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের ত্রাণ বিতরণ

  কাপ্তাই লেকে রুলকার্ভের চেয়ে ২০ ফুট পানি বেশিঃ ১৬টি স্পিল দিয়ে দেড় ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  লংগদুতে তিনদিন ব্যাপী ফলদ মেলা উদ্বোধন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?