সোমবার, ২২ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ১৩ মার্চ, ২০১৯, ০৮:৫৮:১৭

রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে পরিকল্পনা মন্ত্রণালয় ও ইউনিসেফ দলের সৌজন্য সাক্ষাৎ

রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে পরিকল্পনা মন্ত্রণালয় ও ইউনিসেফ দলের সৌজন্য সাক্ষাৎ

রাঙ্গামাটিঃ-পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি কর্তৃক বাস্তবায়নাধীন সিডিএমআরআই-ইসিবিএসএস প্রকল্পের আওতায় আইএমডি এবং ইউনিসেফ এর যৌথ উদ্যোগে একটি উচ্চ পর্যায়ের যৌথ পরিদর্শন দল রাঙ্গামাটি জেলার বিভিন্ন এলাকায় জিওবি-ইউনিসেফ পরিচালিত কর্মসূচি পরিদর্শন শেষে বুধবার (১৩মার্চ) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা’র সাথে তার অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
সাক্ষাৎকালে পরিকল্পনা মন্ত্রণালয় ও ইউনিসেফ দলের প্রতিনিধিরা বলেন, পার্বত্যঞ্চলে জিওবি-ইউনিসেফ কর্তৃক পরিচালিত পাড়াকেন্দ্রের ফলে এখানকার দুর্গম এলাকার অনেক শিশুরাই শিক্ষা ও মা এবং কিশোরীরা স্বাস্থ্যসেবা পাচ্ছে। এ কার্যক্রমগুলোকে আরো এগিয়ে নিতে ইউনিসেফের পাশাপাশি পরিষদ ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তারা পাড়াকেন্দ্রগুলো পরিদর্শন করলে এর গতিশীলতা আরো বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন। প্রতিনিধিরা বলেন, পরিষদের হস্তান্তরিত বিভাগের কিছু কিছু কার্যক্রম এই পাড়াকেন্দ্রের কর্মীদের সাথে সমন্বয় করে করা গেলে প্রত্যন্ত এলাকার মানুষরা আরো সেবা পাবে।
জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, জিওবি-ইউনিসেফ কর্তৃক পরিচালিত পাড়াকেন্দ্রের কার্যক্রমগুলো অবশ্যই প্রশংসনীয়। আমি নিজেই একটি জাতীয় দিবসে তাদের একটি পাড়াকেন্দ্রে গিয়ে দেখেছি খুবই উৎসাহের সাথে শিশুরা পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিবেশন করছে। তিনি আরো বলেন, সমতলের তুলনায় পার্বত্যঞ্চলের মানুষ বিভিন্ন দিক দিয়ে অনেকটা পিছিয়ে রয়েছে। এদের ভাগ্য উন্নয়নে সরকারের পাশাপাশি ইউনিসেফসহ অন্যান্য দেশী বিদেশী সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
সাক্ষাৎকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(উন্নয়ন) মোঃ আইনুল কবির, অর্থ মন্ত্রণালয়াধীন ইআরডি-র যুগ্ম সচিব মোহাম্মদ নাজিম উদ্দিন, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মোঃ মেসবাহুল আলম, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ এমদাদুল হক চৌধুরী, সমাজসেবা অধিদপ্তরের উপসচিব ড. আশরাফি আহমেদ, পরিকল্পনা মন্ত্রণালয়ের উপসচিব মীর আবদুল আউয়াল আল মেহেদি, মন্ত্রীপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ জাহেদুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা: সিরাজুম মুনিরা, পরিকল্পনা মন্ত্রণালয়ের উপপরিচালক ফাতেমা তুজ জোহরা ঠাকুর ও প্রোগাম ম্যানেজার একেএম বদরুল হক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো স্টাটিসটিক এর স্টাটিটিকেল অফিসার সাহিদুল ইসলাম খান, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, ইউনিসেফের কর্মকর্তা মাধুরী ব্যানার্জি, ইউনিসেফের শিক্ষা কর্মকর্তা আফরোজা ইয়াসমিন, টেকসই সামাজিক সেবাদান প্রকল্প প্রজেক্ট ম্যানেজার মোঃ জানে ই আলম’সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  কাপ্তাইয়ে দুর্গত জনগণের মাঝে ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের ত্রাণ বিতরণ

  কাপ্তাই লেকে রুলকার্ভের চেয়ে ২০ ফুট পানি বেশিঃ ১৬টি স্পিল দিয়ে দেড় ফুট হারে পানি ছাড়া হচ্ছে

  লংগদুতে তিনদিন ব্যাপী ফলদ মেলা উদ্বোধন

  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ১৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে ফলজ চারা ও সবজি বীজ বিতরণ

  বিলাইছড়ি ফারুয়া বাজার স্থানান্তরের বিষয়ে বন বিভাগের সাথে আলোচনা করা হবে-সংসদ সদস্য দীপংকর তালুকদার

  রাঙ্গামাটিতে ৭৩ বৌদ্ধ বিহারসহ চিকিৎসা সহায়তার অনুদান প্রদান

  পরিষদের হস্তান্তরিত বিভাগের সকল কর্মকর্তাদের জনকল্যাণে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে-বৃষ কেতু চাকমা

  জুরাছড়িতে বিদ্যুৎ এর দাবীতে বিক্ষোভ ও সমাবেশঃ বিদ্যুৎ বিল বর্জন ও রবিবার বৃহত্তর কর্মসূচী ঘোষণা

  রাঙ্গামাটিতে মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ

  বন্যা পরবর্তী পরিস্থিতিঃ বাঘাইছড়িতে সড়ক পথ ভাঙ্গন, মৎস্য ও কৃষিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

  বরকলে বন্যাকবলিত এলাকা পরিদর্শণে সংসদ সদস্য দীপংকর তালুকদার, খাদ্যশষ্য ও আর্থিক সহায়তা প্রদান

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?