মঙ্গলবার, ১৮ জুন ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯, ০৮:৩৮:০৪

আমরা আজ যে সুযোগ পেয়েছি তা আমাদের গর্ব আমাদের এই গর্বের প্রতিদান দিতে হবে-ড. প্রদানেন্দু বিকাশ চাকমা

আমরা আজ যে সুযোগ পেয়েছি তা আমাদের গর্ব আমাদের এই গর্বের প্রতিদান দিতে হবে-ড. প্রদানেন্দু বিকাশ চাকমা

রাঙ্গামাটিঃ-আমরা আজ যে সুযোগ সুবিধা পেয়েছি তা আমাদের গর্ব, আমাদের এই গর্বের প্রতিদান দিতে হবে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.প্রদানেন্দু বিকাশ চাকমা। তিনি বলেন, নৈরাশ্য ও নেতিবাচকতাকে চিরতরে দূর করে নবীন শিক্ষার্থীদেরকে ইতিবাচক চিন্তা ও আত্ম বিশ্বাস নিয়ে জীবনের লক্ষ্য অর্জনে এগিয়ে যেতে হবে। শিক্ষার্থীদেরকে স্বপ্ন দেখতে হবে এবং সেইসব স্বপ্নকে বাস্তবায়নের জন্য অবশ্যই পড়াশুনা করতে হবে।
মঙ্গলবার (১২ মার্চ) সকালে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ সালের শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ ও ওরিয়েন্টেশন ক্লাস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এর অডিটোরিয়ামে ওরিয়েন্টেশন ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পরিচালক (হিসাব) মোঃ মাসুদুর রহমান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান রণজ্যোতি চাকমা, ম্যানেজমেন্ট বিভাগে চেয়ারম্যান সপ্তর্ষি চাকমা ও প্রক্টর জুয়েল সিকদার। এছাড়াও রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.প্রদানেন্দু বিকাশ চাকমা আরো বলেন, প্রতিযোগিতা মূলক পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়ে নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে এখানে পড়ার সুযোগ করে নিয়েছ তাদেরকে অভিনন্দন। তিনি বলেন, তোমরা সবাই ভাগ্যবান, কারণ ঘরের কাছে থেকেই তোমরা উচ্চ শিক্ষার মত সোনার হরিণ ধরার সুযোগ পেয়েছ এবং আমি আশা করি তোমরা সে সুযোগ হাত ছাড়া করবেনা।
তিনি সকল শিক্ষক এবং শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, পাঠ্যবইয়ের পাশাপাশি অন্যান্য বই পড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে নিয়োজিত থাকতে হবে। পড়াশুনা শেষে সমাজে প্রতিষ্ঠা লাভ করে দেশ ও জাতি গঠনে শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে। মনে রাখতে হবে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানই এক একটি বাগান, যত্ন সহকারে এবং অন্তর দিয়ে, ভালবাসা দিয়ে পরিচর্যা করলে প্রত্যাশিত ফল অবশ্যই পাবে।
এর আগে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ও ম্যানেজমেন্ট বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীরা নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন এবং রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সম্পর্কে তথ্যচিত্র উপস্থাপন করেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক সজীব ত্রিপুরা।
অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এই বিভাগের আরও খবর

  জুরাছড়িতে ভোটার তালিকা হালনাগাদ উপলক্ষে তথ্য সংগ্রহকারী-সুপাভাইজারদের দিনব্যাপী প্রশিক্ষণ

  পাহাড়ে উন্নয়নের আলো পৌছে দিতে সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার-জ্ঞানেন্দু বিকাশ চাকমা

  পার্বত্যাঞ্চলে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে সরকারের বিশেষ পরিকল্পনা রয়েছে-মোঃ আরিফ আহমদ

  বরকলের প্রতিবন্ধী স্বপ্না খীষার আড়াই বছরেও জুটেনি প্রতিবন্ধীর ভাতা

  রাঙ্গামাটির নানিয়ারচরে চাঁদাবাজীর অভিযোগে ইউপিডিএফ ৩কর্মী আটক

  রাঙ্গামাটিতে ট্রাক চালক কল্যাণ সমিতির মৃত্যুবরণকারী সদস্যের পরিবারদের মাঝে নগদ অর্থ প্রদান

  রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ডুবে পাহাড়ী যুবকের মৃত্যু

  আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য আমাকে নয়, করেছে রাঙ্গামাটিবাসীকে-দীপংকর তালকদার

  কাপ্তাইয়ে তুঁত চারা উৎপাদন বিষয়ে ৪ দিনের প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

  সংসদ সদস্য দীপংকর তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য মনোনিত হওয়ায় স্বেচ্চাসেবক লীগের ফুলেল শুভেচ্ছা

  ৭২ঘন্টা বিদ্যুৎ নেই রাঙ্গামাটির তিন উপজেলায়, গ্রাহকদের চরম ভোগান্তি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ঈদের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তির জন্য সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা সুশাসনের অভাবের ফল। আপনি কি তা মনে করেন?